সারা দেশে বিএনপি’র বিক্ষোভ

বাংলারজমিন

বগুড়া প্রতিনিধি | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার
২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পরপরই বগুড়া জেলা বিএনপি বিক্ষোভ মিছিল বের করে। পরে পুলিশি ব্যারিকেডে আটকে যায় মিছিল। এসময় নেতাকর্মীরা ব্যারিকেডের মধ্যেই বিক্ষোভ মিছিল করেছে।
গতকাল বেলা সাড়ে ১২টায় বিএনপি’র দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এসময় নেতাকর্মীরা নবাববাড়ী সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করে। এসময় উপস্থিত ছিলেন বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃৃন্দ। এ ছাড়াও সকালে মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে আসেন নেতাকর্মীরা।
স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে: ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপি নেতাদের দণ্ড প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে রূপগঞ্জ উপজেলা বিএনপি। বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভুঁইয়া দীপু সমর্থিত নেতাকর্মীরা বুধবার দুপুরে উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের গোলাকান্দাইল নীলভিটা এলাকায় এ কর্মসূচি পালন করেন।

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে: ২১শে আগস্ট গ্রেনেড হামলার রায় প্রত্যাখ্যান করে খুলনা জেলা যুবদল-ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলার ঘটনা ঘটে। এ সময় উভয় দলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এতে যুবদল ও ছাত্রদলের সাতজন আহত হয়েছে বলে জানা গেছে। গতকাল বুধবার দুপুরে রায় ঘোষণার পর খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগ সন্তোষ প্রকাশ করে আনন্দ মিছিল করেছে। অপরদিকে খুলনা জেলা যুবদল ও ছাত্রদল বিক্ষোভ-মিছিল করে। নগরীর শান্তিধাম মোড় এলাকায় মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম একরামুল হক হেলালের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল হয়।
লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি: লাকসামে বিএনপি’র কালাম গ্রুপের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। গতকাল বুধবার বিকালে লাকসাম মুদাফফরগঞ্জ সড়কে বিএনপি’র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ২১শে গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি মুদাফফরগঞ্জ সড়ক প্রদক্ষিণ করে পাশাপুরে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। সমাবেশে প্রধান অতিথি ছিলেন লাকসাম উপজেলা বিএনপি’র সভাপতি কেন্দ্রীয় বিএনপি’র শিল্প বিষয়ক সম্পাদক আবুল কালাম। তিনি তার বক্তব্যে বলেন- ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে তারেক জিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া প্রহসনমূলক এ রায়কে বাংলার জনগণ মেনে নেবে না। আমরা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবো।
স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে: মামলার রায় প্রত্যাখ্যান করে কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকায় জেলা যুবদল নেতা আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, ছাত্রদল নেতা রিয়াজ খানের নেতৃত্বে পৃথক বিক্ষোভ মিছিল বের করা হয়। জেলার লাকসামে বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন বিএনপি নেতা বেলাল রহমান মজুমদার, যুবদল নেতা মোশারফ হোসেন, মাহবুবুর রহমান মানিকসহ উপজেলা ও পৌর বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
সুনামগঞ্জ প্রতিনিধি: বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সুনামগঞ্জ জেলা বিএনপি। গতকাল বুধবার রায় ঘোষণার পর পর শহরের পুরাতন বাসস্টেশন থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল শেষে পুরাতন বাসস্টেশনে সমাবেশ অনুষ্ঠিত হয়।
মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি’র ফজলুল হক আছপিয়া, জেলা বিএনপি’র সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল, বিএনপি নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান আনিসুল হক, আ.ত.ম. মিসবাহ, আনসার উদ্দিন, নজরুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি আবুল মনসুর শওকত, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশিদ কয়েছ প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এমন নির্বাচন হওয়া উচিত যাতে বৈধতার সংকট থেকে শাসনব্যবস্থা মুক্ত হয়

সেপ্টেম্বরে খাসোগি হত্যার নীলনকশা তৈরি হয়

খালেদা জিয়ার যাবজ্জীবন কারাদণ্ড চায় দুদক

মানহানির মামলায় মইনুল হোসেন কারাগারে

মইনুলকে গ্রেপ্তার জরুরি ছিল- কাদের

ঢাবি’র ‘ঘ’ ইউনিটের উত্তীর্ণদের নিয়ে আবার পরীক্ষা

সরকারের সাম্প্রতিক পদক্ষেপে ড. কামালের উদ্বেগ

সেলিম ওসমানকে অব্যাহতি

কোটা আন্দোলনের চার নেতাকে ছাত্রলীগের মারধর

জয়-পরাজয়ে অন্তরায় কোন্দল

পার্বত্য অঞ্চলের শান্তিতে হুমকি ৯৬৯-এর তৎপরতা

সিলেটে রাতে ধরপাকড়ের অভিযোগ

সিলেটে মাজার জিয়ারতে ঐক্যফ্রন্টের নেতারা ( ভিডিও)

এবার মোবাইল অ্যাপ দেবে অ্যাম্বুলেন্সের সন্ধান

মধ্যরাতে তরুণীর সঙ্গে পুলিশের অশোভন আচরণ ব্যবস্থা নেয়ার সুপারিশ

সৌদিতে ‘যৌনদাসী’ হিসেবে বিক্রি হচ্ছে বাংলাদেশি নারীরা