রোহিতের তিন রেকর্ড ভারতের সিরিজ জয়

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন রোহিত শর্মা। এই ম্যাচে তিনটি রেকর্ড করেন তিনি। আর এই দিনে বড় জয় পেলো ভারত। মঙ্গলবার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৭১ রানে হারায় তারা। এর ফলে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতলো ভারত। এদিন ব্যাট হাতে ১১১ রানের অনবদ্য এক ইনিংস খেলেন রোহিত শর্মা। এই রান করার পথে টি-টোয়েন্টিতে ভারতের হয়ে বিরাট কোহলির সর্বাধিক (২১০২) রানের রেকর্ড ভাঙলেন রোহিত। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতের হয়ে সর্বাধিক (২২০৩) রান সংগ্রাহক এখন রোহিত।
এদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি করেন রোহিত। যা এই ফরমেটে আন্তর্জাতিক ম্যাচে যেকোনো খেলোয়াড়ের সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড। এই পথে তিনি পেছনে ফেলেন কিউই ওপেনার কলিন মানরোকে (৩)। ছক্কা মারার ক্ষেত্রেও একটি রেকর্ড গড়েছেন রোহিত। আন্তর্জাতিক ক্রিকেটে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ ৬৬টি ছক্কার রেকর্ড এখন ভারতীয় এই ওপেনারের দখলে। মঙ্গলবার এই রেকর্ডটি নতুন করে লেখার পথে তিনি টপকে গেছেন গত বছর নিজেরই গড়া রেকর্ডকে। মঙ্গলবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ২ উইকেটে ১৯৫ রানের বিশাল পুঁজি পায় ভারত। জবাবে ৯ উইকেটে ১২৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

১৯৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ক্যারিবীয়রা। দলের পক্ষে সর্বোচ্চ ২৩ রান আসে ড্যারেন ব্রাভোর ব্যাট থেকে। এ ছাড়া কিমো পল ২০, হেটমায়ার ১৫, দিনেশ রামদিন ১০ ও অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট ১৫ রানে অপরাজিত থাকেন। বল হাতে ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, খলিল আহমেদ ও কুলদীপ যাদব দুটি করে উইকেট নেন। এর আগে ঘরের মাঠে ব্যাট করতে নেমে শুরুতেই দুর্দান্ত সূচনা করে ভারত। ব্যাট হাতে এ ম্যাচে একাই খেলেন অধিনায়ক রোহিত শর্মা। ৬১ বলে ৮ চার ও ৭ ছক্কায় ১১১ রান করে অপরাজিত থাকেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান করেন শিখর ধাওয়ান। আর শেষদিকে ১৪ বলে ২৬ রান নিয়ে অপরাজিত ছিলেন লোকেশ রাহুল। ম্যাচসেরার পুরস্কার জেতেন রোহিত শর্মা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মার্চে জাতীয় কাউন্সিল করতে পারে বিএনপি

জাপানে বাংলাদেশি আশ্রয়প্রার্থীর ছবি নিয়ে তোলপাড়

দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ার নির্দেশ

প্রতি তিনজনে একজন নারী পারিবারিক সহিংসতার শিকার

বর্বরতা!

ঐক্যফ্রন্টের জাতীয় সংলাপ ৬ই ফেব্রুয়ারি

জানুয়ারিতে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে ১৩০০ রোহিঙ্গা

প্লাস্টিক ও গার্মেন্টস অ্যাক্সেসরিজ মেলার উদ্বোধন

বাংলাদেশি ও রোহিঙ্গারা ভারতীয় পাসপোর্টে যাচ্ছে সার্বিয়া

সালমান এফ রহমানকে উপদেষ্টা করায় প্রধানমন্ত্রীকে এফবিসিসিআই ও ঔষধ শিল্প সমিতির অভিনন্দন

৮৮ ‘বাংলাদেশির’ ভারতীয় নাগরিকত্বের দরখাস্ত বিবেচনাধীন

রিটার্নিং অফিসার নিয়োগ, ১৫ সদস্যের উপদেষ্টা পরিষদ গঠন

সন্ত্রাস-দুর্নীতিতে জিরো টলারেন্স সুশাসনের অঙ্গীকার

আশা করি বিএনপি সংসদে যাবে: আইনমন্ত্রী

হজযাত্রীদের বিমান ভাড়া ১০ হাজার টাকা কমলো

মার্চে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা