কিলিং জোন ধামরাই, ৯ মাসে ২৪ খুন

বাংলারজমিন

আজাহারুল ইসলাম রাজু, ধামরাই (ঢাকা) থেকে | ২১ অক্টোবর ২০১৮, রোববার | সর্বশেষ আপডেট: ৭:৩৮
ধামরাইয়ে খুনের সংখ্যা দীর্ঘ হচ্ছে। গত ৯ মাসে বিভিন্ন সময়ে খুন হয়েছেন ২৬ জন। এদের মধ্যে অটো ভ্যান চালকও রয়েছেন। গত বুধবার ধামরাইয়ের শ্রীরামপুরে গণপিটুনিতে মারা গেছেন হাশেম। তিনি ওই গ্রামের মালেক মিয়ার ছেলে। ধামরাই পৌর এলাকার বড় চন্দ্রাইল এলাকার সমেজউদ্দিন (৫০)কে স্থানীয় হানিফ নামে এক ব্যক্তি বাড়ি থেকে এনে খুন করেছে। সুতিপাড়া ইউনিয়নের কালামপুর মহাসড়কের ব্রিজের পাশে বকুল হোসেন (৩৮) নামে এক অটো চালককে কুপিয়ে হত্যার পর তার ব্যাটারি চালিত রিকশা ছিনতাই করে নেয়া হয়েছে। যাত্রীবেশে কয়েকজন ছিনতাইকারী আমিস উদ্দিন (৩২) নামে এক অটো চালকের অটো ভাড়া নিয়ে আলাদীনস পার্কের দিকে রওনা হয়।
কুল্লা ইউনিয়নের কাকনাইন ফাঁকা স্থানে নিয়ে তাকে গলা কেটে হত্যার পর তার অটো ছিনতাই করে নিয়ে যায়। ৬ই জানুয়ারি ভোর রাতে ধামরাই শ্রীরামপুরে অ্যালাইট পোটিং অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামে একটি বন্ধ কারখানার দুই নিরাপত্তা প্রহরীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করে ডাকাতরা। যারা খুন হয়েছিলেন তারা হলেন রাজা মিয়া (৫০) ও শহীদুল ইসলাম (৪০)। ঢাকার ধামরাইয়ে এনজিও এক নারী কর্মকর্তাকে হত্যা করা হয়। ওই নারীর নাম প্রিয়াংকা পাল।
ধামরাইয়ের কালামপুর গ্রামে সাবনাজ (১৯) নামে এক গৃহবধূকে জবাই করে হত্যা করা হয়। ঢাকার ধামরাইয়ে বাবলু মিয়া (৩২) নামে এক মাদক ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করে এলাকাবাসী। ঢাকার ধামরাইয়ের আড়ালিয়া বাজারে পল্লীবিদ্যুতের মিটার লাগানোকে কেন্দ্র করে দুই পক্ষের হামলায় ওমর আলী নামে এক যুবলীগ নেতা নিহত হন।
ধামরাইয়ের বাউখণ্ড ফাঁসি মার্কেট এলাকায় মাদকাসক্তকে ১শ টাকা না দেয়ায় নাছির নামে এক ব্যবসায়ীকে প্রকাশ্যে সেভেনাপের বোতল ভেঙে তা পেটের ভেতর ঢুকিয়ে দিয়ে এক ব্যবসায়ীকে খুন করা হয়েছে। ঢাকার ধামরাইয়ে দায়ের এক কোপেই গর্ভধারিণী মা জমিলার গলা বিচ্ছিন্ন করেছে ছেলে। এ সময় বাবাকে কুপিয়ে জখম করলে বাবাও মারা যান।
ধামরাইয়ের চৌটাইল গ্রামে আজিমুন নেছা নামের এক বৃদ্ধাকে শ্বাসরোধ করে খুন করেছে প্রতিপক্ষরা। ঢাকার ধামরাইয়ে জঙ্গলের মধ্যে পড়ে থাকা নতুন সুটকেসের ভেতর দেখা মিলল মস্তকবিহীন যুবকের লাশ। পরে খবর পেয়ে পুলিশ তা উদ্ধার মর্গে প্রেরণ করেন। ধামরাইয়ে ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষে আবদুল খালেক (২৮) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। ঢাকার ধামরাইয়ের চরসুঙ্গর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ছোট ভাইয়ের হাতে খুন হয়েছে বড় ভাই সদা ব্যাপারী। ধামরাইয়ের কালামপুর গরু-ছাগলের হাটে এক হাজার টাকার জন্য আবুল কালাম (৩৬) নামে এক গরু ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় কালামপুর গরু-ছাগলের হাটে প্রকাশ্যে এ ঘটনা ঘটে।
ধামরাইয়ের কেলিয়ায় রোমানা আক্তার (২৬) নামে এক নারী পোশাক শ্রমিকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করেছে পুলিশ।
এদের অধিকাংশ খুনের ঘটনায় ধামরাই থানায় মামলা হয়েছে। পুলিশ কয়েকজনকে গ্রেপ্তারও করেছে। তবে একের পর এক খুনের ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছে ধামরাইবাসী।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে ইসির অনাপত্তি, মুহিতকে নিষেধ

নির্বাচন পর্যবেক্ষকদের স্ট্যাটাস কী হবে জানতে চান কূটনীতিকরা

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে ইউরোপিয়ান পার্লামেন্টের উদ্বেগ

কারাগারে থেকে ভোটের প্রস্তুতি

শহিদুল আলমের জামিন

ধানের শীষে লড়বে ঐক্যফ্রন্ট

নিপুণ রায় চৌধুরী গ্রেপ্তার

আতঙ্ক উপেক্ষা করে পল্টনে ভিড়

বিশ্ব ইজতেমা স্থগিত

কুলাউড়ায় সুলতান মনসুরের বিপরীতে কে?

ঢাকার প্রচেষ্টা ব্যর্থ

নির্বাচন পেছাবে না ইসির সিদ্ধান্ত

ঝিনাইদহে ৩৭৪ মামলায় আসামি ৪১ হাজার

বিএনপি আবার আগুন সন্ত্রাস শুরু করেছে

বড় জয়ে সিরিজে সমতা

উত্তেজনায় ফুটছে বৃটিশ রাজনীতি, চার মন্ত্রীর পদত্যাগ