ম্যানইউর নাটকীয় জয়, বিফলে রোনালদোর গোল

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১১:০৪
ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে জুভেন্টাসের হয়ে গোলের খাতা খুললেন ক্রিস্টিয়ানো রোনালদো। আসরে ছয় ম্যাচ ও ৪৫৩ মিনিট পর গোলের দেখা পেলেন এই পর্তুগিজ সুপারস্টার। কিন্তু তার গোল পাওয়ার দিনে নাটকীয় হার দেখে জুভেন্টাস। বুধবার ‘এইচ’ গ্রুপে রোনালদোর সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচটি ২-১ গোলে হার দেখে কোচ মাসিমিলিয়ানো আলেগ্রির দল। এ ম্যাচে হারের জন্য নিজেদের বাজে খেলাকে দায়ী করেন রোনালদো। ম্যাচশেষে তিনি বলেন, এই জয় ম্যানইউ’র প্রাপ্য ছিল না। আর আমি চাইলেও ভাগ্যকে দোষ দিতে পারবো না, কেননা আমরা নিজেরাই জয়টা তাদের একরকম উপহার দিয়ে এসেছি। এখন যত তাড়াতাড়ি সম্ভব এই হতাশা থেকে বের হয়ে আসতে হবে।
আমরা নিঃসন্দেহে ম্যাচটা ভালো খেলেছি, আর এখনো আমরা গ্রুপের শীর্ষেই আছি। চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বে প্রায় এক দশক পর হারলো জুভেন্টাস। সেই সঙ্গে গ্রুপ পর্বে ইতালিয়ান জায়ান্টদের ১৯ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডও থামিয়ে দিল ম্যানইউ। এর আগে ২০০৯ সালের ডিসেম্বরে সর্বশেষ বায়ার্ন মিউনিখের কাছে হেরেছিল ইতালিয়ান ক্লাবটি। গত মাসে ইউনাইটেডের মাঠে ১-০ গোলে জিতেছিল জুভেন্টাস। প্রথম তিন ম্যাচের সবক’টিতে জেতা জুভেন্টাস বুধবার নিজ মাঠে ম্যাচের ৩৫তম মিনিটে সামি খেদিরার নেয়া শট পোস্টে লাগে। ৫০তম মিনিটে পাওলো দিবালার শট ক্রসবারে লাগলে ফের হতাশ হতে হয় জুভেন্টাসকে। ৬৫তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় তুরিনের ওল্ড লেডিরা। লিওনার্দো বোনুচ্চির উঁচু করে বাড়ানো বলে দুর্দান্ত ভলিতে গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো। ক্লাব ফুটবলে ইউরোপ সেরার মঞ্চে ১২১ গোল করলেন তিনি। ৭৯তম মিনিটে আন্দের হেরেরাকে তুলে হুয়ান মাতাকে মাঠে নামান ইউনাইটেড কোচ হোসে মরিনহো। মাঠে নামার সাত মিনিট পর অসাধারণ এক ফ্রি-কিকে দলকে সমতায় ফেরান স্প্যানিয়ার্ড এই মিডফিল্ডার। চলতি আসরে এই প্রথম গোল হজম করলো জুভেন্টাস। এর আগে তিন ম্যাচে প্রতিপক্ষের জালে ৬ গোল দেয় তারা। ৮৯তম মিনিটে আত্মঘাতী গোলে জয় পায় ম্যানইউ। হুয়ান মাতার নেয়া ফ্রি-কিক ঝাঁপিয়ে গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি ঠেকানোর পর ফিরতি বল আলেক্স সান্দ্রোর গায়ে লেগে জালে জড়ায়। এ নিয়ে দুই দলের ১৪ বারের দেখায় ৭ ম্যাচে জয় পেলো জুভেন্টাস। ৫ ম্যাচে জয় পায় ম্যানইউ। ড্র হয় দুই ম্যাচ। আর ১৫ বছর পর জুভেন্টাসের মাঠে খেলতে নামে রেড ডেভিলরা। ২০০২-০৩ মৌসুমের গ্রুপ পর্বের ম্যাচে তুরিনে ৩-০ গোলে জয় কুড়ায় ম্যানইউ। চলতি আসরে চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জুভেন্টাস। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৭। গ্রুপের আরেক ম্যাচে ইয়াং বয়েজকে ৩-১ গোলে হারিয়ে ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ভালেন্সিয়া। ইয়াং বয়েজের পয়েন্ট ১।
মরিনহোর সঙ্গে প্রতিপক্ষ খেলোয়াড়দের বাকবিতণ্ডা
জুভেন্টাসের বিপক্ষে জয়ের পর ডান হাত কানের পাশে রেখে কিছু একটা শোনার ভান করেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ হোসে মরিনহো। এর পর মাঠে জুভেন্টাসের ইতালিয়ান ফুটবলার বোনুচ্চির সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন মরিনহো। মরিনহোর এই আচরণ ভালোই বিতর্ক ছড়িয়েছে। সংবাদ মাধ্যমকে পরে মরিনহো বলেন, তিনি ম্যাচের পুরো ৯০ মিনিট ধরেই অপমানিত হয়েছেন। ম্যাচের গোটা সময়ই জুভেন্টাস সমর্থকেরা তাকে দুয়ো দিয়েছে। ম্যাচশেষে এক সাক্ষাৎকারে ইউনাইটেড কোচ বলেন, ৯০ মিনিট ধরেই অপমানিত হয়েছি। এখানে নিজের কাজটা করতে এসেছিলাম। আর কিছু না। কাউকে তো আঘাত দিইনি। শুধু ওদের আওয়াজ শোনার চেষ্টা করেছি। হয়তো এটা করা উচিত আমার হয়নি। মাথা ঠান্ডা রাখা উচিত ছিল। কিন্তু আমার পরিবার অপমানিত হয়েছে। তাই এমন আচরণ করেছি। জুভেন্টাসের মাঠে মরিনহোর তিক্ত স্মৃতি কম নেই। ইন্টার মিলানের কোচ থাকতে প্রায় ‘ওল্ড লেডি’ সমর্থকদের দুয়ো শুনতে হয়েছে পর্তুগিজ এই কোচকে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

২০ দল ও ঐক্যফ্র‌ন্টের স‌ঙ্গে বৈঠ‌কের পর উপ‌জেলা নির্বাচন নিয়ে সিদ্ধান্ত নে‌বে বিএন‌পি

সিইসির সঙ্গে পররাষ্ট্র সচিবের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন সালমান এফ রহমান

ফের প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন সজীব ওয়াজেদ জয়

খুচরা বাজারে এখনো বাড়তি দামেই চাল

৫০ আসনের ৪৭টিতে অনিয়ম রাতে সিল মারা হয় ৩৩টিতে

গোলকধাঁধায় ১৫ উপজেলা চেয়ারম্যান-মেয়র

উপজেলা নির্বাচন নিয়ে দলের তৃণমূলে আগ্রহ নেই

মিয়ানমারের দূতকে তলব ঢাকার প্রতিবাদ

রিমান্ডে মুখ খুলেছে আসামিরা

ওবায়দুল কাদেরকে প্রকাশ্যে জাতির কাছে মাফ চাইতে হবে

সংলাপ নিয়ে কাদের এইচ টি ইমাম যা বললেন

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সাংবাদিকদের উদ্বেগ দূর করা হবে

মাদারীপুরে স্কুলছাত্রীকে কুপিয়ে জখম

মনিরুল হক চৌধুরী মুক্ত

মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরী আর নেই