সেলিব্রেটিদের ট্যাটুর রহস্য

রকমারি

অনলাইন ডেস্ক | ২৯ আগস্ট ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ৮:৪৬
ট্যাটুর কথা শুনলেই শরীরে একধরণের উত্তেজনা কাজ করা শুরু করে দেয়। কেমন নকশা হবে, কোথায় করা যেতে পারে, অর্থ কি দাঁড়াবে, এসব নিয়ে জল্পনা-কল্পনা করতে করতেই দিন ফুরিয়ে যায়। আর পছন্দের কোন সেলিব্রেটি যদি ট্যাটু করে, তবে তো কোন কথাই নেই।

সেটা নিয়ে গবেষণায় নেমে পরি আমরা। কখনও তাঁদের ট্যাটুর অর্থ এক ঝটকায় বুঝে যাই আবার কখনও আবার বুঝতে বেশ বেগ পেতে হয়। তাই একনজরে জনপ্রিয় সেলিব্রেটিদের ট্যাটুর পিছনের কাহিনি জানিয়ে দেয়া যাক।

খানিকটা জামা বদলানোর ছলেই ট্যাটু বদলে থাকেন অক্ষয় কুমার। অক্ষয়ের পিঠে ছেলে আরভের নাম জ্বলজ্বল করে দেখা যায়। তবে সম্প্রতি স্ত্রী টুইঙ্কলের নামও ট্যাটু করিয়েছেন ইন্টারন্যাশনাল খিলাড়ি। টুইঙ্কলের ডাক নাম টিনালেখা সেই ট্যাটুটি রয়েছে অক্ষয়ের কাঁধে।

সম্পর্ক যায় আবার আসে।
কিন্তু ট্যাটু যেন রয়ে যায়। ঠিক যেমনটা দীপিকার ক্ষেত্রে। বেশ কারুকার্য করেই ‘আরকে’ এর নাম ট্যাটু করেছিলেন দীপিকা। এখনও পদ্মাবতীর ঘাড়ে কাছে জ্বলজ্বল করছে সেই ট্যাটু। রণবীর কাপূরের সঙ্গে প্রেম করার সময় এই ট্যাটু বানান দীপিকা।

বহুদিন আগেই ডান হাতে ট্যাটু করে ফেলেছিলেন প্রিয়ঙ্কা চোপড়া। আর দেশি গার্লের সেই ট্যাটুতে লেখা রয়েছে ‘ড্যাডিজ লিল গার্ল’।

কম করে হলেও ৮টি ট্যাটু রয়েছে ভারতীয় জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহালির শরীরে। সামুরাই যোদ্ধা এবং গোল্ডেন ড্রাগনের ট্যাটু রয়েছে ভারতীয় ক্রিকেট দলের ক্যাপ্টেনের হাতে। শক্তি, নিয়মানুবর্তিতা, সীমাবদ্ধতা এসবের প্রতীক হিসেবে কাজ করে এই প্রতীকগুলি।

ট্যাটুর প্রতি রয়েছে তীব্র ঝোঁক অভিনেত্রী কঙ্গনা রানাউতেরও। অভিনেত্রীর ঘাড়ের কাছে রয়েছে ‘ওয়ারিয়র এঞ্জেল’ এর ট্যাটু। ইন্ডাস্ট্রিতে কঙ্গনার প্রতিবাদী ভাবমূর্তিই তুলে ধরে সেই ট্যাটু।

মুখের উপর সোজাসাপটা কথা বলতে ভালবাসেন আলিয়া ভট্ট। ব্যক্তিত্ব যেন কিছুটা পটকার মতোই। তাই আলিয়ার ঘাড়েই যেন শোভা পায় ‘পটাকা’ লেখা ট্যাটু। দেবনাগরী হরফে লেখা সেই ট্যাটু।

রণবীর কপূরের শরীরে রয়েছে দুটি ট্যাটু। তার মধ্যে একটা ‘আওয়ারা’। যার অর্থ একটা থোরাই কেয়ার ভাব। দাদুর সিনেমা ‘আওয়ারা’ কেই মূলত স্যালুট জানাতে এই ট্যাটু করেছিলেন রণবীর। আরেকটি ট্যাটু যীশু খ্রিস্টের ক্রস।
শিবের ট্যাটু রয়েছে অজয় দেবগণের বুকে। বেশ কিছু ছবিতেও দেখা গিয়েছে অজয়ের এই ট্যাটু।

১৫টিরও বেশি ট্যাটু রয়েছে মার্কিন গায়িকা লেডি গাগার শরীরে। তার মধ্যে একটা তো তাঁরই ডাকনাম ‘মাদার মনস্টার’।

গোটা বিশ্বে বোধ হয় জাস্টিন বিবারের মতো ট্যাটু পাগল আর দ্বিতীয় কেউ নেই। ৪০টি ট্যাটু রয়েছে তাঁর শরীরে। তাঁর কানের নীচেই রয়েছে ‘পেসেন্স’ লেখা ট্যাটু।

আমেরিকান গায়িকা কেটি পেরির হাতে আবার সংস্কৃতে ট্যাটু করা আছে। সেখানে লেখা ‘অনুগচ্ছতি প্রবাহ’। যার অর্থ প্রবাহের সঙ্গে বয়ে চলা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

১০ বছরে দ্রুত বেড়েছে ধনী-গরিব বৈষম্য

ধ্রুপদী লড়াই

ইমরান এইচ সরকারের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ

বিএনপিতে নতুন মুখের জয়জয়কার

উন্মুক্ত আসনের রাজনীতির নেপথ্যে কী?

মহাজোটে পুরনো আর অভিজ্ঞদের প্রাধান্য

প্রার্থিতা ফিরে পেতে খালেদা জিয়ার রিট

ব্যাংক লুটেরাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি টিআইবির

পেট্রোলবোমার পাশাপাশি লগি-বৈঠা, ব্যাংক লুট বাকস্বাধীনতা হরণের কথাও তুলে ধরা যেতো

রিটার্নিং কর্মকর্তাদের নিয়ে বিব্রত ইসি

যে ব্যাখ্যা দিলেন কামাল মজুমদার

রোহিঙ্গা ক্যাম্পে বিদেশিদের ভ্রমণ বন্ধ!

ঝিনাইদহে বিএনপি প্রার্থী মজিদের কার্যালয়ে হামলা ভাঙচুর, আহত ১৫

মর্যাদার আসনে লড়াইয়ে মোমেন-মুক্তাদির

পাকিস্তান দূতাবাসে ফখরুলদের বৈঠক, ষড়যন্ত্রের আভাস- আওয়ামী লীগ

বিএনপি নেতাদের সঙ্গে বৈঠকের খবর ভিত্তিহীন- পাকিস্তান হাইকমিশন