হাটহাজারী কলেজে অনার্স প্রথমবর্ষের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত

বাংলারজমিন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি | ২০ অক্টোবর ২০১৮, শনিবার
চট্টগ্রামের হাটহাজারী সরকারি কলেজে বিভিন্ন বিভাগে অনার্স প্রথমবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়েছে।
সম্প্রতি কলেজ মিলনায়তনে এই ওরিয়েন্টশন ক্লাস অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মীর কফিল উদ্দীন। এতে প্রধান অতিথি ছিলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ও মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, উচ্চ শিক্ষাগ্রহণের মাধ্যমে নবাগত শিক্ষার্থীরা একদিন মানব সম্পদে পরিণত হবে। তারাই দেশ এবং সমাজকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। শিক্ষার্থীদের অর্জনকে ধরে রাখতে শৃঙ্খলার কোনো বিকল্প নেই। নবাগত শিক্ষার্থীদের তিনি কলেজের নিয়ম-শৃঙ্খলা মেনে চলতে এবং উচ্চ শিক্ষাগ্রহণ  শেষে শিক্ষার্থীদের মানবসেবায় নিজেদেরকে আত্মনিয়োগ করার আহ্বান জানান।


হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মৌসুমী বিশ্বাসের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন- অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান মো. ফয়জুল হক, শিক্ষক পরিষদের সম্পাদক ও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান আবু মুছা মো. মামুন, সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আবদুল্লাহ আল আহসান চৌধুরী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান রাশেদা আকতার ও ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান মো. আলফাজ উদ্দীন।
অনুষ্ঠানের শুরুতে নবাগত শিক্ষার্থীদের বরণ করে  নেন বিভাগের সিনিয়র শিক্ষার্থীরা। উৎসবমুখর পদচারণার মধ্য দিয়ে নবাগত শিক্ষার্থীরা হাটহাজারী সরকারি কলেজকে শ্রেষ্ঠ কলেজে পরিণত করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পদ হারালেন জিএম কাদের

গণপরিবহনে বিশৃঙ্খলার নেপথ্যে

অল্পের জন্য রক্ষা পেলেন মেনন, লাইসেন্স ছিল না চালকের

পতাকা উত্তোলন দিবস আজ

ওয়াশিংটনে মোমেন-পম্পেও বৈঠক ১০ই এপ্রিল

ইন্টারনেটে ব্ল্যাকমেইল

বরিশালে দুর্ঘটনায় মা-ছেলেসহ নিহত ৭

ডাকসুর নেতৃত্ব দেবেন নুর, থাকবেন আন্দোলনেও

ঐক্যফ্রন্টের কর্মী সমাবেশ এপ্রিলে

দুই মিনিট স্তব্ধ নিউজিল্যান্ড, সংহতি অস্ট্রেলিয়ারও

বিমানবন্দরে অস্ত্রসহ আওয়ামী লীগ নেতা আটক

বিয়ের পিঁড়িতে ‘কাটার মাস্টার’ মোস্তাফিজ

যক্ষ্মা: ২৬ শতাংশ রোগী শনাক্তের বাইরে

ওবায়দুল কাদের শঙ্কামুক্ত

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ীসহ নিহত ৩

দর্শকশূন্যতার বড় কারণ হলের বাজে পরিবেশ