সারা দেশে বিএনপি’র কালো পতাকা মিছিল

বাংলারজমিন

| ২২ অক্টোবর ২০১৮, সোমবার
সিলেট
স্টাফ রিপোর্টার, সিলেট থেকে: সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, শহীদ জিয়া পরিবারের জনপ্রিয়তায় ভীত সন্ত্রস্ত অবৈধ সরকার এখন দিশেহারা। রোববার বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলা ও মহানগর আয়োজিত কালো পতাকা মিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন। কালো পতাকা মিছিলটি নগরীর জিন্দাবাজার পয়েন্ট থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে জেলরোডে গিয়ে সমাপ্ত হয়। মিছিলে জেলা ও মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন। মিছিলে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক, মহানগর সহ-সভাপতি হুমায়ুন কবির শাহীন, সহ-সভাপতি কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, সহ-সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর, সহ-সভাপতি কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, জেলা সহ-সভাপতি শাহজামাল নুরুল হুদা, সহ-সভাপতি একেএম তারেক কালাম, মহানগর উপদেষ্টা সৈয়দ বাবুল, জেলা সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক আলী হোসেন বাচ্চু, জেলা সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামাল ও আবুল কাশেম, মহানগর দপ্তর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, জেলা দপ্তর সম্পাদক এডভোকেট মো. ফখরুল হক প্রমুখ।
সুনামগঞ্জে আটক ১১
সুনামগঞ্জ প্রতিনিধি: কালো পতাকা মিছিল করেছে জেলা বিএনপি। গতকাল রোববার সকাল ১১টায় শহরের পুরাতন বাসস্টেশন এ মিছিল বের হয়। মিছিলটি ট্রাফিক পয়েন্টের দিকে আসলে পুলিশ বাধা দেয়। মিছিলে নেতৃত্ব দেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুল হক আছপিয়া, জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন, সাধারন সম্পাদক নুরুল ইসলাম নুরুল, বিএনপি নেতা ওয়াফিকুর রহমান গিলমান, অ্যাডভোকেট আব্দুল হক, অ্যাডভোকেট শেরে নূর আলী, নূর হোসেন, জেলা যুবদলের সভাপতি আবুল মনসুর শওকত প্রমুখ।
এদিকে সুনামগঞ্জ ও ছাতকে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ১১ জন নেতাকর্মী আটক করেছে পুলিশ। শনিবার রাতে পৃথক অভিযান চালিয়ে ওই নেতাকর্মীদের আটক করা হয়। নাশকতার আশংকায় ওই নেতাকর্মীদের আটক করা হয় বলে পুলিশ জানায়। পুলিশ সূত্রে জানা যায়, শনিবার রাত ৮টায় সুনামগঞ্জ পৌর শহরের পুরাতন বাসস্টেশন থেকে ৫ জনকে আটক করে পুলিশ। আটককৃতরা হলো- জেলা স্বেচ্ছাসেবকদলের সহ-সভাপতি শাহজাহান, জেলা যুবদলের সহ-সভাপতি সুজন আহমদ, ছাত্রদল নেতা ওবায়দুর রহমান, শাহ রুহুল ও ফয়সল আহমদ। এর মধ্যে ওবায়দুর রহমান জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুলের ছোট ভাই। সদর থানার ওসি মো. শহিদুল্লাহ জানান, পুরাতন নাশকতার মামলায় ৫ জনকে আটক করা হয়। এদিকে, ছাতক-গোবিন্দগঞ্জ সড়কের তাজপুর এলাকা থেকে ৬ নেতাকর্মীকে আটক করে। উপজেলার গোবিন্দগঞ্জে বিএনপির একটি সভা শেষে ফেরার পথে তাদের আটক করে পুলিশ। আটককৃত বিএনপির নেতাকর্মীরা হলো, ছাতক ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক কবির আহমদ মধু, বিএনপি নেতা ইয়াকুব আলী মাষ্টার, রহমত আলী, আব্দুল্লাহ আল মামুন, রুকন আহমদ ও ইমরান মিয়া।
রংপুর
স্টাফ রিপোর্টার, রংপুর থেকে: রংপুরে কালো প্রতাকা মিছিল করেছে জেলা ও মহানগর বিএনপি। গতকাল দুপুরে গ্রান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয় থেকে নগরীতে বিক্ষোভ বের করার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। কার্যালয়ের মূলক ফটকের সামনে বক্তব্য রাখেন মহানগর সভাপতি মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা সভাপতি সাইফুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।
লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে কালো পতাকা মিছিল করছে জেলা বিএনপির নেতাকর্মীরা। রোববার দুপুরে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর নেতৃত্বে লক্ষ্মীপুরস্থ বাসভবনের সামনে থেকে কালো পতাকা মিছিল বের করার চেষ্টা করলে পুলিশের বাধা কারণে বের করতে পারেনি। পরে বাসভবনের সামনে কালো পতাকা হাতে বিক্ষোভ করে তারা। এর আগে সকালে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুর বাসভবনের সামনে থেকে কালো পতাকা মিছিল বের জেলা বিএনপির নেতাকর্মীরা। অপরদিকে দুপুরে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বাসভবনের সামনে কালো পতাকা মিছিলে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন ভূইয়া, বিএনপি নেতা মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ, জেলা যুবদলের সাধারন সম্পাদক রশিদুল হাসান লিংকন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এডভোকেট মহসিন কবির স্বপন, সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ ও জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম ও সাধারণ সম্পাদক আবদুলা্লাহ আল মামুন সহ জেলা ও উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
জয়পুরহাট
জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটে কালো পতাকা মিছিল ও সমাবেশ করেছে জেলা বিএনপি। গতকাল শহরের চিনিকল সড়ক থেকে বিএনপি, স্বেচ্ছাসেবক দল, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল ও বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা কালো পতাকা মিছিল বের করে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এসে সমাবেশে অংশ নেয়।
খুলনা
স্টাফ রিপোর্টার, খুলনা থেকে: বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আগামী ১লা নভেম্বর থেকে আন্দোলনের নতুন কর্মসূচি আসছে। এই আন্দোলনকে একদলীয় অবৈধ ফ্যাসিস্ট সরকারকে হঠানোর শেষ আন্দোলন অভিহিত করে তিনি বলেন, এখানে জয়ের কোনো বিকল্প নেই। জয়ের জন্য নিজেদের প্রস্তুত করার আহ্বান জানিয়ে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ফরমায়েশি রায়ের প্রতিবাদে গতকাল নগরীতে কালো পতাকা মিছিল পূর্ব প্রতিবাদ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বেলা সাড়ে ১১টায় নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে জমায়েত অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে বিএনপির নেতাকর্মীরা কলো পতাকা মিছিল বের করতে চাইলে থানার মোড়ে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নিয়ে তাদের বাধা দেয়। এ সময় সেখানে বেশ কিছু সময় বাকবিতণ্ডা হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে ইসির অনাপত্তি, মুহিতকে নিষেধ

নির্বাচন পর্যবেক্ষকদের স্ট্যাটাস কী হবে জানতে চান কূটনীতিকরা

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে ইউরোপিয়ান পার্লামেন্টের উদ্বেগ

কারাগারে থেকে ভোটের প্রস্তুতি

শহিদুল আলমের জামিন

ধানের শীষে লড়বে ঐক্যফ্রন্ট

নিপুণ রায় চৌধুরী গ্রেপ্তার

আতঙ্ক উপেক্ষা করে পল্টনে ভিড়

বিশ্ব ইজতেমা স্থগিত

কুলাউড়ায় সুলতান মনসুরের বিপরীতে কে?

ঢাকার প্রচেষ্টা ব্যর্থ

নির্বাচন পেছাবে না ইসির সিদ্ধান্ত

ঝিনাইদহে ৩৭৪ মামলায় আসামি ৪১ হাজার

বিএনপি আবার আগুন সন্ত্রাস শুরু করেছে

বড় জয়ে সিরিজে সমতা

উত্তেজনায় ফুটছে বৃটিশ রাজনীতি, চার মন্ত্রীর পদত্যাগ