ডিজিটাল নিরাপত্তা আইনে চট্টগ্রামে প্রথম মামলা

অনলাইন

চট্টগ্রাম প্রতিনিধি | ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার, ৪:১৯
সদ্য পাশ হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনে চট্টগ্রামে প্রথম মামলা রেকর্ড করা হয়েছে আবুল কাসেম নামে বিএনপির এক সমর্থকের বিরুদ্ধে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং বাংলাদেশ আওয়ামী লীগকে ব্যঙ্গ করে ফেসবুকে পোস্ট দেয়ার অভিযোগে নগরীর পাঁচলাইশ থানায় এ মামলা রেকর্ড করা হয়।

পাঁচলাইশ থানা পুলিশের এসআই মোহাম্মদ আবু তালেব বৃহস্পতিবার দিনগত রাতে বাদী হয়ে মামলাটি রেকর্ড করেন। মামলার একমাত্র আসামি আবুল কাসেমকে পুলিশ গ্রেপ্তার করেছে।

পুলিশ জানিয়েছে, চাঁদপুরের ফরিদগঞ্জের জনৈক আবদুর রশীদ ভান্ডারীর পুত্র আবুল কাসেম নগরীর ষোলশহর দুই নম্বর গেট এলাকায় বসবাস করেন। ব্যক্তিগত জীবনে তেমন কিছু না করলেও তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের একনিষ্ঠ সমর্থক।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দীন মাহমুদ জানান, আবুল কাসেম বহুল আলোচিত ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে আপত্তিকর মন্তব্যসহ ফেসবুকে পোস্ট দেন। আবুল কাসেম-এমডি কাসেম ও আবুল কাসেম নামে দুইটি ফেসবুক একাউন্ট পরিচালনা করেন।
তিনি আরও বলেন, আবুল কাসেম নিজের ফেসবুক পোস্টে মাননীয় প্রধানমন্ত্রীর হাতে শেকল পরিয়ে হাজতখানায় বন্দীর মতো করে দেখায় এবং লিখে যে নাজিমুদ্দিন রোডে ফাঁসি দেয়ার পর গোপালগঞ্জে লাশ নিয়ে গেলে গ্রহণ করার মতো কোন লোক থাকবে না।

এছাড়া সে মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে পাগল এবং পায়ে শেকল পরানো একটি ছবি দিয়ে তাকে মেন্টাল হাসপাতালে নেয়ার কথা লিখে পোস্ট দেয়। এমনকি বাংলাদেশ আওয়ামী লীগের নাম শুনলে বমি আসে বলে পোস্ট দিয়ে বমি করছে এমন একটি পোস্ট দেয়।

যা নজরে আসার পর থানার এস আই মোহাম্মদ আবু তালেবকে মামলা রেকর্ডের নির্দেশ দেওয়া হয়। মোহাম্মদ আবু তালেব সদ্য পাশ হওয়া বহুল আলোচিত ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(২) ধারায় পাঁচলাইশ থানায় মামলা রেকর্ড করেন। মামলা নম্বর- ৫(১০)/১৮। আর এটিই এই আইনে চট্টগ্রামে প্রথম মামলা। মামলা রেকর্ডের পরপরই আবুল কাসেমকে গ্রেপ্তার করা হয় বলে জানান ওসি মহিউদ্দীন মাহমুদ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

ইনাম

২০১৮-১০-১২ ০৪:৫৯:৫৩

ডিজিটাল মানে কি ? এই পর্যন্ত এর কূল কিনারা কিছুই বুঝতে পারলামনা । কি দেশ ? কি মানুষ ? কি সরকার? কি আইন ? সব যেন উল্টা - পাল্টা।

আপনার মতামত দিন

সেই সেনাদের জেল থেকে ছেড়ে দিয়েছে মিয়ানমার

দিনাজপুরে ট্রাকের ধাক্কায় দুই লিচু ব্যবসায়ী নিহত

গরু জবাইয়ের বিরুদ্ধে পূর্ণাঙ্গ নিষেধাজ্ঞা চান রামদেব

১১ কর্মকর্তাকে সচিব হিসেবে পদোন্নতি

‘লক্ষ্যভ্রষ্ট কংগ্রেস’

শক্তিশালী ইউরোপের পক্ষেই রায় দিল ২৮ দেশের জনগণ

গাজীপুরে এয়ারকুলারের গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে নিহত ২

গাংনীতে পুকুর পাড় থেকে নবজাতকের লাশ উদ্ধার

মাগুরায় সড়ক দুর্ঘটনায় নিহত ২

ইরাকে ৩ ফরাসি আইএস জঙ্গির মৃত্যুদণ্ড

ফের অবস্থানে ছাত্রলীগের পদবঞ্চিতরা

‘এবার ঈদ ছেলেকে নিয়ে দেশের বাইরে করতে চাই’

এবার মালিবাগে পুলিশকে লক্ষ্য করে হামলা

ঈদের ছুটিতে বিদেশ যাচ্ছেন ৬ লাখ বাংলাদেশি

বগুড়ায় নুরের ওপর হামলা

ধানের দাম নেই, চালে ছাড় নেই