দক্ষিণ আফ্রিকায় দুর্বৃত্তদের আগুনে চার বাংলাদেশির মৃত্যু

বাংলারজমিন

ফেনী প্রতিনিধি | ২১ অক্টোবর ২০১৮, রোববার
দক্ষিণ আফ্রিকায় একটি বিপণিবিতানে দুর্বৃত্তের দেয়া আগুনে দগ্ধ হয়ে ফেনীর তিন জনসহ চারজন নিহত হয়েছে। শনিবার ভোরে আফ্রিকার নর্থওয়েস্ট প্রভিন্সের ব্রিটস শহরের একটি বিপণিবিতানে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ফেনীর দাগনভূইয়া উপজেলার পৌরসভার ৫নং ওয়ার্ড জগৎপুর গ্রামের বজলের রহমান খাঁনের ছেলে মমিনুল হক খাঁন (৫০), সোনাগাজী উপজেলার চর মজলিসপুর গ্রামের আবুল খায়ের মেঝ ছেলে আনোয়ার হোসেন (২৭), ছোট ছেলে মোশারফ হোসেন (২৫) ও জামালপুর জেলার মো. ইব্রাহীম। নিহত মমিনুল হক খাঁনের ভাই নবিউল হক খান জানান, তার ভাই মমিনুল হক ও প্রতিবেশী তিন ভাগিনা ৯/১০ বছর ধরে দক্ষিণ আফ্রিকায় বসবাস করে ব্যবসা করছিলো। এদের চার জনের মধ্যে মমিনুল হক, আনোয়ার হোসেন ও মোশারফ হোসেন একটি বিপনি বিতানে এক সঙ্গে ব্যবসা করতো। শনিবার  বাংলাদেশ সময় ভোরে একদল আফ্রিকান কৃষ্ণাঙ্গ দুর্বৃত্ত এই বিপনি বিতানে চাঁদার জন্য হামলা করে। চাঁদা না পেয়ে তারা দোকানের সাটার লাগিয়ে আগুন ধরিয়ে দেয় বলে আফ্রিকায় বসবাসরত আনোয়ারের বড় ভাই আমজান হোসেন (নবিউল হকের বড় ভাগিনা) বাড়িতে ফোন করে জানায়।
দমকল কর্মীরা ঘটনাস্থলে যেয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে আগুনে পুড়ে মমিনুল হক, আনোয়ার হোসেন, মোশারফ হোসেন ও জামালপুরের ইব্রাহিম নিহত হয়। পরে স্থানীয় পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে নিয়ে যায়।  নবিউল হক খাঁন আরো জানান, তার বড় ভাই ও দুই ভাগিনার মৃত্যুতে পরিবারের সবাই বার বার মূর্ছা যাচ্ছে।
নিহত মমিনুল হক চার ভাই ও দুই বোনের মধ্যে তৃতীয় জন। ভাগিনা আনোয়ার ও মোশারফ সাত ভাই-বোনের  মধ্যে মেঝ ও ছোট জন। এদিকে দুই ছেলেকে হারিয়ে পাগল প্রায় মা আনোয়ারা বেগম। তারা দ্রুত লাশগুলো দেশে পাঠানোর দাবি জানান। দাগনভূইয়া থানার অফিসার ইনচার্জ সালেহ আহম্মদ পাঠান জানান, স্থানীয় একাধিক ভাবে নিহতের বিষয়টি সম্পর্কে অবগত হয়েছেন। তবে বিস্তারিত তিনি কিছু জানাতে পারে নি।






এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে ইসির অনাপত্তি, মুহিতকে নিষেধ

নির্বাচন পর্যবেক্ষকদের স্ট্যাটাস কী হবে জানতে চান কূটনীতিকরা

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে ইউরোপিয়ান পার্লামেন্টের উদ্বেগ

কারাগারে থেকে ভোটের প্রস্তুতি

শহিদুল আলমের জামিন

ধানের শীষে লড়বে ঐক্যফ্রন্ট

নিপুণ রায় চৌধুরী গ্রেপ্তার

আতঙ্ক উপেক্ষা করে পল্টনে ভিড়

বিশ্ব ইজতেমা স্থগিত

কুলাউড়ায় সুলতান মনসুরের বিপরীতে কে?

ঢাকার প্রচেষ্টা ব্যর্থ

নির্বাচন পেছাবে না ইসির সিদ্ধান্ত

ঝিনাইদহে ৩৭৪ মামলায় আসামি ৪১ হাজার

বিএনপি আবার আগুন সন্ত্রাস শুরু করেছে

বড় জয়ে সিরিজে সমতা

উত্তেজনায় ফুটছে বৃটিশ রাজনীতি, চার মন্ত্রীর পদত্যাগ