খালেদার চিকিৎসা নিয়ে রিটের শুনানি পহেলা অক্টোবর

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ২৬ সেপ্টেম্বর ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ১১:১৫
বিশেষায়িত কোনো হাসপাতালে বিএনপি চেয়ারপারসন ও  সাবেক প্রধানমন্ত্রী  বেগম খালেদা জিয়ার চিকিৎসার নির্দেশনা চেয়ে করা রিটের  শুনানি ১লা অক্টোবর পর্যন্ত মুলতবি করেছে হাইকোর্ট। বিচারপতি শেখ হাসান   আরিফ ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চে গতকাল আংশিক শুনানির পর এ আদেশ দেন আদালত।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও মাহবুব উদ্দিন খোকন, রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। পরে মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের বলেন, ‘আমাদের পক্ষ থেকে আদালতে বলা হয়েছে, খালেদা জিয়া খুবই অসুস্থ। বিশেষায়িত হাসপাতালে তার চিকিৎসা দেয়া প্রয়োজন। আদালত এ বিষয়ে আমাদের ও রাষ্ট্রপক্ষের বিস্তারিত বক্তব্য শুনবেন বলে নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ১লা অক্টোবর তারিখ রেখেছেন।’

এর আগে খালেদা জিয়ার চিকিৎসার নির্দেশনা চেয়ে গত ৯ই সেপ্টেম্বর এ রিট আবেদনটি করা হয়। বিএনপি চেয়ারপারসনের আইনজীবীরা জানান, রিটে বিশেষায়িত কোনো হাসপাতালে বিশেষ করে গুলশানের ইউনাইটেড হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা এবং এ বিষয়ে কারা কর্তৃপক্ষকে পদক্ষেপ নিতে নির্দেশনা চাওয়া হয়। গত ১৫ই সেপ্টেম্বর পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে গিয়ে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করে।

পরদিন ১৬ই সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের  (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুনের  হাতে ওই স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন দাখিল করে মেডিকেল বোর্ড।
একই সঙ্গে বিশেষায়িত হিসেবে বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সুপারিশ করে মেডিকেল বোর্ড। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ই ফেব্রুয়ারি এক রায়ে খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেন সংশ্লিষ্ট বিচারিক আদালত। সেই থেকে তাকে রাখা হয়েছে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

kazi

২০১৮-০৯-২৫ ১৮:৪১:৪৪

আমরা আদালতের রায়ে সন্তুষ্ট এবং মেনে নিলাম সাজা প্রাপ্ত আসামি। কিন্তু চিকিৎসা পাওয়ার অধিকার আছে। যদি সরকারী চিকিৎসায় মন ভরে না তাহলে তার নিজ খরচে বেসরকারী হাসপাতালে চিকিৎসা করাতে অসুবিধা কোথায় । যতই অপরাধী হউন এক সময়ের প্রধান মন্ত্রী হিসাবে সেই সুযোগ কি দেওয়া যায় না। অবস্থা খারাপ হলে বর্তমান সরকার দোষী হয়ে যাবে।

আপনার মতামত দিন

আজাদের পক্ষে একাট্টা আড়াইহাজার বিএনপি

আওয়ামী লীগ প্রার্থীর আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তদন্ত

বাংলাদেশে বাসরত ব্রিটিশ নাগরিকদের সতর্ক থাকার নির্দেশ

নরসিংদীতে বিএনপি প্রার্থীর গাড়ী বহরে হামলা, আহত ৫

ঢাকা মহানগর উত্তর বিএনপির প্রচার সম্পাদক ভিপি হানিফ গ্রেপ্তার

ভেড়ামারায় বোমা হামলার ঘটনায় ৮৬ জনের বিরুদ্ধে মামলা

যেনতেনভাবে ক্ষমতায় যেতে চাই না

‘ইন্টারনেটের গতি কমানোর সিদ্ধান্ত নির্বাচনকে বিতর্কিত করবে’

ফেতুল্লাহ গুলেনের ভাইয়ের ছেলের কারাদণ্ড

ময়মনসিংহ-২ আসনে বিএনপির ৩ নেতা গ্রেপ্তার

জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ সালাহ্উদ্দিনের

কূটনীতিকদের সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্ট

বরিশালে কেন্দ্রীয় ছাত্রদলনেত্রীসহ ১৯ বিএনপি নেতাকর্মী আটক

কুষ্টিয়া-১ আসনে বিএনপি দলীয় প্রার্থী রেজা আহমেদ বাচ্চু কারাগারে

সিইসির বক্তব্য সঠিক : কাদের

সাহস থাকলে আমাকে গ্রেপ্তার করুন: ড. কামাল