অপহরণ মামলায় ছাত্রলীগ সভাপতি আটক

অনলাইন

স্টাফ রিপোর্টার, যশোর থেকে | ১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার, ৮:১০
একজন কলেজ ছাত্রকে অপহরণ ও মুক্তিপণ আদায়ে জড়িত থাকার ঘটনায় যশোর সরকারী এম এম কলেজ হলের ছাত্রলীগ সভাপতিসহ ৭ কর্মীকে আটক করেছে যশোর কোতয়ালী থানা পুলিশ। উদ্ধার করা হয় অপহরণকৃত কলেজ ছাত্র আব্দুর রহিমকে (২০)। এ ঘটনায় রহিমের পিতা আব্দুল মান্নান বাদী হয়ে যশোর কোতয়ালী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেছেন। যশোর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল বাশার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়ে আটককৃতদের জিঙ্গাসাবাদ করা হচ্ছে ।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেছেন, ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার সানমান্দা গ্রামের আব্দুল মান্নানের ছেলে আব্দুর রহিম এবার এইচ এস সি পরীক্ষায় পাশ করেছেন। তিনি বিমান বাহিনীর ক্যাডেট কোরে পরীক্ষায় অংশ গ্রহনের জন্য যশোর শহরে ক্যাডেট কোচিং কোর্সে ভর্তি হন। তিনি তার এক বন্ধুর মাধ্যমে যশোর সরকারী এম এম কলেজের পুরাতন ছাত্রবাসের আবাসিক হলে ওঠেন। ঘটনার ২ সপ্তাহ পরে গত বৃহস্পতিবার রাতে ছাত্রলীগ হল শাখার সভাপতি রাশেদ ও সাধারণ সম্পাদক রুম্মানসহ ৭/৮জন ছাত্রলীগ কর্মী রহিমকে হল থেকে অপহরণ করে ২ লাখ টাকা চাঁদা দাবি করেন।
অপহরণকারীরা মোবাইল ফোনে রহিমের পিতার কাছে ওই টাকা দাবি করে ফোন করেন। এর পরই রহিমের পিতা ঘটনাটি কালীগঞ্জ থানার ওসিকে অবহিত করেন। পরে কালীগঞ্জ থানা থেকে বিষয়টি যশোর কোতয়ালী থানার ওসি অপূর্ব হাসানকে অবহিত করলে কোতয়ালী পুলিশ ওই রাতেই অভিযান চালিয়ে রহিমকে উদ্ধার করেন। আটক করা হয় অপহরণের সঙ্গে জড়িত ছাত্রলীগ হল শাখার সভাপতি রাশেদ ও সাধারণ সম্পাদক রুম্মানসহ ছাত্রলীগের এম এম কলেজ শাখার ৭ নেতাকর্মীকে।

এদিকে অপর একটি সূত্র বলছে পুলিশ আটক ছাত্রলীগ নেতাদের কাছ থেকে অস্ত্র ও বিভিন্ন প্রকারের মাদক দ্রব্য উদ্ধার করেছে। তবে এ বিষয়ে মুখ খুলছেন না কোতয়ালী থানার অফিসার ইনচার্জ। এ বিষয়ে যোগাযোগ করা হলে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাক আনোয়ার হোসেন বিপুল বলেন, আসলে একটি ভুল বুঝাবুঝি থেকে এরকমের একটি ঘটনা ঘটেছে। বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়েছে।  আশা করা হচ্ছে দ্রুত সব সমস্যার সমাধান হয়ে যাবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

গিনেস বুক অব ওয়ার্ল্ডে ‘ঢাকা পরিচ্ছন্নতা অভিযান’

৫৭ ধারায় গ্রেপ্তার চবি শিক্ষক

আড়াই বছরের শিশুকে ধর্ষণ

নিম্ম আদালতেও আমীর খসরুর জামিন

‘মিয়ানমারে হস্তক্ষেপের কোনোই অধিকার নেই জাতিসংঘের’

বাংলাদেশের ভিতর দিয়ে পানিপথ করিডোর নির্মাণ পরিকল্পনা নিয়ে কাজ করছে ভারত

‘জনগণের কাছে ক্ষমা চাইলে আওয়ামী লীগের সঙ্গে ঐক্য হতে পারে’

আদালতের প্রতি দুই আসামীর অনাস্থা একজনের জামিন বাতিল

২৭শে সেপ্টেম্বর বিএনপির জনসভার ঘোষণা

আপিলেও বৃটিশ যুবতীর জেল বহাল

বাংলাদেশের ইতিহাসে যেখানে মাশরাফিই প্রথম

বিশ্বের সবচেয়ে দামি বাড়ি, আছে ৩টি হেলিপ্যাড, সিনেমা হল, ৬০০ কাজের লোক (ভিডিও)

‘সরকার উৎখাতে দুর্নীতিবাজরা জোট বেঁধেছে’

‘বৃহত্তর জাতীয় ঐক্য’ টিকবে না

‘গাড়িপ্রস্তুতকারক প্রোটন সফল ছিল’

চাকায় ওড়না পেঁচিয়ে আওয়ামী লীগ নেত্রী নিহত