শাবি’র ভর্তিযুদ্ধ কাল

প্রতি আসনে লড়বে ৪৫ জন

শিক্ষাঙ্গন

শাবি প্রতিনিধি | ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার
সিলেটের শাহ্‌জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ প্রথম  সেমিস্টারের ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার (১৩ই অক্টোবর) অনুষ্ঠিত হবে। এবারের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ৪৫ জন লড়াই করবে। পরীক্ষা উপলক্ষে কঠোর অবস্থানে রয়েছে বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসন। পরীক্ষার দিন সিলেট নগরীতে দুইটি মোবাইল কোর্ট কাজ করবে। বৃহস্পতিবার বিকালে শাহ্‌জালাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সঙ্গে এক মতবিনিময় সভায় এ তথ্য জানান ভর্তি কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক জহীর উদ্দিন আহমদ। তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এবারই  রেকর্ডসংখ্যক পরীক্ষার্থী হওয়ায় সার্বিক বিষয়গুলো নিয়ন্ত্রণে সর্বোচ্চ চেষ্টা করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার সকাল নয়টায় এ ইউনিটের ও দুপুর দুইটায় বি-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার এ-ইউনিটে বিশ্ববিদ্যালয়ের ৮ টিসহ মোট ৩৫ টি কেন্দ্রে ও বি-ইউনিটে মোট ৫৩ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয়ের ১৭০৩ টি আসনের বিপরীতে এবার আবেদন করেছে ৭৬১৬০ জন শিক্ষার্থী। সে হিসাবে প্রতি আসনের বিপরীতে ৪৫ জন শিক্ষার্থী পরীক্ষা দিবে।

ভর্তি পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সবোর্চ্চ সর্তক অবস্থায় রয়েছে। যে কোনো মূল্যে এইবার জালিয়াতি ঠেকানো হবে। অভিভাবক ও শিক্ষার্থীদেরকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো মিথ্যা তথ্যে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান। তিনি জানান, ‘শিক্ষার্থীরা পরীক্ষার হলে শুধুমাত্র নির্দিষ্ট ক্যালকুলেটর নিয়ে আসতে পারবে। অন্য কোনো ডিভাইস নিয়ে পরীক্ষার হলে প্রবেশ নিষিদ্ধ।’ অন্যদিকে পরীক্ষা চলাকালীন ক্যাম্পাসে কোনো ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড, সভা-সমাবেশ ও মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছে সংশ্লিষ্ট প্রশাসন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কাতার এয়ারওয়েজের জরুরি অবতরণ

ঐক্যফ্রন্টের সমাবেশে বিপুল লোকসমাগমের প্রস্তুতি বিএনপির

চট্টগ্রাম ও সিলেটে বিএনপি নেতাকর্মীদের ধরপাকড়

মন্ত্রিসভা ছোট না করার ইঙ্গিত প্রধানমন্ত্রীর

অবাধ, বিশ্বাসযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের বার্তা দিয়েছি

রাষ্ট্রীয় পদ পাওয়ার ইচ্ছা নেই, অবাধ ও সুষ্ঠু নির্বাচনই লক্ষ্য

খাসোগি হত্যা মারাত্মক ভুল, সালমান জড়িত নয়

কী মর্মান্তিক!

গ্রহণযোগ্য নির্বাচনের জন্য বিরোধী দলের অংশগ্রহণ প্রয়োজন

৪ জনের ফাঁসি ও ১ জনের যাবজ্জীবন

‘শহিদুল আলম যুক্তরাষ্ট্রেও সম্মানিত’

আদমজীতে পুলিশ-শ্রমিক সংঘর্ষ, আহত অর্ধশত

ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে আরো মামলা, জামিন

প্রচারণায় আওয়ামী লীগ মাঠে নেই বিএনপি

যুক্তরাজ্যে বাংলাদেশের নতুন হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম

আড়াইহাজারে গুলিবিদ্ধ ৪ লাশের পরিচয় মিলেছে