বাসচালককে থাপ্পড়ের জের

ভুঞাপুরে পুলিশকে পেটালো শ্রমিকরা

এক্সক্লুসিভ

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি | ১০ অক্টোবর ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ৮:৪৯
টাঙ্গাইলের ভুঞাপুরে বাস চালক জাহাঙ্গীরকে থাপ্পড়ের জের ধরে এক পুলিশ কনস্টেবলকে পিটিয়েছে শ্রমিকরা। পরে ওই পুলিশ কনস্টেবলের বিচারের দাবিতে বিক্ষুব্ধ শ্রমিকরা সড়কের উপর বাস রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। বন্ধ হয়ে যায় তারাকান্দি-ঢাকা সড়কের সকল ধরনের যানচলাচল। তারা এক ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ভূঞাপুর বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ভূঞাপুর বাসস্ট্যান্ডে যানজট নিত্যদিনের ঘটনা। যানজট নিরসনের লক্ষ্যে ভূঞাপুর থানার এক পুলিশ কনস্টেবল বাসস্ট্যান্ডে দায়িত্ব পালন করছিল। ভূঞাপুর বাস কাউন্টার থেকে সকাল সাড়ে ১০টার দিকে হৃদয় পরিবহনের একটি বাস ঢাকার উদ্দেশে ছেড়ে যাচ্ছিল।
ওই বাসের পেছনে দিগন্ত পরিবহনের ঢাকাগামী আরেকটি বাস ছিল। হৃদয় পরিবহনের চালক জাহাঙ্গীর পিছনের বাসটিকে সাইড না দেয়ায় তীব্র যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনের জন্য পুলিশ কনস্টেবল বাসচালক জাহাঙ্গীরকে পিছনের বাসটিকে সাইড দিতে বারবার অনুরোধ করলেও সে তা আমলে নেয়নি। এ সময় তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে ওই পুলিশ সদস্য ক্ষিপ্ত হয়ে বাস চালক জাহাঙ্গীরকে থাপ্পড় মারে। পরে জাহাঙ্গীর চালকের আসন থেকে উঠে এসে অন্য শ্রমিকদের সঙ্গে নিয়ে ওই পুলিশ সদস্যকে মারধর শুরু করে। খবর পেয়ে অন্য  পুলিশ সদস্যরা ছুটে এসে তাকে উদ্ধার করে। এদিকে বাসচালক জাহাঙ্গীরকে থাপ্পড়ের বিচার দাবিতে বিক্ষুব্ধ শ্রমিকরা সড়কের ওপর বাস রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এ সময় তারাকান্দি-ঢাকা সড়কের সকল ধরনের যানচলাচল বন্ধ হয়ে যায়। সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত তারা এ অবরোধ কর্মসূচি পালন করে। পরে পুলিশ কর্মকর্তা ও শ্রমিক নেতাদের হস্তক্ষেপে তারা অবরোধ তুলে নেয়।  ভূঞাপুর উপজেলা বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খন্দকার সুরুজ আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনার উপযুক্ত বিচারের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ আব্দুস ছালাম মিঞা বলেন, তুচ্ছ ঘটনা নিয়ে শ্রমিকদের সঙ্গে একটি ভুল বোঝাবুঝি হয়েছিল। যা পরবর্তীতে নিরসন হয়েছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নিজ আসন থেকেই প্রচার শুরু করছেন শেখ হাসিনা

নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী ৩৪,৬৭১ স্থানীয় পর্যবেক্ষক

উচ্চ আদালতে হাজারো জামিনপ্রার্থী, দুর্ভোগ

পরিস্থিতির উন্নতি না হলে নির্বাচন নিয়ে প্রশ্ন উঠবে

হাইকোর্টেও বিভক্ত আদেশ

সব দলকে অবাধ প্রচারের সুযোগ দিতে হবে

পাঁচ রাজ্যে বিজেপির ভরাডুবি

নোয়াখালী ও ফরিদপুরে নিহত ২

ভুলের খেসারত দিলো বাংলাদেশ

চার দলের প্রধান লড়ছেন যে আসনে

কোনো সংঘাতের ঘটনা ঘটেনি

সিলেটে মাজার জিয়ারতের মাধ্যমে ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচারণা শুরু আজ

দেশজুড়ে ধরপাকড়

টেকনোক্র্যাট মন্ত্রীদের চার মন্ত্রণালয়ের দায়িত্ব তিন জনের হাতে

আবারো বন্ধ হলো ৫৪টি নিউজ পোর্টাল

নারী প্রার্থীদের অঙ্গীকার