রোহিতের তিন রেকর্ড ভারতের সিরিজ জয়

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন রোহিত শর্মা। এই ম্যাচে তিনটি রেকর্ড করেন তিনি। আর এই দিনে বড় জয় পেলো ভারত। মঙ্গলবার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৭১ রানে হারায় তারা। এর ফলে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতলো ভারত। এদিন ব্যাট হাতে ১১১ রানের অনবদ্য এক ইনিংস খেলেন রোহিত শর্মা। এই রান করার পথে টি-টোয়েন্টিতে ভারতের হয়ে বিরাট কোহলির সর্বাধিক (২১০২) রানের রেকর্ড ভাঙলেন রোহিত। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতের হয়ে সর্বাধিক (২২০৩) রান সংগ্রাহক এখন রোহিত।
এদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি করেন রোহিত। যা এই ফরমেটে আন্তর্জাতিক ম্যাচে যেকোনো খেলোয়াড়ের সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড। এই পথে তিনি পেছনে ফেলেন কিউই ওপেনার কলিন মানরোকে (৩)। ছক্কা মারার ক্ষেত্রেও একটি রেকর্ড গড়েছেন রোহিত। আন্তর্জাতিক ক্রিকেটে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ ৬৬টি ছক্কার রেকর্ড এখন ভারতীয় এই ওপেনারের দখলে। মঙ্গলবার এই রেকর্ডটি নতুন করে লেখার পথে তিনি টপকে গেছেন গত বছর নিজেরই গড়া রেকর্ডকে। মঙ্গলবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ২ উইকেটে ১৯৫ রানের বিশাল পুঁজি পায় ভারত। জবাবে ৯ উইকেটে ১২৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

১৯৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ক্যারিবীয়রা। দলের পক্ষে সর্বোচ্চ ২৩ রান আসে ড্যারেন ব্রাভোর ব্যাট থেকে। এ ছাড়া কিমো পল ২০, হেটমায়ার ১৫, দিনেশ রামদিন ১০ ও অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট ১৫ রানে অপরাজিত থাকেন। বল হাতে ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, খলিল আহমেদ ও কুলদীপ যাদব দুটি করে উইকেট নেন। এর আগে ঘরের মাঠে ব্যাট করতে নেমে শুরুতেই দুর্দান্ত সূচনা করে ভারত। ব্যাট হাতে এ ম্যাচে একাই খেলেন অধিনায়ক রোহিত শর্মা। ৬১ বলে ৮ চার ও ৭ ছক্কায় ১১১ রান করে অপরাজিত থাকেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান করেন শিখর ধাওয়ান। আর শেষদিকে ১৪ বলে ২৬ রান নিয়ে অপরাজিত ছিলেন লোকেশ রাহুল। ম্যাচসেরার পুরস্কার জেতেন রোহিত শর্মা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাংলাদেশকে এখন সবাই সম্মানের চোখে দেখে

এরপরও মুক্তিযোদ্ধা সার্টিফিকেট পেলাম না

রাজনৈতিক গোষ্ঠী ক্ষমতা টিকিয়ে রাখতে ধর্মের অপব্যবহার করছে

সেই চালক-হেলপারের বিরুদ্ধে হত্যা মামলা

তৃতীয় ধাপে ভোট পড়েছে ৪১ দশমিক ৪১ শতাংশ

কালরাত স্মরণে ব্ল্যাকআউট

সরকার ছদ্মবেশে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করেছে

শহিদুল আলমের মামলায় হাইকোর্টের আদেশ স্থগিত হয়নি

সাহসিকতা ও সেবায় পুরস্কার পাচ্ছেন ৫৯ সদস্য

ঘুষ না খাওয়ার শপথ পড়ালেন অর্থমন্ত্রী

মৌলভীবাজার যুবলীগের কমিটিতে ছাত্রদল নেতা!

মঠবাড়িয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা

মাদক পাচার ও বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থী

ফেল থেকে পাস ৮ হাজার শিক্ষার্থী

ক্রাইস্টচার্চের ঘটনায় সর্বোচ্চ পর্যায়ের তদন্তের ঘোষণা

ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগে বাধা নেই