খালেদা জিয়াকেও বিচারের আওতায় আনতে হবে - হাছান মাহমুদ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার
একুশে আগস্টের গ্রেনেড হামলার ঘটনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকেও বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ আয়োজিত এক সমাবেশে তিনি এ দাবি জানান। একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে দোষীদের উপযুক্ত শাস্তির দাবি এবং বিএনপি-জামায়াত ও তাদের দোসরদের দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।
হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া তৎকালীন প্রধানমন্ত্রী ছিলেন। তাই তার এবিষয়ে অনেক দায়দায়িত্ব ছিলো। কিন্তু সেনাবাহিনী যুদ্ধে যেই  গ্রেনেড ব্যবহার করে ও সরকারের অস্ত্রাগারে যেই গ্রেনেড থাকে, সেই গ্রেনেডই আওয়ামী লীগের সভাস্থলে ফাটানো হয়েছিল। জেলখানার মধ্যেও সেই একই গ্রেনেড পাওয়া গিয়েছিল। সুতরাং খালেদা জিয়ার জ্ঞাতসারেই এই হামলা ঘটানো হয়েছিল। তাই খালেদা জিয়াকে ২১শে আগস্ট গ্রেনেড হামলার মামলায় বিচারের আওতায় আনার দাবি আমি প্রথম থেকেই করে আসছি।
রাষ্ট্র পক্ষকে আপিলের অনুরোধ জানিয়ে সাবেক বন ও পরিবেশমন্ত্রী বলেন, বিচারের রায়ে যদি খালেদা জিয়াকে শাস্তির আওতায় আনা না হয়, তাহলে রাষ্ট্র পক্ষকে আপিল করার অনুরোধ জানাবো। খালেদা জিয়া কোনোভাবেই এই হত্যার দায় এড়াতে পারেন না বলেও জানান তিনি। ‘২১শে আগস্ট হামলা-মামলায় তারেক রহমানসহ বিএনপির কেউই জড়িত নেই’ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে এই আওয়ামী লীগ নেতা আরো বলেন, এই বক্তব্যের মাধ্যমেই বোঝা যায় তিনি অপরাধী, হামলাকারী, সন্ত্রাস সৃষ্টিকারী ও হত্যাকারীদের পক্ষে অবস্থান গ্রহণ করেছেন এবং হত্যাকারীদের পক্ষে অবস্থান নিয়ে তিনি আরো একটি অপরাধ করেছেন। আর জাতীয় ঐক্য জোটের নেতা ড. কামাল হোসেন ও বি. চৌধুরীরা এখন সেই সব মানুষ পুড়িয়ে হত্যাকারী, জঙ্গিগোষ্ঠী ও স্বাধীনতা বিরোধীদের দোসর হিসেবে কাজ করছে বলে বলেও জানান হাছান মাহমুদ।
আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দারসহ বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সমাবেশে উপস্থিত ছিলেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

চট্টগ্রাম ও সিলেটে বিএনপি নেতাকর্মীদের ধরপাকড়

অবাধ, বিশ্বাসযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের বার্তা দিয়েছি

রাষ্ট্রীয় পদ পাওয়ার ইচ্ছা নেই, অবাধ ও সুষ্ঠু নির্বাচনই লক্ষ্য

খাসোগি হত্যা মারাত্মক ভুল, সালমান জড়িত নয়

কী মর্মান্তিক!

গ্রহণযোগ্য নির্বাচনের জন্য বিরোধী দলের অংশগ্রহণ প্রয়োজন

৪ জনের ফাঁসি ও ১ জনের যাবজ্জীবন

‘শহিদুল আলম যুক্তরাষ্ট্রেও সম্মানিত’

আদমজীতে পুলিশ-শ্রমিক সংঘর্ষ, আহত অর্ধশত

ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে আরো মামলা, জামিন

প্রচারণায় আওয়ামী লীগ মাঠে নেই বিএনপি

যুক্তরাজ্যে বাংলাদেশের নতুন হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম

আড়াইহাজারে গুলিবিদ্ধ ৪ লাশের পরিচয় মিলেছে

চট্টগ্রামেও সমাবেশের অনুমতি দিতে হবে: মান্না

অংশগ্রহণমূলক নির্বাচনের আহ্বান

বর্তমান শাসকগোষ্ঠীর পরাজয় এখন সময়ের ব্যাপার: ফখরুল