‘এখন সবকিছুতে পরিবর্তন এসেছে’

বিনোদন

এন আই বুলবুল | ১৭ সেপ্টেম্বর ২০১৮, সোমবার | সর্বশেষ আপডেট: ১১:১৫
চলতি বছরের ২৬শে এপ্রিল বিয়ের পিঁড়িতে বসেন ‘আয়নাবাজি’খ্যাত অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা। বিয়ের পরেই স্বামীকে নিয়ে বিদেশ ভ্রমণ করেন তিনি। বিয়ে-বিদেশ ভ্রমণ এসবের কারণে তাকে মাঝে কিছুদিন টিভির পর্দায় দেখা যায়নি। বিয়ের তিন মাস পর ঈদের একটি নাটকের জন্য ক্যামেরার সামনে দাঁড়ান। গেল ঈদে নাবিলা অভিনীত ‘দ্য অরিজিনাল আর্টিস্ট’ শিরোনামের নাটকটি দর্শকদের মধ্যে বেশ সাড়া ফেলে। এটিতে তার সঙ্গে জুটি বাঁধেন কবি, নির্মাতা ও অভিনেতা কামরুজ্জামান কামু। তিন মাসের বিরতির পর ফিরেই এ নাটকের সুবাদে সবার প্রশংসায় সিক্ত এই অভিনেত্রী। নাবিলাও এ নিয়ে বেশ উচ্ছ্বসিত।
তার ভাষ্য, নাটকটির জন্য এভাবে সবার এত প্রশংসা পাবো ভাবিনি। তবে শুরু থেকেই এটি জানি, ভালো একটি নাটকে অভিনয় করেছি। আমি অল্পসংখ্যক নাটকে অভিনয় করি।

ক্যারিয়ারের শুরু থেকে এভাবেই কাজ করে আসছি। যে কয়টি নাটকে অভিনয় করেছি তার প্রায় সবক’টির জন্যই দর্শকের কাছ থেকে সাড়া পেয়েছি। আগামীতেও দর্শকদের জন্য এভাবে কাজ করতে চাই। নাবিলা এখন নতুন একটি অনুষ্ঠান নিয়ে ব্যস্ত সময় পার করছেন। চলতি বছরের শেষের দিকে ‘তীর অ্যাডভান্সড কিচেন’ শিরোনামের এই অনুষ্ঠানটি নিয়ে চ্যানেল আইয়ের পর্দায় থাকবেন তিনি। এটি কিচেন নিয়ে হলেও কোনো রেসিপি বা কুকিং প্রতিযোগিতা নয়। অনুষ্ঠানটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, একটি সাধারণ কিচেনকে অ্যাডভান্সড কিচেনে রূপান্তর করা হবে এই অনুষ্ঠানের মাধ্যমে। এই অ্যাডভান্স কিচেন তৈরির এই টিমের নেতৃত্বে আছেন স্থপতি ও নির্মাতা এনামুল করিম নির্ঝর। এটি অন্যসব অনুষ্ঠান থেকে ব্যতিক্রম বলতে পারি। এরইমধ্যে এটির বেশ কিছু দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। নাবিলার বিয়ের বেশ কয়েক মাস পেরিয়ে গেল। তার বর জোবাইদুল হক। নাবিলার জন্ম সৌদি আরবে। তার কৈশোরের সময় কেটেছে জেদ্দায়। বাবার চাকরি সূত্রে তার কৈশোরের আনন্দময় দিনগুলো কেটেছে সেখানে। জোবাইদুল হকেরও তাই। সেখানেই নাবিলা এবং জোবাইদুল হকের পরিচয়।

এছাড়া একই স্কুলে তারা দু’জন পড়তেন। বিয়ের পরের এই সময়টা কেমন কাটছে? এই প্রশ্নের উত্তরে নাবিলা বলেন, এক কথায় বলতে পারি বেশ ভালো কাটছে আমাদের সময়। একজন অন্যজনকে বুঝতে পারি। এছাড়া আমাদের দু’জনের আগে থেকেই সম্পর্ক ছিল। সেটি এখন বেশ কাজে দিচ্ছে। একটি সংসারে সুখের জন্য দু’জন মানুষের মধ্যে একজনের প্রতি অন্য জনের বিশ্বাস থাকা প্রয়োজন। উপস্থাপিকা হিসেবেই দর্শকদের কাছে বেশ পরিচিতি পান নাবিলা। ‘আয়নাবাজি’ চলচ্চিত্র তার সেই জনপ্রিয়তাকে আরো বাড়িয়ে দেয়। এই সময়ে অনেকে টিভি মিডিয়ার পাশাপাশি কর্পোরেট অনুষ্ঠানগুলোতে উপস্থাপনা করছেন। উপস্থাপনার জন্য একজন উপস্থাপক বা উপস্থাপিকার কোন্‌ গুণাবলিগুলো থাকা প্রয়োজন বলে মনে করেন? এমন প্রশ্নের জবাবে নাবিলা বলেন, উপস্থাপনাকে খুব সহজ করে দেখার মতো কিছু নেই। একজন উপস্থাপক বা উপস্থাপিকার ওপর পুরো অনুষ্ঠানের সৌন্দর্য নির্ভর করে। যিনি উপস্থাপনা করবেন তাকে পুরো অনুষ্ঠানটি সম্পর্কে ভালোভাবে জানতে হবে। অনুষ্ঠানে কোন্‌ শ্রেণির দর্শকরা উপস্থিত থাকবেন সেটির ওপর নির্ভর করবে তার উপস্থাপনা। এছাড়া অবশ্যই উপস্থিত বুদ্ধি থাকা চাই।

এই বিষয়গুলো যার মধ্যে থাকবে তিনি উপস্থাপনায় সবাইকে মুগ্ধ করতে পারবেন বলে আমি মনে করি। উপস্থাপনার বাইরে বিশেষ দিবসগুলোর নাটকে দেখা গেলেও চলচ্চিত্রে এখন নেই এই গ্ল্যামারকন্যা। অথচ প্রথম চলচ্চিত্রেই বাজিমাত করেন তিনি। তার চলচ্চিত্রের মাধ্যমে সিনেমা হলে নতুন দর্শকেরও দেখা মিলেছিল। আলাপনে নাবিলার কাছে জানতে চাওয়া হয় তাকে কি আর চলচ্চিত্রে দেখা যাবে? এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, চলচ্চিত্রে আমি অভিনয় করবো নতুন কোনো গল্প-চরিত্র যদি পাই। আমাদের এখন সবকিছুতে পরিবর্তন এসেছে। অপেক্ষায় আছি সুন্দর একটি গল্প ও চরিত্রের জন্য।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এমন নির্বাচন হওয়া উচিত যাতে বৈধতার সংকট থেকে শাসনব্যবস্থা মুক্ত হয়

সেপ্টেম্বরে খাসোগি হত্যার নীলনকশা তৈরি হয়

খালেদা জিয়ার যাবজ্জীবন কারাদণ্ড চায় দুদক

মানহানির মামলায় মইনুল হোসেন কারাগারে

মইনুলকে গ্রেপ্তার জরুরি ছিল- কাদের

ঢাবি’র ‘ঘ’ ইউনিটের উত্তীর্ণদের নিয়ে আবার পরীক্ষা

সরকারের সাম্প্রতিক পদক্ষেপে ড. কামালের উদ্বেগ

সেলিম ওসমানকে অব্যাহতি

কোটা আন্দোলনের চার নেতাকে ছাত্রলীগের মারধর

জয়-পরাজয়ে অন্তরায় কোন্দল

পার্বত্য অঞ্চলের শান্তিতে হুমকি ৯৬৯-এর তৎপরতা

সিলেটে রাতে ধরপাকড়ের অভিযোগ

সিলেটে মাজার জিয়ারতে ঐক্যফ্রন্টের নেতারা ( ভিডিও)

এবার মোবাইল অ্যাপ দেবে অ্যাম্বুলেন্সের সন্ধান

মধ্যরাতে তরুণীর সঙ্গে পুলিশের অশোভন আচরণ ব্যবস্থা নেয়ার সুপারিশ

সৌদিতে ‘যৌনদাসী’ হিসেবে বিক্রি হচ্ছে বাংলাদেশি নারীরা