দক্ষিণ আফ্রিকায় দুর্বৃত্তদের আগুনে চার বাংলাদেশির মৃত্যু

বাংলারজমিন

ফেনী প্রতিনিধি | ২১ অক্টোবর ২০১৮, রোববার
দক্ষিণ আফ্রিকায় একটি বিপণিবিতানে দুর্বৃত্তের দেয়া আগুনে দগ্ধ হয়ে ফেনীর তিন জনসহ চারজন নিহত হয়েছে। শনিবার ভোরে আফ্রিকার নর্থওয়েস্ট প্রভিন্সের ব্রিটস শহরের একটি বিপণিবিতানে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ফেনীর দাগনভূইয়া উপজেলার পৌরসভার ৫নং ওয়ার্ড জগৎপুর গ্রামের বজলের রহমান খাঁনের ছেলে মমিনুল হক খাঁন (৫০), সোনাগাজী উপজেলার চর মজলিসপুর গ্রামের আবুল খায়ের মেঝ ছেলে আনোয়ার হোসেন (২৭), ছোট ছেলে মোশারফ হোসেন (২৫) ও জামালপুর জেলার মো. ইব্রাহীম। নিহত মমিনুল হক খাঁনের ভাই নবিউল হক খান জানান, তার ভাই মমিনুল হক ও প্রতিবেশী তিন ভাগিনা ৯/১০ বছর ধরে দক্ষিণ আফ্রিকায় বসবাস করে ব্যবসা করছিলো। এদের চার জনের মধ্যে মমিনুল হক, আনোয়ার হোসেন ও মোশারফ হোসেন একটি বিপনি বিতানে এক সঙ্গে ব্যবসা করতো। শনিবার  বাংলাদেশ সময় ভোরে একদল আফ্রিকান কৃষ্ণাঙ্গ দুর্বৃত্ত এই বিপনি বিতানে চাঁদার জন্য হামলা করে। চাঁদা না পেয়ে তারা দোকানের সাটার লাগিয়ে আগুন ধরিয়ে দেয় বলে আফ্রিকায় বসবাসরত আনোয়ারের বড় ভাই আমজান হোসেন (নবিউল হকের বড় ভাগিনা) বাড়িতে ফোন করে জানায়।
দমকল কর্মীরা ঘটনাস্থলে যেয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে আগুনে পুড়ে মমিনুল হক, আনোয়ার হোসেন, মোশারফ হোসেন ও জামালপুরের ইব্রাহিম নিহত হয়। পরে স্থানীয় পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে নিয়ে যায়।  নবিউল হক খাঁন আরো জানান, তার বড় ভাই ও দুই ভাগিনার মৃত্যুতে পরিবারের সবাই বার বার মূর্ছা যাচ্ছে।
নিহত মমিনুল হক চার ভাই ও দুই বোনের মধ্যে তৃতীয় জন। ভাগিনা আনোয়ার ও মোশারফ সাত ভাই-বোনের  মধ্যে মেঝ ও ছোট জন। এদিকে দুই ছেলেকে হারিয়ে পাগল প্রায় মা আনোয়ারা বেগম। তারা দ্রুত লাশগুলো দেশে পাঠানোর দাবি জানান। দাগনভূইয়া থানার অফিসার ইনচার্জ সালেহ আহম্মদ পাঠান জানান, স্থানীয় একাধিক ভাবে নিহতের বিষয়টি সম্পর্কে অবগত হয়েছেন। তবে বিস্তারিত তিনি কিছু জানাতে পারে নি।






এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পর্তুগাল ভ্রমণে গিয়ে নিহত ২৯ জার্মান

ভুলে বিজেপিকে ভোট, অনুতাপে নিজের আক্সগুল কেটে ফেললেন ভোটার

‘খালেদা জিয়া-তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ বইয়ের মোড়ক উন্মোচন

অ্যাসাঞ্জকে যুক্তরাষ্ট্রে পাঠানো নিয়ে উদ্বেগ ১৩ সংস্থার

বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ সন্ত্রাসী স্বর্গ নিহত

গোপালপুরে বেড়াতে এসে পাকিস্তানি কিশোরী ধর্ষিত

বালুচিস্তানে ভয়াবহ হামলার পেছনে বালুচ বিদ্রোহীরা

মেঘনায় অভিযানে ১৭ জেলেসহ ৬৩ টি মাছ ধরার নৌকা আটক

চীনের সঙ্গে আরও কয়েকটি চুক্তি করছে পাকিস্তান

গাজীপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

আওয়ামী লীগ নেতার ছেলে ইয়াবাসহ আটক

‘পুরো টিমটার প্রশংসা আমি করতে চাই’

চিত্রপরিচালক হাসিবুল ইসলাম মিজান আর নেই

পুঁজিতে টান

লিবিয়ায় সরিয়ে নেয়া হলো ২৫০ বাংলাদেশিকে

ফেরদৌসের পর নূরকে ভারত ছাড়ার নির্দেশ