দাবি-লক্ষ্য কূটনীতিকদের জানালো ঐক্যফ্রন্ট

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ৬:৩১ | সর্বশেষ আপডেট: ৬:৩১
বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে মতবিনিময় করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দ। বৃহষ্পতিবার বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত গুলশানের হোটেল লেকশোর এ অনুষ্ঠিত মতবিনিময় সভায় ঐক্যফ্রন্টের সাত দফা দাবি ও ১১ দফা লক্ষ্য কূটনীতিকদের অবহিত করা হয়। বৈঠকে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি ও ঐক্য ফ্রন্টের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

মতবিনিময় শেষে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, আমরা বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট সম্পর্কে বিভিন্ন দেশের কূটনীতিকদের জানিয়েছি। জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন আমাদের ৭ দফা দাবি ও ১১ টি লক্ষ্য তাদের কাছে তুলে ধরেন। একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জন্য আমাদের আন্দোলন ও চাওয়া তাদের কাছে তুলে ধরা হয়েছে। বিভিন্ন দেশের কূটনীতিকরা নানা বিষয়ে জানতে চেয়েছেন। ড. কামাল হোসেন সেসব প্রশ্নের জবাব দেন।

মতবিনিময় সভায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মঈনুল হোসেন ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ঐক্যফ্রন্ট নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন।


কূটনীতিকদের মধ্যে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, ভারত, কানাডা, অস্ট্রেলিয়া, ফ্রান্স, কোরিয়া, সংযুক্ত আরব আমিরাত, কাতার, তুরস্কসহ বিভিন্ন দেশের প্রতিনিধিগণ মতবিনিময়ে অংশ নেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নির্বাচন বর্জন নয়, কেন্দ্র পাহারা দিন

হঠাৎ কবিতা খানমের সুর বদল

ফাঁকা মাঠে গোল নয়

রেজা কিবরিয়া ঐক্যফ্রন্টে

সংখ্যালঘু নির্যাতনকারীদের নির্বাচনে মনোনয়ন না দেয়ার দাবি

‘ফের বাংলাদেশের বিরুদ্ধে’

মামলার বাদী যখন খুনি

ক্ষমতায় গেলে যেসব কাজ করবে ঐক্যফ্রন্ট জানালেন ডা. জাফরুল্লাহ

‘নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে’

বিএনপিতে মনোনয়ন যুদ্ধে সাবেক ছাত্র নেতারা

তলাফাটা নৌকা নিয়ে কতদূর যেতে পারেন দেখাতে চাই

সিলেটে জামায়াতকে ছাড় দিতে চায় না বিএনপি

রাষ্ট্র ভিন্নমতাবলম্বীদের সহ্য করতে পারছে না

নয়া মার্কিন দূত মিলার ঢাকা আসছেন আজ

দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে নাগরিক ঐক্য

ভোট পর্যবেক্ষণের আবেদন ২১ নভেম্বরের মধ্যে