দুই ছাত্রলীগ নেতাসহ রাবির ৫ শিক্ষার্থীর কারাদণ্ড

বাংলারজমিন

রাবি প্রতিনিধি | ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি পরীক্ষায় প্রক্সি  দেয়ার ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রলীগ নেতাসহ ৫ শিক্ষার্থীকে দুই বছর করে কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়া একই ঘটনায় আরো ১৯ শিক্ষার্থীকে কারাদণ্ডাদেশ দেয়া হয়। সোমবার দুপুরে রাজশাহীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে-৩ এর বিচারক সাইফুল ইসলাম এ আদেশ দেন বলে নিশ্চিত করেন মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. শামসুদ্দীন। আইনজীবী মো. শামসুদ্দীন জানান, সাক্ষ্য প্রমাণে অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত আসামিদের প্রত্যেককে পাবলিক পরীক্ষা দোষী সাব্যস্ত করে দুই বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেন।

কারাদণ্ডপ্রাপ্তদের মধ্যে আছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থী। তাদের মধ্যে মার্কেটিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাব্বির হোসেনের বাড়ি সাতক্ষীরায়। নাট্যকলা বিভাগের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস। তার বাড়ি কুষ্টিয়া সদরের পশ্চিম মজমপুর এলাকায়, এদিকে আইন বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও একই বিভাগের শিক্ষার্থী ইমরান আলীর বাড়ি বগুড়ার ধুনট উপজেলায়। এছাড়া বাকি দুইজনের নাম জানা যায়নি।


বাকি ১৯ জন হলেন, রাজশাহীর বাগমারার দক্ষিণ জামালপুরের মোস্তাফিজুর রহমান রনি, একই উপজেলার সাইধারার হোসেন আলী, বিষ্ণপুরের মতিউর রহমান, রক্ষিতপাড়ার ফিরোজুল ইসলাম,  রাজশাহীর তানোর উপজেলার বনকেশর গ্রামের মিঠু রহমান, কাউসার হোসেন, ফারুক হোসেন ও আবদুস সালাম, রাজশাহী নগরীর কাদিরগঞ্জের আরিফুল ইসলাম, রাজশাহীর দুর্গাপুর উপজেলার সাকোয়ার মোত্তালেব হোসেন, রাজশাহীর চারঘাট উপজেলার রামচন্দ্রপুরের রুবেল আলী, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার লাহাপুরের আমিনুল ইসলাম, টাঙ্গাইলের নাগারপুর উপজেলার শাহজানীর আল আমিন, , রাজশাহীর মোহনপুর উপজেলার হরিদাগাছির বেলাল হোসেন, একই উপজেলার ধোপাঘাটার ফিরোজ আহমেদ, বিহরীর সুমন রানা, চকবিহরীর ইলিয়াস সরদার, বিষহরা গ্রামের বৃষ্টি রানা, নওগাঁর মান্দা উপজেলার কটকতৈল মধ্যপাড়ার বুলবুল ইসলাম এবং একই উপজেলার সাটইলের সোহেল রানা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

kazi

২০১৮-১০-১৬ ০১:৪০:০৩

যেমন কর্ম তেমন ফল। কিন্তু জাতি ছাত্র সমাজকে সত্যের দিশারী মনে করে। কিন্তু যারা আদর্শ বিচ্যুত হয় জাতির আশায় তারা প্রতিনিয়ত কুঠারাঘাত করে আশাকে খামখান করে দিচ্ছে। বড়ই মর্মান্তিক ।

আপনার মতামত দিন

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে ইসির অনাপত্তি, মুহিতকে নিষেধ

নির্বাচন পর্যবেক্ষকদের স্ট্যাটাস কী হবে জানতে চান কূটনীতিকরা

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে ইউরোপিয়ান পার্লামেন্টের উদ্বেগ

কারাগারে থেকে ভোটের প্রস্তুতি

শহিদুল আলমের জামিন

ধানের শীষে লড়বে ঐক্যফ্রন্ট

নিপুণ রায় চৌধুরী গ্রেপ্তার

আতঙ্ক উপেক্ষা করে পল্টনে ভিড়

বিশ্ব ইজতেমা স্থগিত

কুলাউড়ায় সুলতান মনসুরের বিপরীতে কে?

ঢাকার প্রচেষ্টা ব্যর্থ

নির্বাচন পেছাবে না ইসির সিদ্ধান্ত

ঝিনাইদহে ৩৭৪ মামলায় আসামি ৪১ হাজার

বিএনপি আবার আগুন সন্ত্রাস শুরু করেছে

বড় জয়ে সিরিজে সমতা

উত্তেজনায় ফুটছে বৃটিশ রাজনীতি, চার মন্ত্রীর পদত্যাগ