স্টেট ডিপার্টমেন্টের সর্বোচ্চ সম্মাননা পেলেন বার্নিকাট

শেষের পাতা

কূটনৈতিক রিপোর্টার | ২২ অক্টোবর ২০১৮, সোমবার | সর্বশেষ আপডেট: ৬:৩২
মার্কিন পররাষ্ট্র দপ্তরের ‘সার্ভিস অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। গতকাল তার হাতে এ সম্মাননা তুলে দেন সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মুখ্য উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস। স্টেট ডিপার্টমেন্ট বার্নিকাটের দক্ষ নেতৃত্বের জন্য এ সম্মাননা দিয়েছে। 

‘সার্ভিস অ্যাওয়ার্ড’কে মার্কিন পররাষ্ট্র দপ্তরের সর্বোচ্চ সম্মাননা হিসেবে মনে করা হয়। উল্লেখ্য, চারদিনের সফরে এখন বাংলাদেশে রয়েছেন দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন মুখ্য উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস। বাংলাদেশের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধির সঙ্গে দেখা-সাক্ষাৎ মতবিনিময় করছেন তিনি। রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ছাড়াও আজ কূটনীতিক এবং সংসদের বাইরে থাকা বিরোধী নেতাদের সঙ্গে তার বৈঠক-ভোজের আয়োজন রয়েছে। রাতে ঢাকা ছেড়ে যাওয়ার আগে গণমাধ্যমের মুখোমুখিও হবেন ট্রাম্প প্রশাসনের প্রভাবশালী ওই প্রতিনিধি।

এদিকে, রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের সম্মাননা প্রাপ্তিতে অভিনন্দন জানিয়ে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ভেরিফাইড ফেসবুক পেজে প্রকাশিত পোস্টে বলা হয়-  এটি রাষ্ট্রদূত বার্নিকাটের প্রাপ্য ছিল।
অসাধারণ নেতৃত্বগুণ ও কূটনৈতিক বিষয়ে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে তাকে এ সম্মাননা দেয়া হয়েছে। মার্কিন দূতাবাসের ফেসবুক পেজের বন্ধুরাও অ্যাওয়ার্ড জয়ী দূতকে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন। সেখানে অনেকেই লিখেন সত্যিই এটা বার্নিকাটের প্রাপ্য ছিল। তিনি তা ডিজার্ভ করেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

sdd

২০১৮-১০-২২ ০৬:৪৯:৪২

বাংলাদেশ সম্পর্কে মার্কিন স্টেট ডিপার্টমেন্ট পেন্টাগনের নীতির বিরুদ্ধে খেলছে, ফলে স্টেট ডিপার্টমেন্ট ও তাদের রাষ্ট্রদূতেরা বাংলাদেশে সাফল্য পাচ্ছেন না। কিন্তু আত্ম-প্রশংসায় মগ্ন স্টেট ডিপার্টমেন্ট যদি এসব পুরস্কার দিয়ে তাদের কর্মীদের উৎসাহিত করতে চায়, করতে পারে বা করছে, কিন্তু কূটনীতির মূল লক্ষ্য দ্বিপক্ষীয় সম্পর্কের উন্নয়ন কিন্তু ক্ষতিগ্রস্ত হচ্ছে।

আপনার মতামত দিন

পদ হারালেন জিএম কাদের

গণপরিবহনে বিশৃঙ্খলার নেপথ্যে

অল্পের জন্য রক্ষা পেলেন মেনন, লাইসেন্স ছিল না চালকের

পতাকা উত্তোলন দিবস আজ

ওয়াশিংটনে মোমেন-পম্পেও বৈঠক ১০ই এপ্রিল

ইন্টারনেটে ব্ল্যাকমেইল

বরিশালে দুর্ঘটনায় মা-ছেলেসহ নিহত ৭

ডাকসুর নেতৃত্ব দেবেন নুর, থাকবেন আন্দোলনেও

ঐক্যফ্রন্টের কর্মী সমাবেশ এপ্রিলে

দুই মিনিট স্তব্ধ নিউজিল্যান্ড, সংহতি অস্ট্রেলিয়ারও

বিমানবন্দরে অস্ত্রসহ আওয়ামী লীগ নেতা আটক

বিয়ের পিঁড়িতে ‘কাটার মাস্টার’ মোস্তাফিজ

যক্ষ্মা: ২৬ শতাংশ রোগী শনাক্তের বাইরে

ওবায়দুল কাদের শঙ্কামুক্ত

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ীসহ নিহত ৩

দর্শকশূন্যতার বড় কারণ হলের বাজে পরিবেশ