সৈয়দ আশরাফ অসুস্থ, ছুটি মঞ্জুর

শেষের পাতা

সংসদ রিপোর্টার | ১৯ সেপ্টেম্বর ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ১১:০৩
সংসদের কার্যক্রম থেকে আগামী ৯০ কার্য দিবসের জন্য ছুটি নিয়েছেন অসুস্থ হয়ে থাইল্যান্ডে চিকিৎসাধীন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তার টানা ৯০ কার্যদিবসের ছুটি মঞ্জুর করেছে জাতীয় সংসদ। মঙ্গলবার সংসদ অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জনপ্রশাসন মন্ত্রীর ছুটির আবেদনপত্র পাঠপূর্বক ভোটে দিলে সর্বসম্মতিক্রমে কণ্ঠভোটে আবেদন মঞ্জুর করেন। এ সময় স্পিকার জানান, ১৮ই সেপ্টেম্বর জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজের মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রীর একটি ছুটির আবেদনপত্র পেয়েছি। আবেদনপত্রের বিষয় হচ্ছে- দশম জাতীয় সংসদের ১৬২, কিশোরগঞ্জ-১ হতে নির্বাচিত সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ছুটি মুঞ্জর প্রসঙ্গে। তিনি জানান, দশম জাতীয় সংসদের সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের স্বাস্থ্যগত অসুস্থতাজনিত কারণে বাংলাদেশ জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধির ১৭৯ (২) বিধি অনুসারে অদ্য ১৮ই সেপ্টেম্বর হতে পরবর্তী একাধিক্রমে ৯০ কার্য দিবসের সংসদে অনুপস্থিতির জন্য ছুটি মঞ্জুর করা হোক।

চিঠিতে উল্লিখিত বিবরণ অনুযায়ী সৈয়দ আশরাফুল ইসলাম বর্তমানে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন চিকিৎসকের ইন্টার্নি সামারি রিপোর্ট তুলে ধরা হয়। চিঠিতে বলা হয়, সৈয়দ আশরাফুল ইসলাম গুরুতর অসুস্থ হয়ে দীর্ঘদিন যাবৎ চিকিৎসাধীন থাকায় তিনি দীর্ঘদিন সংসদে অনুপস্থিত থাকাতে অধিবেশনে যোগদান করতে পারছেন না। সোমবার তার একটি অস্ত্রোপচার হয়েছে।
চিকিৎসায় আরো অনেকদিন সময় লাগবে। এমতাবস্থায় স্বাস্থ্যগত কারণে তাকে ১৮ই সেপ্টেম্বর হতে একাধিক্রমে ৯০ দিন পর্যন্ত ছুটি মঞ্জুরের প্রার্থনা করছি। এরপর কণ্ঠভোটে দিলে সৈয়দ আশরাফুল ইসলামের ৯০ দিনের ছুটির আবেদন পাস হয়। স্পিকার পূর্বে এরকম ছুটির নজির তুলে ধরে বলেন, কার্যপ্রণালী বিধির ১৭৯ (২) বিধি অনুসারে কোনো সংসদ সদস্যের অনুপস্থিতির বিষয়ে ওই এমপির আবেদন সংসদে পাঠ করে শোনানোসহ বিতর্ক ব্যতিরেকে ভোটে দেয়ার বিধান রয়েছে। রেওয়াজ অনুযায়ী স্বাধীন বাংলাদেশের প্রথম সংসদে অর্থাৎ ২১শে জানুয়ারি ১৯৭৪, ২৬শে জুন ১৯৭৫ এবং নবম জাতীয় সংসদের ১৮ই মার্চ ২০১২, ৫ই জুন ২০১৩ তারিখে কয়েকজন সংসদ সদস্যের অনুরোধ সংসদ গ্রহণ করেছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এমন নির্বাচন হওয়া উচিত যাতে বৈধতার সংকট থেকে শাসনব্যবস্থা মুক্ত হয়

সেপ্টেম্বরে খাসোগি হত্যার নীলনকশা তৈরি হয়

খালেদা জিয়ার যাবজ্জীবন কারাদণ্ড চায় দুদক

মানহানির মামলায় মইনুল হোসেন কারাগারে

মইনুলকে গ্রেপ্তার জরুরি ছিল- কাদের

ঢাবি’র ‘ঘ’ ইউনিটের উত্তীর্ণদের নিয়ে আবার পরীক্ষা

সরকারের সাম্প্রতিক পদক্ষেপে ড. কামালের উদ্বেগ

সেলিম ওসমানকে অব্যাহতি

কোটা আন্দোলনের চার নেতাকে ছাত্রলীগের মারধর

জয়-পরাজয়ে অন্তরায় কোন্দল

পার্বত্য অঞ্চলের শান্তিতে হুমকি ৯৬৯-এর তৎপরতা

সিলেটে রাতে ধরপাকড়ের অভিযোগ

সিলেটে মাজার জিয়ারতে ঐক্যফ্রন্টের নেতারা ( ভিডিও)

এবার মোবাইল অ্যাপ দেবে অ্যাম্বুলেন্সের সন্ধান

মধ্যরাতে তরুণীর সঙ্গে পুলিশের অশোভন আচরণ ব্যবস্থা নেয়ার সুপারিশ

সৌদিতে ‘যৌনদাসী’ হিসেবে বিক্রি হচ্ছে বাংলাদেশি নারীরা