পাঁচটি স্যুটকেসে ভরে সরানো হয় খাসোগির লাশ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৫ নভেম্বর ২০১৮, সোমবার
নিহত সাংবাদিক জামাল খাসোগিকে কনস্যুলেটের ভেতরে শ্বাসরোধ করে হত্যার পর তার মরদেহ টুকরো টুকরো করে পাঁচটি স্যুটকেসে ভরে নিয়ে যাওয়া হয়। শনিবার তুরস্কের সরকারপন্থি পত্রিকা সাবাহর এক প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।
নাম প্রকাশের অনিচ্ছুক একজন কর্মকর্তার বরাত দিয়ে ওই প্রতিবেদনে জানানো হয়েছে, খাসোগির টুকরো করা মরদেহবাহী স্যুটকেসগুলো সেদিনই কনস্যুলেটের বাসভবনের কাছে নেয়া হয়। কোনো প্রকাশ্য প্রমাণ না রেখে তার শরীর এসিড দিয়ে পুড়িয়ে দেয়া হয়।
ওই কর্মকর্তা আরো জানান, মাহের মুতরেব, সালাহ তুবেইগি এবং থার আল-হারবি নামের এই জন ১৫ সদস্যের ওই দলের প্রধান সদস্য ছিলেন। তারা খাসোগির শরীর টুকরো করে কনস্যুলেট থেকে সরিয়ে ফেলার দায়িত্বে ছিলেন।
মুতরেব নামের এই ব্যক্তি সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সরাসরি সহকারী, ফরেনসিক বিভাগের প্রধান এবং সৌদি সেনাবাহিনীর কর্নেল। আল-হারবিকে গত বছর সৌদি রয়েল গার্ডের লেফটেন্যান্ট হিসেবে পদোন্নতি দেয়া হয়।

ফাঁস হওয়া এ তথ্যের সঙ্গে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়্যিপ এরদোগানের বক্তব্যের মিল পাওয়া যাচ্ছে। যে বক্তব্যে তিনি বলেছিলেন, সৌদি আরবের সর্বোচ্চ নেতৃত্ব থেকে খাসোগি হত্যাকাণ্ডের নির্দেশ এসেছিল।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন