ঢাবিতে বাইক দিয়ে ধাক্কা দেয়ায় ৫ শিক্ষার্থীকে মারধর

শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীকে বাইক দিয়ে ধাক্কা দেয়ায় আইন বিভাগের ৫ শিক্ষার্থীকে মারধর করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে মোকাররম ভবন এলাকায় এ ঘটনা ঘটে।
এ ঘটনায় পর প্রায় ঘন্টাব্যাপী উভয় বিভাগের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা বিরাজ করে। এক পর্যায়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও উভয় বিভাগের শিক্ষকরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এ ঘটনায় আহত পাঁচ শিক্ষর্থী হলেন, সরোয়ার কামাল, মুক্তি, শুভ্র, শাহনেওয়াজ সাকিব এবং মাহফুজ। আহতরা সবাই আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

জানা গেছে, আইন বিভাগের শিক্ষার্থী মুক্তির মোটরসাইকেলে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের এক ছাত্রের গায়ে ধাক্কা লাগে। এ নিয়ে এই দুই জনের মধ্যে কথা কাটাকাটি হয়।
এর কিছুক্ষণ পরে মুক্তিসহ আইন বিভাগের সাতজন শিক্ষার্থী মোকাররম ভবন এলাকায় দাঁড়িয়ে গল্প করার সময় ভূগোল বিভাগের ২০ থেকে ২৫ জন শিক্ষার্থী তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে আইন বিভাগের পাঁচ শিক্ষার্থী আহত হন। এ ঘটনার পর উভয় বিভাগের শিক্ষার্থীদের মধ্যে ঘন্টাব্যাপী উত্তেজনা বিরাজ করে। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রক্টরিয়াল টিমের সদস্যরা সেখানে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

এ বিষয়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ঘটনা জানতে পেরে আমরা তাৎক্ষণিকভাবে তিনজন সহকারী প্রক্টরসহ প্রক্টরিয়াল টিমের সদস্যদের পাঠিয়েছি। তারা পরিস্থিতি শান্ত করেন। এ বিষয়ে ইতোমধ্যে আমার ভিসি ও উভয় বিভাগের চেয়ারম্যানের সঙ্গে কথা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আমরা অবশ্যই অপরাধীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবো।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কাতার এয়ারওয়েজের জরুরি অবতরণ

ঐক্যফ্রন্টের সমাবেশে বিপুল লোকসমাগমের প্রস্তুতি বিএনপির

চট্টগ্রাম ও সিলেটে বিএনপি নেতাকর্মীদের ধরপাকড়

মন্ত্রিসভা ছোট না করার ইঙ্গিত প্রধানমন্ত্রীর

অবাধ, বিশ্বাসযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের বার্তা দিয়েছি

রাষ্ট্রীয় পদ পাওয়ার ইচ্ছা নেই, অবাধ ও সুষ্ঠু নির্বাচনই লক্ষ্য

খাসোগি হত্যা মারাত্মক ভুল, সালমান জড়িত নয়

কী মর্মান্তিক!

গ্রহণযোগ্য নির্বাচনের জন্য বিরোধী দলের অংশগ্রহণ প্রয়োজন

৪ জনের ফাঁসি ও ১ জনের যাবজ্জীবন

‘শহিদুল আলম যুক্তরাষ্ট্রেও সম্মানিত’

আদমজীতে পুলিশ-শ্রমিক সংঘর্ষ, আহত অর্ধশত

ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে আরো মামলা, জামিন

প্রচারণায় আওয়ামী লীগ মাঠে নেই বিএনপি

যুক্তরাজ্যে বাংলাদেশের নতুন হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম

আড়াইহাজারে গুলিবিদ্ধ ৪ লাশের পরিচয় মিলেছে