স্বামীর সন্ধান চান গৃহবধূ ছমিরুন

বাংলারজমিন

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি | ১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার
পরিবারের সচ্ছলতা আনতে জমি ও গরু-বাছুর বিক্রি করে সৌদি আরবে যান কমলগঞ্জের ছনগাঁও গ্রামের মৃত ছাবির মিয়ার ছেলে আরমান মিয়া। স্থানীয় প্রভাবশালী এক সৌদি প্রবাসীর মাধ্যমে গত ২২শে ফেব্রুয়ারি জীবিকার তাগিদে আরমান সৌদি আরবে পৌঁছার পর কেটে গেছে সাড়ে ৬ মাস। এ সময়ের মধ্যে সে তার পরিবারের সঙ্গে কোনো  যোগাযোগ করেনি। যাদের মাধ্যমে আরমান বিদেশে গেছেন তারাও তার কোনো খোঁজখবর দিচ্ছেন না বলে অভিযোগ করেছেন আরমানের স্ত্রী মোছাম্মৎ ছমিরুন বেগম। এ ব্যাপারে কমলগঞ্জ থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। অভিযোগে জানা গেছে, ছনগাঁও গ্রামের মৃত ইন্তাজ মিয়ার ছেলে  সৌদি প্রবাসী মতলিব মিয়ার মাধ্যমে চলতি বছরের ২২শে  ফেব্রুয়ারি সৌদি আরব পাড়ি জমান আরমান। বিদেশ যাওয়ার আগে সাড়ে ৬ লাখ টাকার বিনিময়ে শর্তসাপেক্ষে (দোকানে কাজ না হলে ক্ষতিপূরণসহ টাকা ফেরৎ) মতলিব মিয়ার কাছ থেকে তিনি দোকান ভিসাটি হাতে নেন। ভিসার মূল্য সাড়ে ৬ লাখ টাকার মধ্যে চার লাখ টাকার উপর পৌনে ৪ শতক জমি মতলিব মিয়ার নামে রেজিস্ট্রি করে দেন।
আর বাকি আড়াই লাখ টাকা ধারদেনা ও গরু-বাছুর বিক্রি করে ভিসার মূল্য পরিশোধ করে গত ২২শে ফেব্রুয়ারি আরমান সৌদি আরব পৌঁছার পর সৌদি বিমানবন্দর থেকে মতলিব মিয়া তাকে কর্মস্থলে নিয়ে যান। আরমানের স্ত্রী ছমিরুন জানান, সৌদি আরবে পৌঁছার পর মতলিব মিয়ার মোবাইল ফোন থেকে তার স্বামী তার সঙ্গে কথা বলেন। এ সময় আরমান তাকে বলেন, সে কথা মত সেখানে কাজ পায়নি। এরপর থেকে আরমান মিয়ার সঙ্গে পরিবারের কোনো যোগাযোগ নেই। সমপ্রতি সৌদি প্রবাসী মতলিব মিয়া দেশে আসলে তিনি তার স্বামীর খবর নিতে মতলিব মিয়া ও তার ভাইদের কাছে গেলে তারা তার স্বামীর কোনো সন্ধান দিচ্ছেন না। উল্টো তাকে নাজেহাল, ভয়ভীতি ও হুমকি প্রদান করছেন বলে তিনি অভিযোগ করেন। নিরুপায় হয়ে তিনি স্থানীয় জনপ্রতিনিধিসহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের কাছে ধরনা দিয়ে তার স্বামীর কোনো হদিস না পাওয়ায় উৎকণ্ঠায় রয়েছে তার পরিবার। পরিবারের পাঁচ সদস্যের একমাত্র উপার্জনকারী তার স্বামীর কোনো হদিস না পাওয়ায় পরিবারের সদস্যদের নিয়ে তিনি মানবেতর জীবন যাপন করছেন।
 এ ব্যাপারে সমপ্রতি কমলগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেন গৃহবধূ ছমিরুন। অভিযোগের সত্যতা নিশ্চিত করে কমলগঞ্জ থানার এএসআই রিপন বলেন, এ ব্যাপারে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে ইসির অনাপত্তি, মুহিতকে নিষেধ

নির্বাচন পর্যবেক্ষকদের স্ট্যাটাস কী হবে জানতে চান কূটনীতিকরা

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে ইউরোপিয়ান পার্লামেন্টের উদ্বেগ

কারাগারে থেকে ভোটের প্রস্তুতি

শহিদুল আলমের জামিন

ধানের শীষে লড়বে ঐক্যফ্রন্ট

নিপুণ রায় চৌধুরী গ্রেপ্তার

আতঙ্ক উপেক্ষা করে পল্টনে ভিড়

বিশ্ব ইজতেমা স্থগিত

কুলাউড়ায় সুলতান মনসুরের বিপরীতে কে?

ঢাকার প্রচেষ্টা ব্যর্থ

নির্বাচন পেছাবে না ইসির সিদ্ধান্ত

ঝিনাইদহে ৩৭৪ মামলায় আসামি ৪১ হাজার

বিএনপি আবার আগুন সন্ত্রাস শুরু করেছে

বড় জয়ে সিরিজে সমতা

উত্তেজনায় ফুটছে বৃটিশ রাজনীতি, চার মন্ত্রীর পদত্যাগ