সারা দেশে ধরপাকড়

শেষের পাতা

বাংলারজমিন ডেস্ক | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১১:৩৪
সারা দেশে বিরোধী জোটের নেতাকর্মীদের ব্যাপক ধরপাকড় চলছে। অব্যাহত রয়েছে মামলা দায়ের। তল্লাশি চলছে বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি। গতকালও বিভিন্ন জেলায় অন্তত অর্ধশতাধিক বিএনপি-জামায়াতের নেতাকর্মীকে আটক করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেপ্তার অভিযানে আতঙ্ক বিরাজ করছে বিরোধী জোটের নেতাকর্মীদের মধ্যে। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-
নাটোর জামায়াত নেতাসহ আটক ৩
নাটোর প্রতিনিধি জানান, নাটোর জেলা জামায়াতের সাবেক সাধারণ সম্পাদক অধ্যক্ষ দেলোয়ার হোসেন খানসহ ৩  নেতাকর্মীকে আটক করেছে ডিবি পুলিশ।  গতকাল দুপুরে কর্মস্থল থেকে ফেরার পথে তেবাড়িয়া এলাকায় তাদের আটক করা হয়। প্রত্যক্ষদর্শী এলাকাবাসী জানান, গতকাল দুপুর দেড়টার দিকে জেলা জামায়াত নেতা অধ্যাপক সাদেকুর রহমান ও একই দলের সমর্থক প্রভাষক আবদুল খালেককে আটক করে ডিবি পুলিশের একটি দল। পরে তাদের সঙ্গে নিয়ে জেলা জামায়াতের সাধারণ সম্পাদক অধ্যক্ষ দেলোয়ার হোসেন খানকে আটক করে ডিবি সদস্যরা।

তাড়াশে ছাত্রদলের সভাপতিসহ আটক ২
চলনবিল (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের তাড়াশে উপজেলা ছাত্রদলের সভাপতিসহ ২ জনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। থানা পুলিশ সূত্রে জানা গেছে, এসআই মাজিদুর রহমান বাদী হয়ে বুধবার বিশেষ ক্ষমতা আইনে ৩৪ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাত ৩৫-৪০ নামে তাড়াশ থানায় মামলা দায়ের করেন। পরে বুধবার রাতেই অভিযান চালিয়ে পৌর এলাকার তাড়াশ দক্ষিণপাড়া নিজ বাসভবন থেকে উপজেলা ছাত্রদলের সভাপতি রাজীব আহম্মেদ মাসুম (৩৩) ও উপজেলা বিএনপির কৃষি বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফকির (৪০)কে গ্রেপ্তার করে তাড়াশ থানা পুলিশ।
সুন্দরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান গ্রেপ্তার
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি জানান, সুন্দরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি আবু সোলায়মান সাজাকে গ্রেপ্তার করেছেন পুলিশ।
গতকাল বেলা সাড়ে ১১টার দিকে সুন্দরগঞ্জ থানা পুলিশ উপজেলা পরিষদের মাসিক মিটিং চলাকালে তাকে মিটিং স্থল থেকে গ্রেপ্তার করেন। সুন্দরগঞ্জ থানা অফিসার ইনচার্জ এসএম আবদুস সোবহান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, তার বিরুদ্ধে ২০১৩ সালের ২৮শে ফেব্রুয়ারি জামায়াত শিবিরের তাণ্ডবে ৪ পুলিশ হত্যা ও নাশকতাসহ ১১টি মামলা রয়েছে।
দুদিনের রিমান্ডে ছাত্রদল নেতা রানা ও লাহিন
স্টাফ রিপোর্টার, সিলেট থেকে জানান, সিলেট এম.সি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের আহ্বায়ক বদরুল আজাদ রানা ও শাহপরান থানা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহ্বায়ক লাহিন চৌধুরীকে দু’দিনের রিমান্ড দিয়েছেন ঢাকা মহানগর হাকিম আদালত। ঢাকা মহানগর হাকীম আদালত-২৭-এ রানা ও লাহিনকে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক মো. মোফাজ্জল হোসেন রিমান্ড মঞ্জুর করেন। গত মঙ্গলবার সকালে রাজধানীর সোহ্‌রাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে যাওয়ার সময় তাদের কমলাপুর স্টেশন থেকে আটক করেছে শাহজাহানপুর থানা পুলিশ। রিমান্ড মঞ্জুরের তথ্য নিশ্চিত করেছেন আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সামসুল হক।
গোয়াইনঘাটে গ্রেপ্তার ৪
গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি জানান, সিলেটের গোয়াইনঘাট থানা পুলিশের বিশেষ অভিযানে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে ১ জন নিয়মিত মামলা ও অপরজন বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।
আমতলীতে উপজেলা বিএনপির সভাপতিসহ গ্রেপ্তার ৩
আমতলী (বরগুনা) প্রতিনিধি জানান,  বরগুনার আমতলী উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন ফকির (৫৫), উপজেলা বিএনপির সহ-সভাপতি মকবুল আহমেদ খান (৬৫) ও উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান রাকিব (২৫) গতকাল ভোর রাতে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।
আমতলী থানা সূত্রে জানা যায়, বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তার করা হয়েছে।
আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  আলাউদ্দিন মিলন বলেন, গ্রেপ্তারকৃতদের গতকাল দুপুরে  আমতলী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে প্রেরণ করা হয়েছে।

কেন্দুয়ায় ছাত্রদল নেতা সাইফুল গ্রেপ্তার
কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার কেন্দুয়ায় নাশকতা মামলায় উপজেলা ছাত্রদল নেতা সাইফুল ইসলাম ভূঁইয়া ও রোকন মিয়া নামে দুইজনকে গ্রেপ্তার করেছে কেন্দুয়া থানা পুলিশ। বুধবার বিকালে কেন্দুয়া পৌর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে গতকাল  আদালতে সোপর্দ করা হয়েছে। কেন্দুয়া থানা এসআই তারেক মাসুদ জানান, গ্রেপ্তার হওয়া সাইফুল ইসলাম ও রোকন মিয়া থানায় দায়েরকৃত নাশকতা দুই মামলার আসামি। এছাড়া তাদের বিরুদ্ধে থানায় আরো মামলা রয়েছে।
বাসাইলে উপজেলা যুবদলের সেক্রেটারিসহ আটক ৩
বাসাইল (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, টাঙ্গাইলের বাসাইল উপজেলা যুবদলের সাধারণ সম্পাদকসহ বিএনপির ৩ নেতাকে আটক করেছে পুলিশ। নাশকতার মামলায় গতকাল ভোরে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আরজু খান উজিল, কাশিল ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক আবদুর রউফ ও বিএনপি নেতা আয়নাল হক।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিস্ময়করভাবে ইন্টারপোলের প্রেসিডেন্ট কিম জং-ইয়াং

অভিনেতা অলোক নাথের বিরুদ্ধে ধর্ষণ মামলা

ভাবগাম্ভির্যের মধ্য দিয়ে পালিত হচ্ছে ঈদে মিলাদুন্নবী

চকরিয়ায় পিকনিক বাস খাদে, নিহত ১

বিমানের সিটের নিচে সাড়ে চার কেজি স্বর্ণ

নির্বাচন করবেন লতিফ সিদ্দিকী!

গ্রেপ্তার হওয়া বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের তালিকা ইসিতে

ইয়েমেনে ৮৫ হাজার শিশুর মৃত্যু

‘অনুগত কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’

মিরপুরে ফ্যাক্টরিতে আগুন

শেষ দিনে চলছে ধানের শীষের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার

সশস্ত্র বাহিনী দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কারওয়ান বাজারে আগুন

৬৪ আসনে মনোনয়ন তুলেছে জামায়াত

ঝিনাইদহে জঙ্গি সন্দেহে আটক ১

‘অস্তিত্ব সংকটে আছি আমরা’