‘আমি হারিয়ে যাওয়ার জন্য আসছি না’

বিনোদন

এন আই বুলবুল | ১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১১:০২
জান্নাতুল নাঈম এভ্রিল। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার মধ্যদিয়ে পরিচিতি লাভ করেন। ‘এমনো তো প্রেম হয়’ শিরোনামের একটি নাটকের মধ্যদিয়ে ছোট পর্দায় আসেন তিনি। এই নাটকে এভ্রিল জুটি বাঁধেন জনপ্রিয় অভিনেতা সজলের সঙ্গে। তবে এই গ্লামারকন্যার এখন লক্ষ্য চলচ্চিত্র। চলচ্চিত্র নিয়েই তিনি স্বপ্ন দেখছেন বলে জানান। তার ভাষ্য, আমি চলচ্চিত্রে প্রতিষ্ঠিত হতে চাই। সেজন্য নিজেকে গড়ে তুলছি।
নিয়মিত জিম করছি। দশ কেজি ওজন বাড়াচ্ছি। চলচ্চিত্রেই থিতু হওয়ার জন্য যা কিছু প্রয়োজন সবকিছু আমি করতে চাই।

নিজেকে প্রস্তুত করেই আমি চলচ্চিত্রে আসছি। এভ্রিলকে কবে চলচ্চিত্রের পর্দায় দেখা যাবে? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, আগামী মাসে আমি চলচ্চিত্রের কাজ শুরু করবো। ‘ড্রাগ’ শিরোনামের একটি চলচ্চিত্র দিয়ে আমার বড় পর্দার কাজ শুরু হবে। এটিতে নায়ক কে থাকছেন, আর ছবিটি নির্মাণ করবেন কে- এসব নিয়ে আমি এখন কিছু বলতে চাই না।

প্রযোজনা প্রতিষ্ঠান সংবাদ সম্মেলনের মধ্যদিয়ে এ সম্পর্কে জানাবে। তবে এটি নায়িকানির্ভর একটি ছবি হবে। তাই এই ছবিতে নায়ক মুখ্য নয়। শাকিব খানের বিপরীতে আপনার চলচ্চিত্রে অভিষেক হওয়ার কথা ছিল। এটি সম্পর্কে কী বলবেন? এভ্রিল বলেন, অনেকে ভেবেছিলেন শাকিব ভাইয়ের সঙ্গে ‘শাহেনশাহ’ ছবিতে আমি অভিনয় করবো। কিন্তু সত্যি কথা হচ্ছে, এ ছবিটিতে আমার অভিনয় করার কোনো কথাই ছিল না। বিষয়টি ছিল গুজব। তবে শাকিব ভাইয়ের সঙ্গে আমি অন্য একটি ছবির কাজ অচিরেই শুরু করবো। আর আমার প্রথম ছবি হিসেবে এটিই আগে পর্দায় আসবে। অর্থাৎ অভিনয়ের ক্ষেত্রে ‘ড্রাগ’ আমার প্রথম ছবি। কিন্তু প্রথম ছবি মুক্তি পাবে শাকিব ভাইয়ের সঙ্গেই। এই সময়ে চলচ্চিত্রে প্রতিষ্ঠিত হওয়া খুব একটা সহজ নয়। প্রতিযোগিতার মধ্যদিয়ে সবাইকে এগিয়ে যেতে হচ্ছে। এছাড়া অনেক নতুন মুখ চলচ্চিত্রে এসে আবার হারিয়ে যাচ্ছে। সেই ক্ষেত্রে এভ্রিল কী ভাবছেন? এই নিয়ে তিনি দৃঢ়চিত্রে বলেন, আমি হারিয়ে যাওয়ার জন্য আসছি না।

আবার অন্য কারো সঙ্গে প্রতিযোগিতায়ও নামবো না। আমার নিজের সঙ্গে নিজের প্রতিযোগিতা হবে সব সময়। আমি নিজেকে কতটুকু ভেঙে গড়তে পারি, সেই চেষ্টাই থাকবে। এদিকে এবার ঈদে এভ্রিল ইউনিসেফের একটি তথ্যচিত্রে কাজ করেছেন। রোহিঙ্গা শিশুদের ওপর এটি নির্মিত হয়েছে। ২১শে থেকে ২৬শে আগস্ট ‘ব্লুসমস-ফরম অ্যাশ’ শিরোনামের এই তথ্যচিত্রের দৃশ্যধারণ করা হয়। ইউনিসেফের কর্মকর্তারা এভ্রিলের কাজের প্রশংসা করেছেন। আগামীদিনেও ইউনিসেফ এভ্রিলকে নিয়ে কাজ করবে বলে জানান তিনি। এভ্রিল আরো বলেন, এই কাজটি আমার জন্য অনেক বড় এটি পাওয়া ছিল। এর মধ্যদিয়ে খুব কাছ থেকে রোহিঙ্গা শিশুদের দেখেছি। তাদের সঙ্গে ঈদ কাটালাম। এ ধরনের কাজ করতে আমি স্বাচ্ছন্দ্যবোধ করি। অন্যদিকে গেল ঈদে এভ্রিল ‘খেলতাসি’ শিরোনামের একটি টেলিছবিতে অভিনয় করেন। এটি নির্মাণ করেছেন নোমান রবিন।

ছোট পর্দায় কাজ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ভালো গল্প ও চরিত্রে আমি অভিনয় করতে চাই। সেই কারণে অল্পসংখ্যক নাটকে আমাকে সবাই পাচ্ছেন। শোবিজের কাজের বাইরে এভ্রিলকে সামাজিক কর্মকাণ্ডেও পাওয়া যায়। বাল্যবিবাহ রোধ নিয়ে কাজ করছেন তিনি। বাল্যবিবাহের কারণে বাংলাদেশ মিস ওয়ার্ল্ডের খেতাব থেকে বাদ দেয়া হয় তাকে। তবে এ নিয়ে তার কোনো দুঃখ নেই বলেও জানান তিনি। বাল্যবিবাহ রোধ নিয়ে এভ্রিলের বর্তমান পরিকল্পনা কী? তিনি বলেন, বাল্যবিবাহ রোধ নিয়ে আমি অবশ্যই কাজ করবো। তবে আমি এখন আমাকে আরো একটু গুছিয়ে নিতে চাই। আমার জার্নি বেশি দিনের নয়। আমি নিজে যদি ঠিক থাকতে না পারি তাহলে কাজ করা সম্ভব হবে না। বাল্যবিবাহ রোধ করা আমার একটি স্বপ্ন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আল মামুন

২০১৮-০৯-১৩ ১৩:৫৮:৩৪

এরা যদি নায়িকা হয়; তাহলে বাংলাদেশের সিনেমাই দেখা উচিত না।

আপনার মতামত দিন

পাঁচ জেলা থেকেই সেসময় ভারতে আশ্রয় নিয়েছিল ২৯,৯০০ জন

ব্রীজের নিচে চাপা পড়ে মা-মেয়ের মৃত্যু

সামনের চাকা ছাড়া যেভাবে অবতরণ করল ইউএস বাংলার উড়োজাহাজ (ভিডিও)

শনিবারের জনসভায় ভবিষ্যত কর্মপন্থা জানাবে বিএনপি: মির্জা ফখরুল

চলতি অর্থবছর জিডিপি প্রবৃদ্ধি ৭.৫ শতাংশ হওয়ার পূর্বাভাস এডিবির

রায়ের তারিখ ধার্যের আবেদন দুদক আইনজীবীর, আদেশ রোববার

সাতক্ষীরায় চাঞ্চল্যকর কলেজ ছাত্র হত্যা মামলায় চার আসামিকে ফাঁসির আদেশ

ডিজিটাল সিকিউরিটি আইনটি উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি করেছে

সাংবাদিক শহিদুল আলমের মুক্তি দাবিতে জাতিসংঘের বাইরে বিক্ষোভ বৃহস্পতিবার

গাংনীতে শিশু ধর্ষণের অভিযোগে আটক ১, শাস্তির দাবীতে মানববন্ধন

কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

বাংলাদেশ জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে সংস্কারকে গুরুত্ব দিচ্ছে: প্রধানমন্ত্রী

বেনজির ভুট্টোর সম্পদ কে কত পেয়েছেন

শাহজালালে বিপুল পরিমাণ বিদেশি সিগারেট আটক

জাতিসংঘে ট্রাম্পের অতিকথন, হাসলেন শ্রোতারা (ভিডিওসহ)

জলবায়ু পরিবর্তনে ঝুঁকিতে বাংলাদেশের ১৩ কোটি মানুষ: বিশ্বব্যাংক