জামাল খাশোগি নিখোঁজ

সৌদি আরবের কাছে জবাব চাইলেন ট্রাম্প

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৫:২২
নিখোঁজ সাংবাদিক জামাল খাশোগির সঙ্গে আসলে কি ঘটেছে সে বিষয়ে সৌদি আরবের কাছে জবাব চেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। তিনি এ ঘটনাকে খুবই গুরুতর আখ্যা দিয়ে প্রকৃত সত্য উদঘাটন করার ঘোষণা দিয়েছেন। বুধবার মার্কিন প্রেসিডেন্টের ওভাল অভিসে সাংবাদিকদের এসব কথা বলেন ট্রাম্প। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
খবরে বলা হয়, সৌদি প্রশাসনের কট্টর সমালোচক জামাল খাশোগির নিখোঁজের ঘটনাকে কেন্দ্র করে দেশটির সরকারের ওপর আন্তর্জাতিক চাপ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। সর্বশেশ তাকে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে ঢুকতে দেখা গেছে। এ বিষয়ে টেলিফোনে বুধবার রাতে ফক্স নিউজের সঙ্গে কথা বলেন ট্রাম্প। সেখানে খাশোগি নিখোঁজ হওয়ার সঙ্গে সৌদি কর্তৃপক্ষ জড়িত কিনা এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে ট্রাম্প বলেন, ‘এখন পর্যন্ত সেরকমই মনে হচ্ছে।
আমরা বিষয়টি দেখছি।’ এর আগে ওভাল অফিসে সাংবাদিকদের মুখোমুখি হন ট্রাম্প। এসময় বলেন, গত কয়েকদিনে তিনি সৌদি আরবের সর্বোচ্চ পর্যায়ে খাশোগির বিষয়ে একাধিক বার জানতে চেয়েছেন। ট্রাম্প বলেন, ‘আমরা সবকিছু জানতে চাই। আমরা দেখতে চাই, আসলেই কি ঘটছে। আমাদের জন্য এটা খুবই গুরুতর পরিস্থিতি। আমরা প্রকৃত সত্য জানতে চাই।’ তিনি আরো বলেন, ‘মানুষ তাকে ঢুকতে দেখেছে। কিন্তু বের হতে দেখেনি। আমরা বিষয়টির ওপর গভীর নজর দিতে চাই। এটা খুবই ভয়ঙ্কর বিষয়। আমরা সাংবাদিকদের সঙ্গে এমনটি ঘটতে দিতে পারি না। এটা কারো সঙ্গেই ঘটতে দেয়া উচিত না।’
এদিকে, তুরস্কের একটি দৈনিকের খবরে বলা হয়েছে, গত ২রা অক্টোবর জামাল খাশোগির অস্বাভাবিক নিখোঁজ হওয়ার সঙ্গে ১৫ সদস্যের একটি সৌদি গোয়েন্দা টিমের সম্পৃক্ততা রয়েছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ছাত্রের সঙ্গে শিক্ষিকার যৌন সম্পর্ক

বিদায় সোনালী কাবিন-এর কবি

প্রথম ধাপের আখেরি মোনাজাতে কল্যাণের ফরিয়াদ

অ্যামাজনকে টেক্কা দিতে চান বাংলাদেশি ইমরান

জীবন ভিক্ষা চাইলেন আমান

গণশুনানির জন্য হল পাচ্ছে না ঐক্যফ্রন্ট

মঞ্জু মুখ খুললেন

যানজটে বিশ্বের শীর্ষ শহর ঢাকা

আইসিসির সিদ্ধান্তকে স্বাগত প্রধানমন্ত্রীর

মেহেদীর রং না মুছতেই ঘাতক বাস কেড়ে নিলো তাসনিমকে

‘হঠাৎ বস বাড়ি চলে যেতে বলেন’

ভারত-পাকিস্তান উত্তেজনা তুঙ্গে, সীমান্ত থমথমে

প্রার্থীর চেয়ে পরিবেশ নিয়েই আলোচনা বেশি

সংরক্ষিত আসনে ৪৯ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

রাজধানীতে শিশুকে ধর্ষণ, অভিযুক্ত আটক

এক ধর্ষিতার বাঁচার লড়াই