সিলেট জেলা বিএনপি সভাপতির বাসায় পুলিশের অভিযান, গুলি

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ১৭ সেপ্টেম্বর ২০১৮, সোমবার | সর্বশেষ আপডেট: ১১:৪১
সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীমের বাসায় গুলি চালিয়ে ৭ কর্মীকে আটক করেছে পুলিশ। এ সময় পুলিশ প্রায় এক ঘণ্টা ওই বাসা ঘেরাও করে রাখে। পুলিশ বলছে- বাসার ভেতর থেকে পুলিশের ওপর হামলা চালানো হলে তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি ছুড়েছে। শামীমের দাবি- পুলিশ তার বাসায় গুলি চালিয়ে নেতাকর্মীদের ধরে নিয়ে গেছে।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদের মাতা চম্পা খানমের রুহের মাগফেরাত কামনা করে গতকাল বাদ আসর নগরীর সোবহানীঘাটস্থ মৌবন জামে মসজিদে খতমে কোরআন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সিলেট জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত এ মিলাদ মাহফিলে জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ছাড়াও জেলা বিএনপির সাবেক আহ্বায়ক অ্যাডভোকেট এম. নুরুল হক, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, সহ-সভাপতি আবদুল মান্নান, আশিক উদ্দিন চৌধুরী, এ.কে.এম. তারেক কালাম, হাজী শাহাব উদ্দিন, জালাল উদ্দিন চেয়ারম্যান, ওসমান গণি, জেলা উপদেষ্টা আহমেদুর রহমান চৌধুরী মিলু, মাজহারুল ইসলাম ডালিম, হাজী বাবুল মিয়া, জেলা যুগ্ম সম্পাদক মামুনুর রশিদ মামুন, ইসতিয়াক আহমদ সিদ্দিকী, মহানগর সাংগঠনিক সম্পাদক মাহবুব চৌধুরী, জেলা সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জেলা মুক্তিযোদ্ধা দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আনোয়ার হোসেন, মহানগর দপ্তর সম্পাদক রেজাউল করিম আলো, জেলা দপ্তর সম্পাদক অ্যাডভোকেট মো. ফখরুল হকসহ সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মিলাদ শেষে কয়েকজন নেতাকর্মীকে নিয়ে নিজ বাসায় আসেন আবুল কাহের শামীম। এ সময় শাহপরান থানা পুলিশ এসে তার বাসা ঘেরাও করে।
আবুল কাহের শামীম জানিয়েছেন- মিলাদ শেষে আমার সঙ্গে ৪-৫ জন কর্মী বাসায় আসে। তাদের নিয়ে আমি বসা ছিলাম। এ সময় পুলিশ এসে তার বাসা ঘেরাও করে। একপর্যায়ে তারা গুলি ছুড়ে ৫ কর্মীকে ধরে নিয়ে গেছে। কোতোয়ালি থানার ওসি মোশারফ হোসেন জানিয়েছেন- মৌবনের ওই বাসায় নাশকতার জন্য বৈঠক চলছিল বলে পুলিশের কাছে খবর ছিল। এ সময় পুলিশ এলাকায় আসলে তাদের ওপর হামলা চালানো হয়।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১২ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এ সময় জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান মোল্লাসহ ৭ জনকে আটক করা হয়েছে বলে জানান তিনি। এদিকে রাতে শামীমের বাসায় তল্লাশি চালায় আইনশৃঙ্খলা বাহিনী।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিএনপির পক্ষে গণসংযোগের সময় সাবেক কাউন্সিলর মক্কি গ্রেপ্তার

লালমোহনে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, ক্যামেরা ভাঙচুর, সাংবাদিক সহ আহত অর্ধশতাধিক

বিজয়নগরে বিএনপি প্রার্থীর প্রচারণায় হামলা

চকরিয়ায় বিএনপি প্রার্থীর গাড়ি বহরে হামলা, আহত ৫

‘ভোটকক্ষের ভেতরে সাংবাদিকরা লাইভ দিতে পারবে না’

‘প্রধানমন্ত্রী ভয় পেয়েছেন’

কামাল হোসেনের ওপর হামলাকারীদের গ্রেপ্তার চায় ঐক্যফ্রন্ট

সাবেক এমপি আবদুল গফুর ভূঁইয়াকে তুলে নেয়ার অভিযোগ

মির্জা আব্বাসের ওপর হামলা

গোলাম মাওলা রনির স্ত্রীর ওপর হামলা

ময়মনসিংহ অভিমুখে ঐক্যফ্রন্টের রোডমার্চ

দিল্লিতে পাকিস্তান হাই কমিশন থেকে ২৩ ভারতীয়ের পাসপোর্ট লাপাত্তা

একজন ব্যবহারকারী সম্পর্কে তথ্য চেয়ে টুইটারে অনুরোধ বাংলাদেশের

ড. কামাল বেপরোয়া আচরণ শুরু করেছেন: কাদের

৩০০ আসনেই হামলা হয়েছে: রিজভী

ইমরান খানের মতো উচ্চাভিলাষ নেই মাশরাফির