জাতীয় দলের ক্যাম্প শুরু

বাঁ-হাতি ব্যাটসম্যানদের নতুন ছকে অনুশীলন

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১০:০২
জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামার আগে আনুষ্ঠানিকভাবে শুরু হলো জাতীয় ক্রিকেট দলের প্রস্তুতি। গতকাল ক্যাম্পের প্রথম দিনে অনুশীলনে ঘাম ঝরান মাশরাফি-মাহমুদুল্লাহরা। সকাল সাড়ে ৯টায় খেলোয়াড়দের পদচারণায় মুখরিত হয় মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম। মূল স্টেডিয়ামের পাশাপাশি ইনডোর আউটার এবং ইনডোরে স্কিল অনুশীলন করেন স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। যা চলে বেলা সাড়ে ১২টা পর্যন্ত। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের মাঝ উইকেটে দলের বাঁ-হাতি ব্যাটসম্যানদের নতুন ছকে ব্যাটিং অনুশীলন করান প্রধান কোচ স্টিভ রোডস। শুধু শট খেলা নয়, ফাঁকা বুঝে অনুশীলনে এক-দুই রান নেয়ার চেষ্টা করেন ব্যাটসম্যানরা। পরে ঘণ্টাখানেকের বিরতি দিয়ে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত চলে জিম সেশন।
আগামী ১৯শে অক্টোবর সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মাঠে  একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী জিম্বাবুয়ে। মিরপুরে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে আগামী ২১শে অক্টোবর। আর আগামী ২৪ ও ২৬শে অক্টোবর  চট্টগ্রামের জহুর আহেমদ চৌধুরী স্টেডিয়ামে হবে পরবর্তী দুই ওয়ানডে।

‘সাকিব ভাইয়ের জায়গা নেয়া কারো পক্ষে সম্ভব না’
জিম্বাবুয়ের বিপক্ষে দলে নতুন মুখ ফজলে রাব্বি মাহমুদ। নির্বাচকরা জানান, অলরাউন্ডার সাকিব আল হাসানের শূন্যতা পূরণের চেষ্টায় রাব্বিকে দলভুক্ত করা হয়েছে। আর ১৪ বছরের ক্রিকেট ক্যারিয়ারে প্রথমবার জাতীয় দলে ডাক পাওয়া ফজলে রাব্বি গতকাল বলেন, ‘সাকিব ভাইয়ের জায়গা নেয়া কারো পক্ষে সম্ভব না। আমি মূলত ব্যাটিং অলরাউন্ডার। ব্যাটিং করতে বেশি ভালোবাসি। পাশাপাশি দলের প্রয়োজনে বোলিং করতে পারি। তবে সাকিব ভাইয়ের জায়গা নেয়া নয়, যেটা পারি সেটিই করার চেষ্টা করবো।’ এর আগে দলে ফজলে রাব্বির অন্তর্ভুক্তি প্রসঙ্গে দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমন বলেন, সাকিবের মতো তিন থেকে সাত সবখানেই খেলতে পারেন ফজলে রাব্বি, সঙ্গে রয়েছে কার্যকরী স্পিন বোলিং। ফলে পুরোপুরি সাকিবের মতো না হোক, অন্তত কাছাকাছি সার্ভিস পেলেও সন্তুষ্ট থাকবে দল।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সুবর্ণচরের পর এবার কবিরহাটে গণধর্ষণের অভিযোগ

ইন্টারপোলের সাবেক প্রধানের স্ত্রী আশ্রয় চেয়েছেন ফ্রান্সে

সাভারে চলন্ত বাসে ছিনতাইয়ে হেলপার

১৪ দলের শরিকরা বিরোধীদলে এলে সংসদ আরও প্রাণবন্ত হবে: রাঙ্গা

নারায়ণগঞ্জে ১৮ জনকে কুপিয়ে জখম

দ্রুত ধনী মানুষ বাড়ার দিক দিয়ে বাংলাদেশ তৃতীয়

‘চোর মেশিন’ ইভিএম বন্ধ করার দাবি

নিশানের সাবেক প্রধানের বিরুদ্ধে ৯০ লাখ ডলার হাতিয়ে নেয়ার অভিযোগ

আগামীকাল সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ

নৈতিক পরাজয় ঢাকতে আওয়ামী লীগের বিজয় উৎসব : ফখরুল

৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ ২০ শ্রমিকের

প্রথম মা হচ্ছেন লুসি, সন্তানের পিতার পরিচয় গোপন রাখবেন

রোহিঙ্গা প্রত্যাবর্তনে মিয়ানমার অত্যন্ত ধীর গতিতে

‘ইসরাইলিদের মালয়েশিয়ায় আসা উচিত নয়’

বিজয় সমাবেশের মঞ্চে শেখ হাসিনা

অবশ্যই নির্বাচন ‘পারফেক্ট’ ছিল না- জাতিসংঘ