ঢাবিতে বাইক দিয়ে ধাক্কা দেয়ায় ৫ শিক্ষার্থীকে মারধর

শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীকে বাইক দিয়ে ধাক্কা দেয়ায় আইন বিভাগের ৫ শিক্ষার্থীকে মারধর করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে মোকাররম ভবন এলাকায় এ ঘটনা ঘটে।
এ ঘটনায় পর প্রায় ঘন্টাব্যাপী উভয় বিভাগের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা বিরাজ করে। এক পর্যায়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও উভয় বিভাগের শিক্ষকরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এ ঘটনায় আহত পাঁচ শিক্ষর্থী হলেন, সরোয়ার কামাল, মুক্তি, শুভ্র, শাহনেওয়াজ সাকিব এবং মাহফুজ। আহতরা সবাই আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

জানা গেছে, আইন বিভাগের শিক্ষার্থী মুক্তির মোটরসাইকেলে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের এক ছাত্রের গায়ে ধাক্কা লাগে। এ নিয়ে এই দুই জনের মধ্যে কথা কাটাকাটি হয়। এর কিছুক্ষণ পরে মুক্তিসহ আইন বিভাগের সাতজন শিক্ষার্থী মোকাররম ভবন এলাকায় দাঁড়িয়ে গল্প করার সময় ভূগোল বিভাগের ২০ থেকে ২৫ জন শিক্ষার্থী তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে আইন বিভাগের পাঁচ শিক্ষার্থী আহত হন। এ ঘটনার পর উভয় বিভাগের শিক্ষার্থীদের মধ্যে ঘন্টাব্যাপী উত্তেজনা বিরাজ করে। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রক্টরিয়াল টিমের সদস্যরা সেখানে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

এ বিষয়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ঘটনা জানতে পেরে আমরা তাৎক্ষণিকভাবে তিনজন সহকারী প্রক্টরসহ প্রক্টরিয়াল টিমের সদস্যদের পাঠিয়েছি। তারা পরিস্থিতি শান্ত করেন। এ বিষয়ে ইতোমধ্যে আমার ভিসি ও উভয় বিভাগের চেয়ারম্যানের সঙ্গে কথা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আমরা অবশ্যই অপরাধীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবো।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রকল্পের কেনাকাটায় সতর্ক থাকার নির্দেশনা প্রধানমন্ত্রীর

রাব্বানী পদত্যাগ না করলে ব্যবস্থা: নুর

ঢাবিতে যত অনিয়ম, বিতর্ক

পার্লামেন্ট স্থগিত করা নিয়ে বৃটিশ সুপ্রিম কোর্টে শুনানি শুরু

নবম সংবাদপত্র ওয়েজ বোর্ডের রোয়েদাদ বাস্তবসম্মত নয়

আমাকে এই জাহান্নাম থেকে রক্ষা করুন

কাউন্সিলে বড় পরিবর্তন আসছে আওয়ামী লীগে

পিয়াজে এত ঝাঁজ

ডেঙ্গুতে দু’মাসে ক্ষতি সাড়ে ৩০০ কোটির উপরে

যুদ্ধ চাই না, তবে যুদ্ধের জন্য প্রস্তুত আছি

‘আলামতে’ ঘুম ভাঙছে নেতাদের

মৃত্যুর আগে রিকশাচালককে যা বলেছিলেন রিফাত

আফগান প্রেসিডেন্টের নির্বাচনী সমাবেশে হামলায় নিহত ২৬

প্রত্যাবাসনে ত্রিদেশীয় বৈঠক ২৪শে সেপ্টেম্বর থাকছেন জাতিসংঘ মহাসচিবও

ছাত্রদল নেতাদের মতামত শুনলেন তারেক রহমান

প্রেস কাউন্সিলের বিজ্ঞপ্তি প্রত্যাহার চায় এলআরএফ