হবিগঞ্জে কৃষক বাছির হত্যা : ২ জনের ফাঁসি

বাংলারজমিন

হবিগঞ্জ প্রতিনিধি | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৮:৩৯
হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামে কৃষক বাছির হত্যা মামলায় শাকিউর রহমান চৌধুরী (৩৫) ও গাজিউর রহমান চৌধুরী (৩৮) নামে দুই আসামির বিরুদ্ধে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলার আরো ১৩ আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে। নিহত কৃষক বাছির ওই গ্রামের মো. বদিউজ্জামান চৌধুরীর পুত্র। বুধবার দুপুর আড়াইটার দিকে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম নাছিম রেজা এই রায় প্রদান করেন। ফাঁসির আদেশপ্রাপ্ত শাকিউর রহমান চৌধুরী শিবপাশা গ্রামের আবদুল হাই চৌধুরীর পুত্র ও গাজিউর রহমান চৌধুরী একই গ্রামের রমিজ মিয়া চৌধুরীর পুত্র। রায় ঘোষণার সময় শাকিউর রহমান আদালতে উপস্থিত থাকলেও গাজিউর রহমান পলাতক রয়েছে।

সত্যজিৎ হত্যায় ১ জনের ফাঁসি
এদিকে হবিগঞ্জের নবীগঞ্জে কিশোর সত্যজিৎ হত্যা মামলায় অরবিন্দু দাস (২৯) নামে এক আসামির বিরুদ্ধে ফাঁসির আদেশ হয়েছে। একই সঙ্গে মামলার আরো ৮ আসামিকে বেকসুর খালাস প্রদান করেন আদালত। বুধবার দুপুরে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মো. আমজাদ হোসেন এই রায় প্রদান করেন।
ফাঁসির আদেশপ্রাপ্ত অরবিন্দু নবীগঞ্জ উপজেলার চৌকি গ্রামের মনীন্দ্র দাসের ছেলে। খালাসপ্রাপ্তরা হলেন- চৌকি গ্রামের মৃত অক্ষয় দাসের ছেলে অনীল দাস (৪২) ও সুনীল দাস (৪৮), একই গ্রামের নৃপেন্দ্র দাসের ছেলে নীরেশ দাস (২৫), সঞ্জু দাসের ছেলে সুবেন্দ দাস (২৫), মৃত নারায়ণ দাসের ছেলে প্রদীপ দাস (৪০), নিবারণ দাসের ছেলে নেপাল দাস (২৮), মনীন্দ্র দাসের স্ত্রী বিপুলা রানী দাস (৫৫) ও তার ছেলে মলয় দাস (৩২)।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ছাত্রের সঙ্গে শিক্ষিকার যৌন সম্পর্ক

বিদায় সোনালী কাবিন-এর কবি

প্রথম ধাপের আখেরি মোনাজাতে কল্যাণের ফরিয়াদ

অ্যামাজনকে টেক্কা দিতে চান বাংলাদেশি ইমরান

জীবন ভিক্ষা চাইলেন আমান

গণশুনানির জন্য হল পাচ্ছে না ঐক্যফ্রন্ট

মঞ্জু মুখ খুললেন

যানজটে বিশ্বের শীর্ষ শহর ঢাকা

আইসিসির সিদ্ধান্তকে স্বাগত প্রধানমন্ত্রীর

মেহেদীর রং না মুছতেই ঘাতক বাস কেড়ে নিলো তাসনিমকে

‘হঠাৎ বস বাড়ি চলে যেতে বলেন’

ভারত-পাকিস্তান উত্তেজনা তুঙ্গে, সীমান্ত থমথমে

প্রার্থীর চেয়ে পরিবেশ নিয়েই আলোচনা বেশি

সংরক্ষিত আসনে ৪৯ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

রাজধানীতে শিশুকে ধর্ষণ, অভিযুক্ত আটক

এক ধর্ষিতার বাঁচার লড়াই