রমেক হাসপাতালে নবজাতক চুরি, লিফট অপারেটর আটক

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগ থেকে এক নবজাতক চুরির ঘটনা ঘটেছে। গতকাল বুধবার সকালে হাসপাতালের ওই বিভাগের বারান্দা থেকে বাচ্চা চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় কোতোয়ালি থানায় একটি অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন হিসেবে লিফট অপারেটরকে আটক করা হয়েছে। ঘটনা তদন্তে হাসপাতাল কর্তৃপক্ষ ২ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন। হাসপাতাল ও থানা সূত্রে জানা গেছে, মঙ্গলবার নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার বাড়িরঝাড়া গ্রামের পরশ চন্দ্রের স্ত্রী সুধারানী মঙ্গলবার সন্তান জন্ম দেয়ার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আসে। তাকে হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে ওই রাতে সিজারের মাধ্যমে একটি পুত্র সন্তান জন্ম দেয় সুধা রানী।
গতকাল সকালে নবজাতককে নিয়ে আত্মীয়স্বজনরা বারান্দায় এলে একজন অজ্ঞাত মহিলা শিশুটিকে কোলে নিয়ে আদর করতে থাকে। একপর্যায়ে মহিলাটি বাচ্চাটিকে নিয়ে উধাও হয়ে যায়। পরশ চন্দ্র ও তার আত্মীয়স্বজন বিষয়টি সঙ্গে সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষকে লিখিতভাবে জানালে হাপাতালের পরিচালক অভিযোগটি কোতোয়ালি থানায় নথিভুক্ত করার জন্য পাঠিয়ে দেন। এরপর পুলিশ হাসপাতালে এসে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ চেক করেন এবং লিফট অপারেটর কাইয়ুমকে আটক করে। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ প্রসূতি বিভাগের আবাসিক চিকিৎসক ডাক্তার শামিম ও সেবা তত্ত্বাবধায়ক মোসলেমা বেগমকে নিয়ে ২ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে ৭ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. অজয় রায় জানান, আমরা অভিযোগ পাওয়ার পরপরই বিষয়টি পুলিশকে জানিয়েছি। বাচ্চাটি উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে। কোতোয়ালি থানার ওসি রেজাউল হক জানান, অভিযোগ পাওয়ার পরপরই আমরা তদন্তে নেমেছি। জিজ্ঞাসাবাদের জন্য লিফট অপারেটরকে আটক করা হয়েছে। আশা করি দ্রুত সময়ের মধ্যে নবজাতককে উদ্ধার করা সম্ভব হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সিরাজগঞ্জে আওয়ামীলীগ ও বিএনপির পাল্টাপাল্টি মামলা

নরসিংদীতে বিএনপি প্রার্থীর গাড়িতে হামলা, আহত ৭

‘ভিন্নমতের কণ্ঠরোধের জন্যই আমাকে ধরা হয়েছিল’ (অডিও)

তরুণ ভোটারদের প্রধান টার্গেট করবে বিএনপি

মালিতে বন্দুধারীদের গুলিতে নিহত ৪০

মাহবুব উদ্দিন খোকনের গাড়ি বহরে হামলা

নিরাপত্তার আবেদন নিয়ে ইসিতে হাফিজউদ্দিন

মনে হচ্ছে পুলিশ আমাদের প্রতিদ্বন্দী: আলাল

বিএনপি ও জামায়াতের ৩ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বিএনপি প্রার্থী ফজলুল হক মিলন গ্রেপ্তার

আবার ব্রাসেলসমুখী তেরেসা মে

বাঁধার কারণে প্রচারণা চালাননি আফরোজা আব্বাস

পুলিশি অত্যাচারে আমার নেতাকর্মীরা মাঠে নামতে পারছে না: নীরব

শরীকদের দিয়ে একাধিক প্রার্থী দেয়াই ছিল আমাদের কৌশল: কাদের

আওয়ামী লীগের আনুষ্ঠানিক প্রচারাভিযানের উদ্বোধন

ঝিনাইদহে ধানের শীষের প্রধান এজেন্টসহ শীর্ষ নেতাদের নামে নতুন করে নাশকতার মামলা