প্রতিটি স্তনেরই নিজস্ব গল্প আছে

অনলাইন

| ২৩ সেপ্টেম্বর ২০১৮, রোববার, ৩:২১ | সর্বশেষ আপডেট: ৯:১৮
সোনালী বেন্দ্রের পর এবার তাহিরা। ফের মন খারাপ বি টাউনের।

সম্প্রতি খবরের শিরোনামে এসেছিলেন আয়ুষ্মান খুরানার স্ত্রী তাহিরা কাশ্যপ। একটি মূল ধারার বাণিজ্যিক ছবি পরিচালনা করছেন তাহিরা। এমনটাই বলা হয়েছিল। তবে আচমকাই এল দুঃসংবাদ। স্তনের ক্যানসারে আক্রান্ত তাহিরা। তবে সেই খবরই সবার সঙ্গে শেয়ার করলেন বেশ মজার ছলেই। বুঝিয়ে দিলেন, একেবারেই হারার পাত্রী নন তিনি।মজা করে তাহিরা বলেন, চাইলে তিনি ‘চিন আপ এক্সারসাইজ’-এ করতে পারবেন এ বার থেকে।
তাহিরা লিখেছেন, ‘জীবনের একটা অন্য মানে খুঁজে পেয়েছেন। নিজেকে আরও বেশি ভালবাসতে চান তিনি এবার। এই পোস্ট শেয়ার করেছেন সচেতনতা তৈরি করতে।

তাঁর কথায়, ‘‘প্রতিটি স্তনেরই হয়তো নিজস্ব একটা গল্প থাকে।’’চিকিৎসার পরিভাষায় তাহিরার যে ব্রেস্ট ক্যানসারে হয়েছে, তাকে বলা হয় ‘স্টেজ জিরো ব্রেস্ট ক্যানসার’। তাহিরার স্তনে ডাকটাল কারসিনোমা ইন সিটু হয়েছে। এ ক্ষেত্রে নির্দিষ্ট একটি জায়গায় ক্যানসার কোষ বৃদ্ধি পাচ্ছে। অস্ত্রোপচার করলে ক্যানসার আর ছড়িয়ে পড়বে না শরীরের কোনও অংশেই।সামনেই আয়ুষ্মানের দুটি ছবি ‘অন্ধাধুন’, ‘বাধাই হো’ মুক্তি পাচ্ছে। তাহিরার পোস্ট শেয়ার করেছেন আয়ুষ্মান। লিখেছেন, ‘‘শেষ সাত দিন লড়াই চলেছে। তবে তাঁরা হারতে পারেন না। খুব সুন্দর একটা জীবন কাটাবেন তাঁরা’’।

চিত্রনাট্যকার তাহিরা এর আগে ‘টফি’ নামে একটি শর্ট ফিল্ম পরিচালনা করেছেন। রেডিও প্রোগ্রামার হিসাবেও তিনি বেশ সফল। নিজেই স্তনের ক্যানসারের খবর ইনস্টাগ্রামে শেয়ার করেছেন তাহিরা, তবে বেশ মজার ছলে।

ভারতের আনন্দবাজার পত্রিকায় লিখেছে, এবার থেকে তিনি ‘হাফ ইন্ডিয়ান ভার্সন অব অ্যাঞ্জেলিনা জোলি’, কারণ তাঁর ডান স্তন বাদ পড়ছে এই রোগের কারণে। কারণ রোগ প্রতিরোধে মাস্টেকটমি (স্তন বাদ দেওয়া) করিয়েছেন হলিউডের আইকনিক অভিনেত্রী জোলি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এমন নির্বাচন হওয়া উচিত যাতে বৈধতার সংকট থেকে শাসনব্যবস্থা মুক্ত হয়

সেপ্টেম্বরে খাসোগি হত্যার নীলনকশা তৈরি হয়

খালেদা জিয়ার যাবজ্জীবন কারাদণ্ড চায় দুদক

মানহানির মামলায় মইনুল হোসেন কারাগারে

মইনুলকে গ্রেপ্তার জরুরি ছিল- কাদের

ঢাবি’র ‘ঘ’ ইউনিটের উত্তীর্ণদের নিয়ে আবার পরীক্ষা

সরকারের সাম্প্রতিক পদক্ষেপে ড. কামালের উদ্বেগ

সেলিম ওসমানকে অব্যাহতি

কোটা আন্দোলনের চার নেতাকে ছাত্রলীগের মারধর

জয়-পরাজয়ে অন্তরায় কোন্দল

পার্বত্য অঞ্চলের শান্তিতে হুমকি ৯৬৯-এর তৎপরতা

সিলেটে রাতে ধরপাকড়ের অভিযোগ

সিলেটে মাজার জিয়ারতে ঐক্যফ্রন্টের নেতারা ( ভিডিও)

এবার মোবাইল অ্যাপ দেবে অ্যাম্বুলেন্সের সন্ধান

মধ্যরাতে তরুণীর সঙ্গে পুলিশের অশোভন আচরণ ব্যবস্থা নেয়ার সুপারিশ

সৌদিতে ‘যৌনদাসী’ হিসেবে বিক্রি হচ্ছে বাংলাদেশি নারীরা