খাগড়াছড়িতে ব্রাশফায়ারে নিহত ৭

প্রথম পাতা

খাগড়াছড়ি প্রতিনিধি | ১৯ আগস্ট ২০১৮, রোববার | সর্বশেষ আপডেট: ৩:২২
খাগড়াছড়িতে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে ইউপিডিএফ-এর ৭ কর্মী নিহত হয়েছে। জেলা সদরের স্বনির্ভর বাজার এলাকায় প্রকাশ্যে গতকাল এ ঘটনা ঘটে। এই ঘটনায় আহত হয়েছে আরো ৩ জন। সকাল সাড়ে ৭টায় হতাহতের  এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ইউপিডিএফ-সমর্থিত ছাত্রসংগঠন পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা, সহ-সম্পাদক এলটন চাকমা, ইউপিডিএফ-সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য পলাশ চাকমা। বাকি তিনজনের মধ্যে উপজেলা স্বাস্থ্য সহকারী জিতায়ন চাকমা, রূপম চাকমা শন কুমার চাকমা ও প্রকৌশলী জিরাত চাকমা। এই ঘটনায় খাগড়াছড়ি শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাদাত হোসেন টিটু বলেন, দু পক্ষের বন্দুকযুদ্ধে ৭ জন নিহত হয়।
নিহতদের মরদেহ খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে নেয়া হয়েছে। শহরে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

খাগড়াছড়ি সদর হাসপাতালের চিকিৎসক নয়নময় ত্রিপুরা বলেন, ৬ জনকে মৃত অবস্থায় আর ৪ জনকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। পরে আহত শন কুমার চাকমা চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। অন্য তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে এ ঘটনার জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) প্রচার ও প্রকাশনা সেলের প্রধান নিরন চাকমা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস-এমএন লারমা) দায়ী করছেন।

এর আগে গত ৩রা মে রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। তিনি জেএসএসের (এমএন লারমা) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ছিলেন। পরদিন তার শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের হামলায় পাঁচজন নিহত হন। শেষকৃত্য স্থলে আসার পথে খালিয়াজুড়ি এলাকায় এই হামলার ঘটনা ঘটে। নিহত লোকজনের মধ্য একজন তপন জ্যোতি চাকমা। তিনি ইউপিডিএফ-গণতান্ত্রিক দলের আহ্বায়ক ছিলেন। অন্য চারজন হলেন সুজন চাকমা, প্রণব চাকমা, সেতু চাকমা ও তাদের বহনকারী মাইক্রোবাসের চালক মো. সজীব।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ঢাকা দখলের ঘোষণা ১৪ দলের

প্রেসিডেন্টের আশা, সব দল নির্বাচনে অংশ নিবে

বাংলাদেশের রাজীবকে ফেসবুকের ফেলোশিপ প্রদান

শেহজাদের সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে আফগানদের পুঁজি ২৫২

এস কে সিনহার ঘটনা প্রকাশ্যে আসলে আরো দুর্গন্ধ ছড়াবে

ফারমার্স ব্যাংকের ৬ কর্মকর্তাকে দুদকে তলব

ইবি ছাত্রদলের স্মারকলিপি ফিরিয়ে দিলো প্রশাসন

পরবর্তী শুনানি আগামীকাল, আইনজীবী না থাকায় আদালতের উষ্মা

মৌলভীবাজারে হোটেল শ্রমিক ইউনিয়নের মিছিল ও পথসভা

‘মাদক সেবনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে’

পাচারকারী নারীর সঙ্গে কেজরিওয়ালের ছবি, সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড়

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাশের হার ১৪ শতাংশ

শহিদুল আলমের ডিভিশনের আপিল শুনানি ১লা অক্টোবর

অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ

১লা অক্টোবর থেকে রেডি হয়ে যান : মওদুদ

বৃহস্পতিবারের পরিবর্তে বিএনপির জনসভা শনিবার