নারায়ণগঞ্জে ওয়াসার বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে | ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার
নারায়ণগঞ্জে নিরাপদ পানির দাবিতে ওয়াসার বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সদর উপজেলার ফতুল্লার কুতুবপুর ৯ নম্বর ওয়ার্ড লাকীবাজারবাসী। বিগত এক বছর যাবৎ বিশুদ্ধ পানির জন্য ভুগছে লাকীবাজারবাসী। স্থানীয় জনপ্রতিনিধিদের বারবার জানানোর পরেও কোনো উপায়ান্তর না পেয়ে তারা এ কর্মসূচি পালন করে।
গতকাল দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন শেষে এলাকাবাসী মিছিল নিয়ে শহরের মিশনপাড়ায় ওয়াসা কার্যালয়ের দিকে যান এবং বিক্ষোভ করেন। পানি যে পরিমাণ ময়লা তার প্রমাণও বোতলে করে নিয়ে আসেন তারা। প্রতীকী হিসেবে খালি কলসি হাতে নিয়ে বিক্ষোভ মিছিল করেন তারা।
বিক্ষোভকারীরা জানান, কোনো উপায় না পেয়ে বাধ্য হয়ে এই পানির দাবিতে গত কয়েকদিন ধরে এলাকায় বিক্ষোভ করে আসছিলেন ওই এলাকার নারী পুরুষ। দৃষ্টি আকর্ষণ করেছিলেন সংসদ সদস্য শামীম ওসমানেরও। কিন্তু ফলশ্রুতিতে পরিস্থিতির কোনো উন্নতি হয়নি। বাধ্য হয়ে এবার শহরে বিক্ষোভ করছেন তারা। জানালেন তাদের দুর্ভোগের নানা চিত্র।
তারা আরো বলেন, আগেও পানিতে সমস্যা ছিল। কিন্তু গত চারমাস যাবৎ যে পানি আসছে তা কোনোমতেই ব্যবহারযোগ্য না। স্থানীয় চেয়ারম্যানকে বেশ কয়েকবার জানানোর পরেও কোনো ব্যবস্থা নেননি তারা। গত কয়েকদিন ধরে এই পানির দাবিতে আমরা বিক্ষোভ করছি। এছাড়াও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের কাছেও গিয়েছি। তাদের মাধ্যমে সংসদ সদস্য শামীম ওসমানের দৃষ্টিও আকর্ষণ করেছি। এতেও কোনো ফল পাইনি। কেউ এগিয়ে আসছে না আমাদের দুর্ভোগ লাঘবে। তাই বাধ্য হয়ে এখানে এসেছি।
এলাকার হারুনুর রশিদ সাগর, আয়শা আক্তার, ফারুক হোসেন, বিউটি আক্তার, মানিক হোসেনসহ অর্ধ শতাধিক নারী-পুরুষ কর্মসূচিতে অংশ নেয়।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রকল্পের কেনাকাটায় সতর্ক থাকার নির্দেশনা প্রধানমন্ত্রীর

রাব্বানী পদত্যাগ না করলে ব্যবস্থা: নুর

ঢাবিতে যত অনিয়ম, বিতর্ক

পার্লামেন্ট স্থগিত করা নিয়ে বৃটিশ সুপ্রিম কোর্টে শুনানি শুরু

নবম সংবাদপত্র ওয়েজ বোর্ডের রোয়েদাদ বাস্তবসম্মত নয়

আমাকে এই জাহান্নাম থেকে রক্ষা করুন

কাউন্সিলে বড় পরিবর্তন আসছে আওয়ামী লীগে

পিয়াজে এত ঝাঁজ

ডেঙ্গুতে দু’মাসে ক্ষতি সাড়ে ৩০০ কোটির উপরে

যুদ্ধ চাই না, তবে যুদ্ধের জন্য প্রস্তুত আছি

‘আলামতে’ ঘুম ভাঙছে নেতাদের

মৃত্যুর আগে রিকশাচালককে যা বলেছিলেন রিফাত

আফগান প্রেসিডেন্টের নির্বাচনী সমাবেশে হামলায় নিহত ২৬

প্রত্যাবাসনে ত্রিদেশীয় বৈঠক ২৪শে সেপ্টেম্বর থাকছেন জাতিসংঘ মহাসচিবও

ছাত্রদল নেতাদের মতামত শুনলেন তারেক রহমান

প্রেস কাউন্সিলের বিজ্ঞপ্তি প্রত্যাহার চায় এলআরএফ