ট্রাম্পের সঙ্গে অনেক বিষয়ে একমত নন মেলানিয়া

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৭ অক্টোবর ২০১৮, রোববার | সর্বশেষ আপডেট: ৮:৪২
স্বামী ডনাল্ড ট্রাম্পের সঙ্গে সব সময় একমত পোষণ করেন না যুক্তরাষ্ট্রের ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প। তিনি এ বিষয়টি স্পষ্ট করে ট্রাম্পকে বলেছেনও। মেলানিয়া আফ্রিকা সফর শেষে মিশরে কথা বলছিলেন সাংবাদিকদের সঙ্গে। সেখানেই তিনি এই মন্তব্য করেন। বলেন, তার স্বামী ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। তিনি যেসব টুইট করেন তার সঙ্গে সব সময় একমত হন না মেলানিয়া। এ কথা তাকে বললেও তিনি তাতে কর্ণপাত করেন না। মেলানিয়া আফ্রিকায় যুক্তরাষ্ট্রের সহায়তায় পরিচালিত প্রকল্পগুলো পরিদর্শন করেন এবং আফ্রিকান নেতাদের সঙ্গে কথা বলেন।
এ খবর দিয়েছে অনলাইন স্কাই নিউজ।
এ বছর জানুয়ারিতে অভিবাসন নিয়ে হোয়াইট হাউসে একটি বৈঠকে আফ্রিকার কিছু দেশ নিয়ে মন্তব্য করেন ট্রাম্প। তিনি ওই সব দেশকে ইংরেজিতে ‘সিদহোলস’ বা নোংরা দেশ বলে আখ্যায়িত করেন। এ নিয়েই প্রশ্নের মুখোমুখি হতে হয় মেলানিয়া ট্রাম্পকে। তার কাছে জানতে চাওয়া হয় তিনি যেসব দেশ বা স্থান সফর করেছেন তা কি ‘সিদহোলস’ কিনা। এমন প্রশ্নের জবাবে মেলানিয়া বলেন, তিনি যা টুইট করেন সব সময় আমি তার সঙ্গে একমত পোষণ করি না। এ বিষয়টি আমি তাকে বলেছি। আমি তাকে সৎ মতামত ও পরামর্শ দিই। কখনো তাতে কর্ণপাত করেন। কখনো করেন না। কিন্তু আমার নিজের তো কথা আছে। আমার নিজের মতামত আছে। তা প্রকাশ করাটা আমার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি তাকে আমার মতামত জানাই। তার অনেকটাতে আমরা একমত হই না। আমি তো নির্বাচিত নন। তিনি তো প্রেসিডেন্ট।
মেলানিয়া ট্রাম্প আফ্রিকা সফরে গিয়ে একটি সাফারি হ্যাট পরেছিলেন। তা নিয়ে অনেকে সমালোচনা করেছেন। এর সঙ্গে অনেকে ঔপনিবেশিকতাকে মিলিয়ে দেখার চেষ্টা করেছেন। এ বিষয়ে জানতে চাইলে মেলানিয়া এ নিয়ে কথা বলতে রাজি হন নি। তবে তিনি বলেছেন, সবেমাত্র আমরা আমাদের চমৎকার সফরটি শেষ করেছি। আমরা ঘানা গিয়েছি। মালাবিতে গিয়েছি। গিয়েছি কানাডা, মিশর। আমি আমার এই সফর নিয়ে কথা বলতে পারি। কি পরেছি তা নিয়ে নয়। আমি যা করি সেটাই আমার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা ইউএসএইড নিয়ে কি কাজ করছি সেটাই গুরুত্বপূর্ণ।
মেলানিয়া বলেন, এই সফরে তার সবচেয়ে বড় অর্জন হলো মানুষের সঙ্গে সাক্ষাত করা। যুক্তরাষ্ট্রের সহায়তায় যেসব কাজ হচ্ছে সে সম্পর্কে জানা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

চট্টগ্রাম ও সিলেটে বিএনপি নেতাকর্মীদের ধরপাকড়

অবাধ, বিশ্বাসযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের বার্তা দিয়েছি

রাষ্ট্রীয় পদ পাওয়ার ইচ্ছা নেই, অবাধ ও সুষ্ঠু নির্বাচনই লক্ষ্য

খাসোগি হত্যা মারাত্মক ভুল, সালমান জড়িত নয়

কী মর্মান্তিক!

গ্রহণযোগ্য নির্বাচনের জন্য বিরোধী দলের অংশগ্রহণ প্রয়োজন

৪ জনের ফাঁসি ও ১ জনের যাবজ্জীবন

‘শহিদুল আলম যুক্তরাষ্ট্রেও সম্মানিত’

আদমজীতে পুলিশ-শ্রমিক সংঘর্ষ, আহত অর্ধশত

ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে আরো মামলা, জামিন

প্রচারণায় আওয়ামী লীগ মাঠে নেই বিএনপি

যুক্তরাজ্যে বাংলাদেশের নতুন হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম

আড়াইহাজারে গুলিবিদ্ধ ৪ লাশের পরিচয় মিলেছে

চট্টগ্রামেও সমাবেশের অনুমতি দিতে হবে: মান্না

অংশগ্রহণমূলক নির্বাচনের আহ্বান

বর্তমান শাসকগোষ্ঠীর পরাজয় এখন সময়ের ব্যাপার: ফখরুল