এবার বহিষ্কার হচ্ছেন বি চৌধুরী!

অনলাইন

আব্দুল আলীম | ১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ১০:২৪ | সর্বশেষ আপডেট: ৪:৪৯
জাতীয় ঐক্য প্রক্রিয়ার বৈঠকে যাওয়ায় বিকল্প ধারার দুই নেতাকে বহিষ্কার করা হয় কয়েকদিন আগে। এর কয়েকদিন যেতে না যেতে এবার বহিষ্কার করা হচ্ছে দলের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরীকেই! বিকল্পধারা থেকে বহিষ্কৃত দুই নেতাসহ দলের একটি অংশ শুক্রবার বেলা ১১ টার দিকে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিকল্পধারার প্রেসিডেন্ট এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান ও যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরীকে বহিষ্কার করবেন বলে জানা গেছে। দলের এ শীর্ষ নেতাদের বহিষ্কার করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নুরুল আমিন বেপারীকে প্রেসিডেন্ট, শাহ আহম্মেদ  বাদলকে মহাসচিব ও জানে আহম্মেদ  হাওলাদারকে যুগ্ম মহাসচিব ঘোষণা করবেন।

নুরুল আমিন বেপারী ছিলেন বিকল্পধারার সিনিয়র প্রেসিডিয়াম সদস্য, শাহ আহম্মেদ  বাদল সহ সভাপতি এবং জানে আহম্মেদ  হাওলাদার কৃষি বিষয়ক সম্পাদক। বিকল্পধারার কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা যায়, শুক্রবার সংবাদ সম্মেলনের মাধ্যমে বিদ্রোহী নেতারা নিজেদের মূল  স্রোতের  নেতা দাবি করে দল থেকে প্রেসিডেন্ট বি চৌধুরী, মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এবং যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরীকে বহিস্কার করা হবে। একই সঙ্গে ৭১ সদস্যের একটি নতুন কমিটি ঘোষণা করা হতে পারে। ইতিমধ্যে বিদ্রোহী নেতারা নিজেদের মধ্যে আলোচনার মাধ্যমে কমিটি চুড়ান্ত করেছেন। তাদের তথ্যমতে বিকল্পধারার শীর্ষ তিন নেতা ছাড়া অধিকাংশ নেতাই বিদ্রোহী গ্রুপে চলে আসবেন।

জানতে চাইলে বিকল্পধারার বহিষ্কৃত নেতা শাহ আহম্মেদ  বাদল মানবজমিনকে বলেন, শুক্রবার ১১ টায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে বর্তমান প্রেসিডেন্ট বি চৌধুরীসহ শীর্ষ তিন নেতাকে বহিষ্কার করা হবে।
নতুন নেতৃত্বে দলের হাল ধরবেন অধ্যাপক ড. নুরুল আহম্মেদ  বেপারী এবং আমাকে মহাসচিব করা হচ্ছে। এছাড়া, আগের কমিটির অধিকাংশ নেতাই আমাদের নতুন এই কমিটিতে চলে আসছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Mohammad Sirajullah

২০১৮-১০-২১ ২২:২৭:১২

Congratulation to B Chowdhury. He should not have resigned from Presidency to start with. At least he has realized it now. Better late than never.

কাদের

২০১৮-১০-১৮ ২১:৫৭:২৬

নাটক আর তামাশা

বাবলু

২০১৮-১০-১৮ ২১:১৬:৩৫

যারা দেশের ভালো চান,তাহারা বাহির হয়ে আসবেন।

kazi

২০১৮-১০-১৮ ২০:৪৮:৫৪

বিকল্প ধারার যে সব নেতা স্বাধীনতা বিরোধীদের ((জামাত) - বিএনপি ) সঙ্গে আঁতাত করতে ইচ্ছুক তারা আঁতাত করেও আসন ভাগাভাগি করে কোন আসন ভাগে পাবে বলে মনে হয় না। কিন্তু বি চৌধুরী স্বাধীনতা বিরোধী সঙ্গে রেখে বিএনপি সঙ্গে আঁতাত না করে প্রমাণ করলেন বাংলাদেশের প্রতি তার অগাধ আন্তরিক সমর্থন ও ভক্তি। ইতিহাস তাকে স্মরণ রাখবে।

monjoor

২০১৮-১০-১৯ ০৮:৫৫:১৮

Circus Show Is On.

Dupur

২০১৮-১০-১৮ ১৯:৪৬:১২

He n his son deserves to dethrone

Citizen

২০১৮-১০-১৯ ০৪:৪০:২৯

Good Decision. He deserves this.

তুহিন

২০১৮-১০-১৮ ০৯:২৯:০৪

আরো কত নাটক দেখবে জনগণ ।

আপনার মতামত দিন