আন্দোলনে ব্যর্থ বিএনপি জাতিসংঘে নালিশ করছে: কাদের

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার, ৩:০০
আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি জাতিসংঘে নালিশ করতে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার রাজধানীতে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের ১০ বছর পূর্তির অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। বিএনপি মির্জা ফখরুল জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক করতে যাওয়ার কথা জানালেও তিনি এখন যুক্তরাষ্ট্রেই নেই বলে জানান কাদের। এ প্রসঙ্গে তিনি বলেন, সব আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন অভিযোগ করতে গেছে। তাদের এখন নালিশই পুঁজি। তবে যার সঙ্গে বৈঠক করতে গেছে তিনি (জাতিসংঘের মহাসচিব) এখন ঘানায়। কাদের বলেন, বিএনপি ওয়াশিংটনভিত্তিক লবিস্ট নিয়োগ করেছে। তবে বাংলাদেশ, পাকিস্তান-আফগানিস্তান বা সুদান, ইরাক, সিরিয়া না।
এখানকার সমস্যা আমরা এখানে সমাধান করব।  তিনি আরও বলেন, বিএনপি লবিস্ট নিয়োগ করেছে যুক্তরাষ্ট্র সরকারকে দিয়ে আমাদেরকে চাপ দেয়ার জন্য। আমি স্পষ্টভাবে বলতে চাই আমাদের ভিত্তি জনগণ এবং আমাদের শেকড় দুর্বল নয়। আমাদের গণভীত অনেক শক্তিশালী। বাংলাদেশের জনগণ ছাড়া অন্য কারো চাপের কাছে নতি স্বীকার করব না। বিএনপির ‘লবিস্ট নিয়োগ করতে’ যে টাকা খরচ হয়েছে তার উৎস নিয়ে প্রশ্ন তুলেছেন ওবায়দুল কাদের। বলেন, এত টাকা তারা পায় কোথায়?



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Maksudur rahman

২০১৮-০৯-১৪ ০৩:০৫:৩০

Mr. Kader! If your base is the population, why are you not resigning and taking part in a fair election? Why do you not giving power to neutral body who are not beneficiary of election? We want a better system, we want to get back decision giving yes or no vote once again in our Constitution , we want to get rid , we want breath freely.

আপনার মতামত দিন

‘এটা অনেকদিনের স্বপ্ন আমার’

নির্বাচন বর্জন নয়, কেন্দ্র পাহারা দিন

হঠাৎ কবিতা খানমের সুর বদল

ফাঁকা মাঠে গোল নয়

রেজা কিবরিয়া ঐক্যফ্রন্টে

সংখ্যালঘু নির্যাতনকারীদের নির্বাচনে মনোনয়ন না দেয়ার দাবি

‘ফের বাংলাদেশের বিরুদ্ধে’

মামলার বাদী যখন খুনি

ক্ষমতায় গেলে যেসব কাজ করবে ঐক্যফ্রন্ট জানালেন ডা. জাফরুল্লাহ

‘নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে’

বিএনপিতে মনোনয়ন যুদ্ধে সাবেক ছাত্র নেতারা

তলাফাটা নৌকা নিয়ে কতদূর যেতে পারেন দেখাতে চাই

সিলেটে জামায়াতকে ছাড় দিতে চায় না বিএনপি

রাষ্ট্র ভিন্নমতাবলম্বীদের সহ্য করতে পারছে না

নয়া মার্কিন দূত মিলার ঢাকা আসছেন আজ

দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে নাগরিক ঐক্য