পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু

বাংলারজমিন

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি | ১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার
আড়াইহাজারে পানিতে ডুবে ২ চাচাত বোনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গত বুধবার সন্ধ্যায় উপজেলার মাহমুদপুর ইউনিয়নের গহরদী মুল্লুকসাদী গ্রামে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন, ওই গ্রামের সাইদুলের মেয়ে উম্মেহানী (৬) ও তার ভাই ফেরদাউসের মেয়ে মাহিনুর (৫)। নিহত উম্মেহানী সালমদী সানরাইজ কিন্ডারগার্টেন স্কুলের নার্সারি এবং মাহিনুর একই স্কুলের প্লে-শ্রেণির ছাত্রী।
নিহতদের স্কুলের শিক্ষিকা লিলি আক্তার জানান, সকাল ১০টা সময় এরা বাড়ি থেকে নিখোঁজ হন। এর পর বাড়ীর সকলে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করতে থাকে। দিনভর তল্লাশি করার পর সন্ধ্যার দিকে গিয়ে বাড়ির পাশে মেঘনার শাখা নদীতে খুঁজতে থাকে। এক পর্যায়ে সন্ধ্যা দিকে তাদের লাশ ভেসে উঠে।
শিশু ২টির মৃত্যুতে এলাকায় শোক নেমে এসেছে।
আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাবিব ইসমাইল ভুইয়া ঘটনা নিশ্চিত করেন।
বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের লালপুরের ওয়ালিয়া মধ্যপাড়া গ্রামে পুকুরের পানিতে ডুবে আফিয়া খাতুন (১০) ও নাইম হোসেন (৯) নামের দুই শিশুর মৃত্যু হয়েছে। তারা সম্পর্কে আপন খালাতো ভাই-বোন। বৃহস্পতিবার সকাল ১১ দিকে বাড়ির পাশে পুকুরের পানিতে নেমে খেলা করতে গিয়ে তারা গভীর পানিতে ডুবে যায়। পরে এক প্রতিবেশী বিষয়টি আঁচ করতে পেরে স্থানীয়দের সহযোগিতায় পুকুরে নেমে তল্লাশি চালিয়ে মৃত অবস্থায় আফিয়াকে উদ্ধার করে এবং অচেতন অবস্থায় নাইমকে উদ্ধারের পর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। নাইম মধ্যপাড়া গ্রামের আজম আলীর ছেলে ও স্থানীয় আইডিয়াল কিন্ডার গার্টেনের শিশুশ্রেণির ছাত্র। আফিয়া আজম আলীর ভায়রা আলমগীর আলীর মেয়ে তথা নাইমের খালাতো বোন ও রাজশাহীর স্থানীয় এক মাদ্‌রাসার ছাত্রী। বুধবার বিকালে আফিয়া রাজশাহী থেকে ওয়ালিয়া গ্রামে তার খালার বাড়িতে বেড়াতে এসেছিল।
বোদা (পঞ্চগড়) প্রতিনিধি জানান, বোদায় পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে উপজেলার কালিয়াগঞ্জ  ইউনিয়নের ঝলঝলি বানিয়াপাড়া গ্রামের আশরাফুল ইসলাস এর মেয়ে লাবনী (২) বাড়ির পাসে রোপা ক্ষেতে পা পিছলে পানিতে তলিয়ে যায়। পরিবারের লোকজন খোঁজাখুঁজির সময় কছিমউদ্দিন  রোপা খেতে ভাসমান অবস্থায় লাবনীকে মৃত দেখতে পায়।  শিশুর মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসছে।   



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

২০ দল ও ঐক্যফ্র‌ন্টের স‌ঙ্গে বৈঠ‌কের পর উপ‌জেলা নির্বাচন নিয়ে সিদ্ধান্ত নে‌বে বিএন‌পি

সিইসির সঙ্গে পররাষ্ট্র সচিবের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন সালমান এফ রহমান

ফের প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন সজীব ওয়াজেদ জয়

খুচরা বাজারে এখনো বাড়তি দামেই চাল

৫০ আসনের ৪৭টিতে অনিয়ম রাতে সিল মারা হয় ৩৩টিতে

গোলকধাঁধায় ১৫ উপজেলা চেয়ারম্যান-মেয়র

উপজেলা নির্বাচন নিয়ে দলের তৃণমূলে আগ্রহ নেই

মিয়ানমারের দূতকে তলব ঢাকার প্রতিবাদ

রিমান্ডে মুখ খুলেছে আসামিরা

ওবায়দুল কাদেরকে প্রকাশ্যে জাতির কাছে মাফ চাইতে হবে

সংলাপ নিয়ে কাদের এইচ টি ইমাম যা বললেন

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সাংবাদিকদের উদ্বেগ দূর করা হবে

মাদারীপুরে স্কুলছাত্রীকে কুপিয়ে জখম

মনিরুল হক চৌধুরী মুক্ত

মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরী আর নেই