ট্রাস্ট মামলায় খালেদার জামিনের মেয়াদ বাড়লো

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ২:৫৩
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন ১৫ই অক্টোবর পর্যন্ত বর্ধিত করেছেন আদালত। বিএনপি’র চেয়ারপারসনের আইনজীবীদের করা এক আবেদনের শুনানি নিয়ে গতকাল বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর  রহমানের হাইকোর্ট বেঞ্চ জামিন বর্ধিতের এ আদেশ দেন। এর আগে একই বেঞ্চ বুধবার এক আদেশে এই মামলায় সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার করা আপিল শুনানি ১৪ই অক্টোবরের মধ্যে শেষ করতে তার আইনজীবীদের নির্দেশ দিয়েছিলেন। গতকাল আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন  আইনজীবী কায়সার কামাল। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান। খালেদা জিয়ার প্যানেল আইনজীবী একেএম এহসানুর রহমান বলেন, ‘এই মামলায় খালেদা জিয়ার জামিন ১৫ই অক্টোবর পর্যন্ত বাড়িয়েছেন আদালত। আর বুধবার এক আদেশে বেগম খালেদা জিয়ার করা আপিলের শুনানি শেষ করতে নির্দেশ দিয়েছিলেন আদালত।’  

গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে বিএনপি’র চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ৫ বছর এবং অন্য আসামিদের ১০ বছরের কারাদণ্ড দেন ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান। পরে দণ্ড থেকে খালাস চেয়ে হাইকোর্টে আপিল করেন তিনি।
গত ২২শে ফেব্রুয়ারি খালেদার আপিল শুনানির জন্য গ্রহণ করে তাকে বিচারিক আদালতের দেয়া অর্থদণ্ড স্থগিত করেন হাইকোর্ট। গত ১২ই মার্চ খালেদা জিয়াকে চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেয় হাইকোর্টের এই বেঞ্চ। এরপর বেশ কয়েক দফায় তার জামিন বর্ধিত করেন আদালত। আগামী  ৩১শে অক্টোবরের মধ্যে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিল নিষ্পত্তি করতে  আপিল বিভাগের নির্দেশনা রয়েছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ব্যাংকের সংখ্যা নিয়ে সমস্যা দেখছেন না অর্থমন্ত্রী

১২ ঘণ্টা গ্যাস থাকবে না ঢাকার বেশির ভাগ স্থানে

অনড় সুলতান মনসুর ১৫ই মার্চের মধ্যে শপথ

শেবাচিমের ডাস্টবিনে ২২ অপরিণত শিশুর মরদেহ

জামায়াতের সামনে ৪ বিকল্প

পালওয়ামায় এনকাউন্টার সেনা, জঙ্গিসহ নিহত ৭

আমাদের পেছনে কেউ নেই অনেকের সমর্থন আছে

ভিসির কার্যালয় ঘেরাও বামপন্থিদের

জবিতে দিনভর সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়া

শাজাহান খানকে নিয়ে সংসদে প্রশ্ন

অভিজিৎ হত্যায় ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট

‘বঙ্গবন্ধুর ছবি অন্তর্ভুক্ত না করায় ইতিহাস বিকৃতি হয়েছে’

এমপিদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ

এমসি কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, সাংবাদিকদের ওপর হামলা

পাকিস্তানকে উজাড় করে দিলেন ক্রাউন প্রিন্স

জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করার পক্ষে আওয়ামী লীগ: কাদের