বৃটেনে সেক্সডলের অন্যরকম ব্যবসা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৫ নভেম্বর ২০১৮, সোমবার | সর্বশেষ আপডেট: ৬:৪৭
বৃটেনে অবিকল মানুষের আকৃতির সেক্স ডলের অন্য রকম এক ব্যবসা শুরু হয়েছে। একজন ক্রেতা তার কাঙ্খিত নারীর ছবি দেখালে এবং শরীরের গঠন বর্ণনা করলে ঠিক হুবহু সেই নারীর মতো দেখতে সেক্স ডল তৈরি করে দেয়া হচ্ছে। এক্ষেত্রে যে নারীকে অনেকটা ‘ক্লোন’ করার মতো কপি করে তার নকল তৈরি করা হচ্ছে তার কোনো অনুমতি নেয়া হচ্ছে না। বৃটেনের ওয়েস্ট মিডস-এর ব্রুমসগ্রোভে এমন ব্যবসা চালু করেছেন চার সন্তানের মা জেইড স্ট্যানলি (৩৫)। একজন কাস্টমার তার কাছে গিয়ে তার স্বপ্নের নারীর বর্ণনা দিলে, তার ছবি দেখালে হুবহু তার মতো সেক্স ডল তৈরি করে দিচ্ছেন স্ট্যানলি। তিনি বলেন, তার কাছে যেসব কাস্টমার যাচ্ছেন তাদের বেশির ভাগের পছন্দ সেলিব্রেটি পার্টনার। এ ছাড়া অনেকে এমন কাউকে কল্পনা করেন যাকে প্রেম নিবেদন করতে পারেন না। এমন কারো ছবি দেখালে তার প্রতিকৃতি বানিয়ে দেয়া হচ্ছে।
আবার কিছু কাস্টমার এমন নারীর প্রতিকৃতি বা সেক্স ডল তৈরি করে দিতে বলেন, যারা কোনোদিন ভাবতেও পারেন না যে, তাদেরকে সেক্সডলে রূপ দেয়া হয়েছে। স্ট্যানলি বলেন, কাস্টমারদের পছন্দের কোনো শেষ নেই। তারা নিজেরাই পছন্দ করেন। তাদের পছন্দের মধ্যে রয়েছে সেলিব্রেটি, পছন্দের কোনো নারী, অথবা অন্য রকম পছন্দ। ক্ষেত্রবিশেষে এতে পার্থক্য দেখা দেয়। কেউ চান কিম কারদাশিয়ান কিনে নিতে। তাই তাকে বানিয়ে দিতে হয় কিম কারদাশিয়ান। আবার পাশের বাড়ির কোন যুবতীর সেক্স ডল বানিয়ে দিতে বলেন কেউ। মানুষের পছন্দের ওপর ভিত্তি করে এসব বানানো হয়। তবে তিনি যে সংশ্লিষ্ট নারী বা সেলিব্রেটির অনুমতি না নিয়েই এসব সেক্সডল তৈরি করে দিচ্ছেন এতে আইনি কোনো সমস্যা হচ্ছে না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো মামলায় পড়ার মতো কিছু করছেন না তিনি। দিন শেষে এটা হলো পছন্দ, অপছন্দের বিষয়।

কিভাবে সেক্স ডল তৈরি করা হয়? এ প্রশ্নের জবাবে স্ট্যানলি বলেন, কাস্টমারকে তার কাঙ্খিত নারীর ছবি দিতে বলা হয়। তাছাড়া শরীরের বিশেষ বিশেষ অঙ্গের পরিমাপ জানতে চাওয়া হয়। এসব সরবরাহ করার পর তা পাঠিয়ে দেয়া হয় চীনে। সেখানেই তার কারখানায় তৈরি হয়ে যায় সেক্স ডল। এক একটি সেক্স ডলের দাম রাখা হয় ৪০০০ পাউন্ড পর্যন্ত। চীন থেকে তৈরি হয়ে এসব ডল চলে যায় জেইড স্ট্যানলির অফিসে। সেখানে তা পরিষ্কার করে নতুন করে সাজিয়ে তবেই কাস্টমারের হাতে তুলে দেয়া হয়।

জেইড স্ট্যানলি এ খাতে বাজারে একটি গ্যাপ দেখতে পেয়েছেন। তাই এক মাসের কিছু বেশি সময় আগে প্রাপ্ত বয়স্কদের জন্য খুলেছেন এ ব্যবসা। বর্তমানে তার কাছে ভাড়ায় দেয়ার জন্য ২০টি ডল আছে। এর সবগুলো ভাড়া হয়ে গেছে। প্রতি সপ্তাহে এ সংখ্যা বাড়ছে। তবে যেসব পুরুষ তার প্রিয়তমাকে হারিয়েছেন তাদেরকে এমন সেবা দিতে পেরে তিনি সন্তুষ্ট।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Faysal S N F

২০১৮-১১-০৫ ০২:৫৯:৫৬

valo

আপনার মতামত দিন

‘আসন্ন নির্বাচনকে কঠিনভাবে নিয়েছে যুক্তরাষ্ট্র’ (ভিডিও)

রাজনৈতিক কারণে কাউকে গ্রেপ্তার না করার নির্দেশ

উৎসবমুখর নয়াপল্টন

তফসিল ঘোষণার পর থেকেই নির্বাচনকালীন সরকার চলছে

ভোটের নয়া তারিখ ৩০শে ডিসেম্বর

ঐক্য এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান খালেদা জিয়ার

নির্বাচনের মাঠে সক্রিয় হেফাজত

ইতিহাসে রেকর্ড

ডিজিটাল নিরাপত্তা আইন নিষ্পেষণমূলক

আওয়ামী লীগের ৩২ প্রার্থী মামলা জালে বিএনপি

সিলেট বিএনপিতে আসছে ‘নতুন’ মুখ

নৌকার মনোনয়ন কিনলেন মাসুদ উদ্দিন চৌধুরী

৪৭০ কিলোমিটার নৌপথ খনন করবে বাংলাদেশ-ভারত

শোডাউন বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিচ্ছে ইসি

নির্বাচনে যাচ্ছে বাম জোট

আওয়ামী লীগের মনোনয়ন চাইলেন সিইসির ভাতিজা