দাবি-লক্ষ্য কূটনীতিকদের জানালো ঐক্যফ্রন্ট

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ৬:৩১ | সর্বশেষ আপডেট: ৬:৩১
বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে মতবিনিময় করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দ। বৃহষ্পতিবার বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত গুলশানের হোটেল লেকশোর এ অনুষ্ঠিত মতবিনিময় সভায় ঐক্যফ্রন্টের সাত দফা দাবি ও ১১ দফা লক্ষ্য কূটনীতিকদের অবহিত করা হয়। বৈঠকে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি ও ঐক্য ফ্রন্টের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

মতবিনিময় শেষে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, আমরা বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট সম্পর্কে বিভিন্ন দেশের কূটনীতিকদের জানিয়েছি। জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন আমাদের ৭ দফা দাবি ও ১১ টি লক্ষ্য তাদের কাছে তুলে ধরেন। একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জন্য আমাদের আন্দোলন ও চাওয়া তাদের কাছে তুলে ধরা হয়েছে। বিভিন্ন দেশের কূটনীতিকরা নানা বিষয়ে জানতে চেয়েছেন। ড. কামাল হোসেন সেসব প্রশ্নের জবাব দেন।

মতবিনিময় সভায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মঈনুল হোসেন ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ঐক্যফ্রন্ট নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন।


কূটনীতিকদের মধ্যে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, ভারত, কানাডা, অস্ট্রেলিয়া, ফ্রান্স, কোরিয়া, সংযুক্ত আরব আমিরাত, কাতার, তুরস্কসহ বিভিন্ন দেশের প্রতিনিধিগণ মতবিনিময়ে অংশ নেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পর্তুগাল ভ্রমণে গিয়ে নিহত ২৯ জার্মান

ভুলে বিজেপিকে ভোট, অনুতাপে নিজের আক্সগুল কেটে ফেললেন ভোটার

‘খালেদা জিয়া-তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ বইয়ের মোড়ক উন্মোচন

অ্যাসাঞ্জকে যুক্তরাষ্ট্রে পাঠানো নিয়ে উদ্বেগ ১৩ সংস্থার

বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ সন্ত্রাসী স্বর্গ নিহত

গোপালপুরে বেড়াতে এসে পাকিস্তানি কিশোরী ধর্ষিত

বালুচিস্তানে ভয়াবহ হামলার পেছনে বালুচ বিদ্রোহীরা

মেঘনায় অভিযানে ১৭ জেলেসহ ৬৩ টি মাছ ধরার নৌকা আটক

চীনের সঙ্গে আরও কয়েকটি চুক্তি করছে পাকিস্তান

ওসি মোয়াজ্জেমের গাফিলতির প্রমাণ মিলেছে: পুলিশ

গাজীপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

আওয়ামী লীগ নেতার ছেলে ইয়াবাসহ আটক

‘পুরো টিমটার প্রশংসা আমি করতে চাই’

চিত্রপরিচালক হাসিবুল ইসলাম মিজান আর নেই

পুঁজিতে টান

লিবিয়ায় সরিয়ে নেয়া হলো ২৫০ বাংলাদেশিকে