তিতাসের ৫ কর্মকর্তা সাময়িক বরখাস্ত

অনলাইন

অনলাইন ডেস্ক | ১৭ অক্টোবর ২০১৮, বুধবার, ২:৫৫
তিতাসের পাঁচ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা করা হয়েছে। দুর্নীতির অভিযোগে তাদের  বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়। এদের মধ্যে হিসাবে গরমিলের অভিযোগে হিসাব বিভাগের ডিজিএম, ম্যানেজার ও ডেপুটি ম্যানেজারকে এবং সিএনজি স্টেশনে গ্যাসের কারচুপির অভিযোগে দু’জন ব্যবস্থাপককে বরখাস্ত করা হয়। তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির একজন কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

অভিযুক্তরা হলেন, তিতাসের হিসাব বিভাগের ব্যবস্থাপক মো. হুমায়ুন কবির খান, উপ-ব্যবস্থাপক নাজমুল হক (বেতন ও তহবিল বিভাগ) ও উপ-মহাব্যবস্থাপক মো. আবদুর রশিদ এবং গ্যাস কারচুপির অভিযোগে অভিযুক্তরা হলেন, মিটারিং ও ভিজিল্যান্স টিমের ব্যবস্থাপক প্রকৌশলী মো. মহিদুর রহমান এবং পাইপলাইন নির্মাণ বিভাগের ব্যবস্থাপক প্রকৌশলী মো. গোলাম মোস্তফা খান।  গাজীপুরের কুনিয়া এলাকার যমুনা সিএনজি স্টেশনে তাদের বিরুদ্ধে অনিয়মের এই অভিযোগ পাওয়া গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, তিতাসে দুর্নীতি নিয়ে পেট্রোবাংলা দুটি তদন্ত কমিটি করে। ওই তদন্ত কমিটির দেওয়া প্রতিবেদনের পরিপ্রেক্ষিতেই এই পাঁচ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক তিতাসের সাবেক একজন ব্যবস্থাপনা পরিচলাক জানান, তিতাসের কাজের পরিধি অনেক বড়। এখনও প্রচুর অবৈধ সংযোগ রয়ে গেছে। দুর্নীতিরও প্রচুর অভিযোগ রয়েছে। কিন্তু তা সুনির্দিষ্টভাবে প্রমাণিত হয়নি। অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০১৮-১০-১৭ ০২:৪৩:০৬

দুর্নীতির দ্রুত তদন্ত ও শাস্তি না হওয়ায় দুর্নীতি সর্বত্র মহামারী রুপ ধারণ করেছে। এভাবে শাস্তি হলে সর্বত্র একটি সতর্ক বাণী পৌছলে দুর্নীতির মাত্রা হ্রাস পাবে আশা করি।

আপনার মতামত দিন

রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনাসদস্য নিহত

ঈদে সড়কেই প্রাণ গেল ২২৪ জনের

রোহিঙ্গা প্রত্যাবাসন আদৌ শুরু হচ্ছে কি?

কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৮

এখনো উচ্চ ঝুঁকি ২৪ ঘণ্টায় ১৭০৬ রোগী ভর্তি

পার্বত্য চট্টগ্রাম ভারতের অবিচ্ছেদ্য অংশ

ডেঙ্গুর প্রজননস্থলে কতটা যেতে পারছেন মশক নিধন কর্মীরা?

বৈঠকের পর চামড়া বিক্রিতে সম্মত আড়তদাররা

জনগণকে সতর্ক পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার পরামর্শ

ছিনতাইকারীর হাতে খুন হন কলেজছাত্র রাব্বী

শিক্ষিকাকে গণধর্ষণের পর হত্যা

শহিদুল আলমের মামলা স্থগিতই থাকবে

ডেঙ্গুর ভয়ে স্কুলে যাওয়া বন্ধ তবুও...

রক্ত পরীক্ষার রিপোর্ট নিয়ে ঢামেকে সংঘর্ষ, আহত ২৫

টার্গেট রাজনৈতিক সম্পর্ক দৃঢ়করণ

ইউজিসি প্রফেসর হলেন ডা. এবিএম আব্দুল্লাহ