ব্যারিস্টার মইনুলের শাস্তি দাবি নারী সাংবাদিকদের

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার
 ক্ষমা চাওয়ার পাশাপাশি ব্যারিস্টার মইনুল হোসেনের শাস্তির দাবি জানিয়েছেন নারী সাংবাদিকরা। বেসরকারি টেলিভিশন একাত্তর টিভির টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলার প্রতিবাদে গতকাল জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক কর্মসূচিতে এ দাবির কথা জানান তারা। লিখিত বক্তব্যে নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু বলেন, গত ১৬ই অক্টোবর একাত্তর টেলিভিশনের টকশোতে দৈনিক আমাদের অর্থনীতির সম্পাদক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে মন্তব্য করেছেন। এতে তিনি শুধু মাসুদা ভাট্টিকে আক্রমণ করেননি, তিনি সমগ্র নারী, তথা সাংবাদিক সমাজকে আক্রমণ করেছেন। তিনি বলেন, তার চেয়ে বড় কথা হলো- তিনি কোনোভাবে একজন সাধারণ মানুষকেও এভাবে চরিত্রহীন বলে আক্রমণ করতে পারেন না। এ অবস্থায় ব্যারিস্টার মইনুল হোসেনকে প্রকাশ্যে তার অপরাধ স্বীকার করে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। ভবিষ্যতেও তিনি এমন ব্যক্তিগত আক্রমণ থেকে বিরত থাকবেন। নাসিমুন আরা হক মিনু আরো বলেন, দ্রুত সময়ের মধ্যে তিনি এই দাবি না মেনে নিলে আমরা আইনের আশ্রয় নিতে বাধ্য হবো।
এটিএন নিউজের প্রধান নির্বাহী সম্পাদক মুন্নী সাহা বলেন, রাজনৈতিকভাবে যারা কলঙ্কিত, তারাই চরিত্রহীন। ব্যারিস্টার মইনুল হোসেনের উদ্দেশে তিনি বলেন, এসব রাজনৈতিক কলঙ্কিত ব্যক্তিরা সাবধান থাকবেন। আজকের প্রতিবাদ আমাদের সবার প্রতিবাদ। বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ এটাই আমাদের একক মাপকাঠি। আগামীতে যারা রাজনীতি করবেন, আজকের প্রতিবাদটিকে গুরুত্বের সঙ্গে নেবেন বলে আশা করি। ব্যারিস্টার তানিয়া আমীর বলেন, এ ক্ষত শুধু নারীর নয়, দেশের সব মানুষের। এ ধরনের মানসিকতা রুখতে আগামী নির্বাচনে আচরণ বিধিমালায় নারী নির্যাতনকারী, যৌতুক লোভী- এ ধরনের মানুষেরা যেন যোগ্য না হয়, সেটি বিবেচনায় নেয়া উচিত।




এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Nazrul Islam

২০১৮-১০-১৯ ০০:১৬:০৪

চরিত্র খারাপ মানে শুধু অন্যের স্ত্রীর বা স্বামিীর সাথে বিছানায় যাওয়া নয় । মিথ্যা অপবাদ দেওয়াও চরিত্রহীনদের কাজ । সুদা ভাট্টিকেও শিখতে হবে একজন ভদ্রলোকের সাথে কিভাবে কথা বলতে হয় । যাকে তাকে রাজাকার বলা এক শ্রেণীর চরিত্রহীন লোকের অভ্যাসে পরিণত হয়েছে ।

আপনার মতামত দিন

৪০তম বিসিএসে ৪ লাখের বেশি আবেদন!

হেলমেটধারীসহ ৬ জন ৫ দিনের রিমান্ডে

বিদেশি চ্যানেলে দেশি পণ্যের বিজ্ঞাপন প্রচার বন্ধের ঘোষণা

‘এসএসসি পরীক্ষায় ফরম পূরণে অতিরিক্ত ফি আদায় করলে ব্যবস্থা’

‘পুলিশ হেড কোয়ার্টারে বসে কারচুপির ষড়যন্ত্র করছে’

মনোনয়ন পাচ্ছেন না বদি-রানা

আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

রফিকুল ইসলাম মিয়ার ৩ বছর কারাদণ্ড

এরশাদ কন্যা মৌসুমীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

প্রেস পাস পুনর্বহাল সাংবাদিক অ্যাকস্টার

গাংনীতে অস্ত্র-মাদকসহ আটক ১

এরশাদকে ছেড়ে যাবো না

পর্যবেক্ষকরা মূর্তির মতো দাঁড়িয়ে ভোট পর্যবেক্ষণ করবেন: ইসি সচিব (ভিডিও)

ভারতভুক্তির তিন বছর পর সাবেক ছিটবাসীরা জমির স্বত্ব পাচ্ছেন

‘পাকিস্তানকে বলির পাঁঠা বানাচ্ছে যুক্তরাষ্ট্র’

ফিরলেন এরশাদ