যে কারণে অধিনায়কত্ব ছেড়েছিলেন ধোনি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার
টেস্টের অধিনায়কত্ব ছেড়েছিলেন হঠাৎ করেই। সীমিত ওভারের ক্রিকেটের ক্ষেত্রেও তাই। কিন্তু মহেন্দ্র সিং ধোনি কেন সীমিত ওভারের অধিনায়কত্ব ছেড়েছিলেন? এতদিন পর ব্যাপারটা খোলসা করলেন ধোনি নিজেই। আরব আমিরাতে এশিয়া কাপ খেলতে উড়াল দেয়ার আগে নিজের শহর রাঁচিতে ধোনি বলেন, আমি অধিনায়কত্ব ছেড়েছিলাম কারণ, আমি চেয়েছিলাম নতুন অধিনায়ক ২০১৯ বিশ্বকাপের প্রস্তুতির জন্য যথেষ্ট সময় পাক। অধিনায়ককে যথেষ্ট সময় না দিলে শক্তিশালী দল তৈরি করা সম্ভব নয়। আমার বিশ্বাস, আমি সঠিক সময়েই অধিনায়কত্ব ছেড়েছি। ২০১৪ সালে অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজের মধ্যেই হঠাৎ করেই ভারতের নেতৃত্ব ছাড়েন ধোনি। শুধু নেতৃত্বই নয়, টেস্ট থেকে অবসরের ঘোষণাও দিয়ে দেন।
সেখানেই শেষ হয়ে যায় ধোনির ৯০ টেস্টের ক্যারিয়ার। ভারত আইসিসির কয়েকটি বৈশ্বিক শিরোপা জিতেছে ধোনির নেতৃত্বে। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে তার নেতৃত্বই চ্যাম্পিয়ন হয় ভারত। এরপর ভারত ধোনির নেতৃত্ব জিতেছে ২০১১ বিশ্বকাপ ও ২০১৩ চ্যাম্পিয়নস ট্রফি।

 ২০১৭ সালের জানুয়ারিতে ইংল্যান্ড সিরিজের আগে হঠাৎ করে সীমিত ওভার ক্রিকেটের নেতৃত্বও ছাড়েন ভারতের সবচেয়ে সফলতম অধিনায়ক ধোনি। তবে সীমিত ওভারের ক্রিকেটে খেলা চালিয়ে যাওয়ার কথা জানান। তখন থেকে তিন ফরম্যাটেই ভারতকে নেতৃত্ব দিচ্ছেন বিরাট কোহলি। ৩৭ বছর বয়সি ধোনি মনে করেন, সঠিক সময়েই অধিনায়কত্ব ছেড়েছেন তিনি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে ইসির অনাপত্তি, মুহিতকে নিষেধ

নির্বাচন পর্যবেক্ষকদের স্ট্যাটাস কী হবে জানতে চান কূটনীতিকরা

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে ইউরোপিয়ান পার্লামেন্টের উদ্বেগ

কারাগারে থেকে ভোটের প্রস্তুতি

শহিদুল আলমের জামিন

ধানের শীষে লড়বে ঐক্যফ্রন্ট

নিপুণ রায় চৌধুরী গ্রেপ্তার

আতঙ্ক উপেক্ষা করে পল্টনে ভিড়

বিশ্ব ইজতেমা স্থগিত

কুলাউড়ায় সুলতান মনসুরের বিপরীতে কে?

ঢাকার প্রচেষ্টা ব্যর্থ

নির্বাচন পেছাবে না ইসির সিদ্ধান্ত

ঝিনাইদহে ৩৭৪ মামলায় আসামি ৪১ হাজার

বিএনপি আবার আগুন সন্ত্রাস শুরু করেছে

বড় জয়ে সিরিজে সমতা

উত্তেজনায় ফুটছে বৃটিশ রাজনীতি, চার মন্ত্রীর পদত্যাগ