মেয়ের যৌন নিপীড়নের অভিযোগের মুখে পদত্যাগ মার্কিন আইনপ্রণেতার

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৩ সেপ্টেম্বর ২০১৮, রোববার | সর্বশেষ আপডেট: ৩:১১
যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের আইনপ্রণেতা জিম নোব্লাচের বিরুদ্ধে এক যুগ ধরে যৌন নিপীড়ন চালানোর অভিযোগ এনেছেন তারই মেয়ে লরা নোব্লাচ। এর পরপরই নিজের পুনঃনির্বাচনের প্রচারাভিযান বন্ধ করে পদত্যাগ করেন তিনি। তবে তিনি অভিযোগ অস্বীকার করেছেন। এ খবর দিয়েছে গার্ডিয়ান।
খবরে বলা হয়, নোব্লাচের ২৩ বছর বয়সী মেয়ে লরা প্রথম মিনেসোটা পাবলিক রেডিওকে জানান যে, তার জীবনের অর্ধেকেরও বেশি সময় ধরে তিনি পিতার নিপীড়নের শিকার হয়েছেন। শুরুটা হয় তার বয়স ছিল যখন ৯ বছর। ২১ বছর পর্যন্ত এই অত্যাচার চলে। তার বর্ণনামতে, তার পিতা তাকে জোর করে চুমু, লেহন ও তার কান কামড়ে দিয়েছেন। তিনি আরও জানান, নিজের ঘনিষ্ঠ বন্ধু, পরিবার, স্কুল ও চার্চ কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেন।

তবে টানা ৮ বারের আইনপ্রণেতা জিম নোব্লাচ এক লিখিত বিবৃতিতে বলেন, এই অভিযোগসমূহ ভীষণ বেদনাদায়ক। আমি নিজের পরিবারের স্বার্থেই প্রচারাভিযানের ইতি টেনেছি। তার ভাষ্য, ‘আমি পৃথিবীর যেকোনো কিছুর চেয়ে নিজের ছেলেমেয়েদের বেশি ভালোবাসি। আমি এমন কিছু করি নি বা করবো না যা তাদের আঘাত করে। তার অভিযোগ অসত্য। সাম্প্রতিক বছরগুলোতে আমি ও আমার পরিবারের সদস্যরা বার বার তার সঙ্গে সব ঠিক করতে চেয়েছি। তবে সে প্রতিবার আমাদের প্রত্যাখ্যান করেছে।’
নোব্লাচ মিনেসোটা প্রতিনিধি পরিষদের ওয়েজ অ্যান্ড মিনস কমিটির চেয়ারম্যান। ফলে রাজ্যের সরকারী কাজের বাজেট সংক্রান্ত বিষয়াদিতে তার ক্ষমতা রয়েছে। তার পদত্যাগের আগ থেকেই এই আসনে চোখ ছিল ডেমোক্রেটদের। তিনি পদত্যাগ করায় এই আসন ধরে রাখা রিপাবলিকানদের জন্য আরও কঠিন হয়ে পড়লো।
তবে লরার অভিযোগের বিষয়ে স্থানীয় সেইন্ট ক্লাউড পুলিশ বিভাগ গত বছর তদন্ত শুরু করেছিল। শেষ অবদি তারা কোনো অভিযোগ গঠন করেন নি। এমন অনেক জায়গায় প্রতিকার চেয়ে ব্যর্থ হয়ে লরা অবশেষে বিষয়টি প্রকাশ্যে এনেছেন। পাশাপাশি সহযোগিতা পাওয়ার ব্যাপারে তিনি যে কত চেষ্টা করেছেন তারও ব্যাপক নথিপত্র উপস্থাপন করেছেন। স্থানীয় কাউন্টির অ্যাটর্নি জেনারেলের একটি চিঠিও সেখানে আছে। যাতে বলা হয়েছে, জিম নোব্লাচ কোনো অপরাধ করেছেন এই অভিযোগের স্বপক্ষে যথেষ্ট প্রমাণ নেই।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আরিফ

২০১৮-০৯-২৩ ০০:৫৭:৩৫

এই খবর পড়ে আমাদের কি হবে...!!

আপনার মতামত দিন

বিএনপির পক্ষে গণসংযোগের সময় সাবেক কাউন্সিলর মক্কি গ্রেপ্তার

লালমোহনে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, ক্যামেরা ভাঙচুর, সাংবাদিক সহ আহত অর্ধশতাধিক

বিজয়নগরে বিএনপি প্রার্থীর প্রচারণায় হামলা

চকরিয়ায় বিএনপি প্রার্থীর গাড়ি বহরে হামলা, আহত ৫

‘মরব কিন্তু সরব না’

কামাল হোসেনের ওপর হামলাকারীদের গ্রেপ্তার চায় ঐক্যফ্রন্ট

সাবেক এমপি আবদুল গফুর ভূঁইয়াকে তুলে নেয়ার অভিযোগ

মির্জা আব্বাসের ওপর হামলা

গোলাম মাওলা রনির স্ত্রীর ওপর হামলা

ময়মনসিংহ অভিমুখে ঐক্যফ্রন্টের রোডমার্চ

দিল্লিতে পাকিস্তান হাই কমিশন থেকে ২৩ ভারতীয়ের পাসপোর্ট লাপাত্তা

একজন ব্যবহারকারী সম্পর্কে তথ্য চেয়ে টুইটারে অনুরোধ বাংলাদেশের

ড. কামাল বেপরোয়া আচরণ শুরু করেছেন: কাদের

৩০০ আসনেই হামলা হয়েছে: রিজভী

ইমরান খানের মতো উচ্চাভিলাষ নেই মাশরাফির

বাম গণতান্ত্রিক জোটের প্রচারণায় বাধার অভিযোগ