ঢাবিতে বাইক দিয়ে ধাক্কা দেয়ায় ৫ শিক্ষার্থীকে মারধর

শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীকে বাইক দিয়ে ধাক্কা দেয়ায় আইন বিভাগের ৫ শিক্ষার্থীকে মারধর করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে মোকাররম ভবন এলাকায় এ ঘটনা ঘটে।
এ ঘটনায় পর প্রায় ঘন্টাব্যাপী উভয় বিভাগের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা বিরাজ করে। এক পর্যায়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও উভয় বিভাগের শিক্ষকরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এ ঘটনায় আহত পাঁচ শিক্ষর্থী হলেন, সরোয়ার কামাল, মুক্তি, শুভ্র, শাহনেওয়াজ সাকিব এবং মাহফুজ। আহতরা সবাই আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

জানা গেছে, আইন বিভাগের শিক্ষার্থী মুক্তির মোটরসাইকেলে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের এক ছাত্রের গায়ে ধাক্কা লাগে। এ নিয়ে এই দুই জনের মধ্যে কথা কাটাকাটি হয়।
এর কিছুক্ষণ পরে মুক্তিসহ আইন বিভাগের সাতজন শিক্ষার্থী মোকাররম ভবন এলাকায় দাঁড়িয়ে গল্প করার সময় ভূগোল বিভাগের ২০ থেকে ২৫ জন শিক্ষার্থী তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে আইন বিভাগের পাঁচ শিক্ষার্থী আহত হন। এ ঘটনার পর উভয় বিভাগের শিক্ষার্থীদের মধ্যে ঘন্টাব্যাপী উত্তেজনা বিরাজ করে। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রক্টরিয়াল টিমের সদস্যরা সেখানে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

এ বিষয়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ঘটনা জানতে পেরে আমরা তাৎক্ষণিকভাবে তিনজন সহকারী প্রক্টরসহ প্রক্টরিয়াল টিমের সদস্যদের পাঠিয়েছি। তারা পরিস্থিতি শান্ত করেন। এ বিষয়ে ইতোমধ্যে আমার ভিসি ও উভয় বিভাগের চেয়ারম্যানের সঙ্গে কথা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আমরা অবশ্যই অপরাধীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবো।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

২০০ টাকায় ২২ কেজি পেঁয়াজ, গ্রামে গ্রামে মাইকিং

চকবাজার ট্র্যাজেডিতে জাতিসংঘ মহাসচিবের শোক বার্তা

কালিহাতীতে সড়ক দুর্ঘটনায় সুজনের চাপাইনবাবগঞ্জ সভাপতিসহ নিহত ২

আইএসের শামিমার ছেলেকে লন্ডনে নিতে চান পরিবারের সদস্যরা

অন্তরঙ্গ ভিডিও ফাঁস

তেরেসা মেকে ৩ মাসের মেয়াদ বেঁধে দিলেন মন্ত্রীরা

‘দর্শক ছবিটি দেখতে আসছেন এবং কাঁদছেন’

লাশটাও যদি পাওয়া যায়

ভোট হয়েছে রাতেই, নেতাদের প্রতিও ক্ষোভ

নাটেশ্বরের ঘরে ঘরে কান্না

গাড়িতে গাড়িতে ‘গ্যাস বোমা’

রাসায়নিকের গোডাউন ওয়াহেদ ম্যানশন

সরকারকে দায়ী করে বিএনপির মন্তব্য দায়িত্বজ্ঞানহীন: তথ্যমন্ত্রী

চ্যালেঞ্জ ছুড়ে সিলেটে মাঠে ৫ বিদ্রোহী আওয়ামী লীগে দ্বিধাবিভক্তি

সড়কে মৃত্যুর মিছিল যেন স্বাভাবিক

বাংলাদেশের জনগণ ভালো থাকলে কিছু মানুষ অসুস্থ হয়ে যায়