ছোট পর্দায় আজ

বিনোদন

| ১০ অক্টোবর ২০১৮, বুধবার
এটিএন বাংলায় ‘সিনেমা হল’
সিনেমা হল। নামটা শুনলেই অনেক চরিত্র চোখের সামনে ভেসে ওঠে। লাইটম্যান, গেটম্যান, টিকিট বিক্রেতা, ম্যানেজার, সুপারভাইজার, মেশিনম্যান, হলের মালিক ও তাদের পরিবার-পরিজন, হলের সামনের সাইকেল স্ট্যান্ড, দোকানদার, বাদামওয়ালা এমনকি কালোবাজারিসহ নানা শ্রেণি-পেশার মানুষ। এসব মানুষের চরিত্র নিয়েই তৈরি হয়েছে ধারাবাহিক নাটক ‘সিনেমা হল’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন কচি খন্দকার। এটি প্রতি বুধ ও বৃহস্পতিবার রাত ৮টায় প্রচার হচ্ছে এটিএন বাংলার পর্দায়। ‘সিনেমা হল’ নাটকে অভিনয় করেছেন মোশাররফ করিম, তারিক আনাম খান, আবুল হায়াত, ফারুক আহম্মেদ, ইমন, শর্মিলী আহম্মেদ, চিত্রলেখা গুহ্‌, নাদিয়া নদী, মিলন ভট্টাচার্য, আনোয়ার শাহী, সিদ্দিক মাস্টার, সৈকত প্রামাণিক, হিমে হাফিজ, মজিবর, আফরোজা, সূচনা, আরিফুর রহমান প্রমুখ।
এনটিভিতে ‘কাঁচের পুতুল’
এনটিভিতে আজ রাত ৯টা ৪৫ মিনিটে প্রচার হবে নতুন দীর্ঘ ধারাবাহিক নাটক ‘কাঁচের পুতুল’ এর দ্বিতীয় পর্ব। নাটকটি প্রতি সপ্তাহের মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার প্রচার হচ্ছে।
মেজবাহ উদ্দিন সুমনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন হিমেল আশরাফ। অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব, জাকিয়া বারী মম, ফখরুল বাশার মাসুম, শিল্পী সরকার অপু, নরেশ ভূইয়া, শিরিন আলম, সমাপ্তি ওয়াদুদ, নাবিলা ইসলাম, সুষমা সরকার, টুটুল চৌধুরী, কবির টুটুল, অধরা প্রিয়া, তাসনুভা এলভিন, আজম খান প্রমুখ।
আরটিভিতে ‘চম্পাকলি টকিজ’
একবার দুবার নয়, তিনবার মেট্রিক ফেল করেছেন চঞ্চল চৌধুরী। তবে তিনবার ফেল করেও তিনি দমে যাননি। পছন্দের মানুষটির চাওয়া পূরণ করতে আবার বসেছেন পরীক্ষার বেঞ্চে। ঘটনাটি বাস্তবে নয়, ঘটেছে একটি ধারাবাহিক নাটকে। ‘চম্পাকলি টকিজ’ নামের এ ধারাবাহিকে অভিরামপুর গ্রাম আর সিনেমাপ্রেমী কিছু মানুষের গল্প নিয়েই এগিয়েছে কাহিনি। এই গল্পে গ্রামের কিছু অদ্ভুত চরিত্র দেখা যাবে, যাদের জীবন সিনেমার মতোই রঙিন। ধারাবাহিকটি রচনা ও পরিচালনা করছেন হিমু আকরাম। চঞ্চল চৌধুরী ছাড়া এতে আরও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, নাদিয়া আহমেদ, শাহনাজ খুশি, দিহান, ফারুক আহমেদ, আ খ ম হাসান, প্রিয়া আমান, হাসান মাসুদ প্রমুখ। প্রতি বুধ ও বৃহস্পতিবার রাত ১০টায় আরটিভিতে প্রচার হচ্ছে ‘চম্পাকলি টকিজ’।
বাংলাভিশনে ‘মিউজিক ক্লাব’
বাংলাভিশনের ফোনোলাইভ স্টুডিও কনসার্ট ‘মিউজিক ক্লাব’-এ আজকের অতিথি তপু ও ব্যান্ড ‘যাত্রী’। সরাসরি সমপ্রচার নির্ধারিত এই অনুষ্ঠানে দর্শকরা ফোন করে অতিথিদের সঙ্গে কথা বলার পাশাপাশি গানের অনুরোধ করতে পারবেন। গানের পাশাপাশি অতিথিরা কথা বলবেন তাদের জীবনের নানা গুরুত্বপূর্ণ ঘটনা, জানা অজানা তথ্যসহ ভবিষ্যতের পরিকল্পনা নিয়ে। ‘মিউজিক ক্লাব’-এর এই পর্বটি বাংলাভিশনে প্রচার হবে আজ রাত ১১টা ২৫ মিনিটে। অনুষ্ঠানটি প্রযোজনা করবেন নাহিদ আহমেদ বিপ্লব।
মাছরাঙা টেলিভিশনে ‘প্রেমনগর’
প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮ টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘প্রেমনগর’। আহমেদ শাহাবুদ্দীনের রচনায় কমেডিনির্ভর নাটকটি পরিচালনা করেছেন সৈয়দ শাকিল। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কে এস ফিরোজ, সাবেরী আলম, মীর সাব্বির, উর্মিলা, আরফান আহমেদ, আ খ ম হাসান, তাসনুভা তিশা, ডা. এজাজ, তানিয়া বৃষ্টি, শবনম পারভীন, শিরিন আলম, তারিক স্বপন, রাশেদ মামুন অপু, সানজিদা তন্ময় প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘নিজের সঙ্গে যুদ্ধে জিতেছি’

রেকর্ড ম্যান সাকিব

এই লিটনকেই দেখতে চায় বাংলাদেশ

মারা গেলেন মিসরের সাবেক প্রেসিডেন্ট মোরসি

বিরোধিতার মুখে ১৫ হাজার কোটি টাকার সম্পূরক বাজেট পাস

লাল-সবুজের ‘ফেরিওয়ালা’ বিলেতি নারী

‘যে’ কারণে রুবেল নয়, লিটন

স্বরূপে মোস্তাফিজ, ফর্ম জারি সাইফুদ্দিনের

ভাগ্নেকে ফিরে পেতে সোহেল তাজের সংবাদ সম্মেলন

বছরে বিশ্বজুড়ে আড়াই কোটি শরণার্থী পাড়ি দেন ২শ’ কোটি কিলোমিটার পথ

দুশ্চিন্তায় সঞ্চয়পত্রের গ্রাহকরা

‘গণপিটুনির ভয়ে পলাতক ছিলেন’

ব্যাংকে টাকা আছে, তবে লুটে খাওয়ার মতো টাকা নেই

‘রোল মডেল’ হতে চায় সিলেট বিএনপি

ভুল করেই পাসপোর্ট সঙ্গে নেননি পাইলট ফজল

দেশে ফিরতে রাজি ভূমধ্যসাগরে আটকা ৬৪ বাংলাদেশি