আন্দোলনের মুখে জাবির সান্ধ্যকালীন কোর্সের ভর্তি পরীক্ষা স্থগিত

অনলাইন

জাবি প্রতিনিধি | ১৭ আগস্ট ২০১৮, শুক্রবার, ২:৩০
প্রগতিশীল ছাত্রজোটের আন্দোলনের মুখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রসায়ন বিভাগের সান্ধ্যকালীন  কোর্সের ভর্তি পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ। আজ সকাল ১০ টায় রসায়ন বিভাগের সান্ধ্যকালীন কোর্স ‘উইকেন্ড মাস্টার্স অব সায়েন্স ইন কেমিস্ট্রি ’ এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু এই ‘বাণিজ্যিক কোর্স’ বাতিলের দাবীতে ভর্তি পরীক্ষা প্রতিহতের ঘোষণা দেন জাবি প্রগতিশীল ছ্াত্রজোট। পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে পরীক্ষা প্রতিহতের জন্য আজ সকাল ৯ টা থেকে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত বিভাগের সামনে অবস্থান নেন প্রগতিশীল জোটের নেতৃবৃন্দ। এই সময় রসায়ন বিভাগের শিক্ষক বা ভর্তিচ্ছু কাউকে দেখা যায় নি।  রসায়ন বিভাগের সান্ধ্যকালীন কোর্স কো-অর্ডিনেটর কৌশিক সাহা বলেন, ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে”।
রসায়ন বিভাগের সভাপতি নূরুল অবছারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি পরীক্ষা স্থগিতের কারণ সম্পর্কে তিনি কিছু বলতে রাজি হন নি। তবে তিনি বলেন, ‘ভর্তি পরীক্ষা  হবে সময়মত হবে, সময় সুযোগ বুঝে আবর পরে পরীক্ষা নেওয়া হবে। তোমরা সাংবাদিকরা আমাদের বিরুদ্ধে লিখো তাই তোমাদের আর কিছু বলতে চাই না।’ উল্লেখ্য, রসায়ন বিভাগের  সান্ধ্যকালীন কোর্স চালুর ঘোষণা দেওয়ার পর রসায়ন সংসদের নেতৃবৃন্দ এই কোর্স বাতিলের দাবিতে আন্দোলন নামে।
কিন্তু বিভাগ  কোর্স চালুর ব্যাপারে অনড় থাকে। এরই প্রেক্ষিতে প্রগতিশীল জোট ১৬ আগস্টের মধ্যে কোর্স বাতিল না করলে ১৭ আগস্টের ভর্তি পরীক্ষা প্রতিহতের ঘোষণা দেন।

এদিকে রসায়ন বিভাগের পর বিশ্ববিদ্যালয়ে চলমান সকল ধরনের সান্ধ্যকালিন বানিজ্যিক কোর্স প্রতিহতের ঘোষণা দিয়েছে জাবি প্রগতিশীল ছাত্রজোট। আজকের কর্মসূচি শেষে সংবাদ সম্মেলনে তারা এই্ ঘোষণা দেন। প্রগতিশীল ছাত্রজোটের অন্যতম সমন্বয়ক ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি নজির আমিন চৌধুরী বলেন, আমাদের আজকের কর্মসূচি সফল। তবে রসায়ন বিভাগ পরবর্তীতে আবার পরীক্ষা নেওয়ার চেষ্টা করলে তাও প্রতিহত করা হবে। সেই সাথে অন্যান্য বিভাগে সান্ধ্যকালীন কোর্সের চলমান কোর্স শেষে আর  কোন ভর্তি বিজ্ঞপ্তি দেওয়া হলে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে তাও প্রতিহত করা হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ঢাকা দখলের ঘোষণা ১৪ দলের

প্রেসিডেন্টের আশা, সব দল নির্বাচনে অংশ নিবে

বাংলাদেশের রাজীবকে ফেসবুকের ফেলোশিপ প্রদান

শেহজাদের সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে আফগানদের পুঁজি ২৫২

এস কে সিনহার ঘটনা প্রকাশ্যে আসলে আরো দুর্গন্ধ ছড়াবে

ফারমার্স ব্যাংকের ৬ কর্মকর্তাকে দুদকে তলব

ইবি ছাত্রদলের স্মারকলিপি ফিরিয়ে দিলো প্রশাসন

পরবর্তী শুনানি আগামীকাল, আইনজীবী না থাকায় আদালতের উষ্মা

মৌলভীবাজারে হোটেল শ্রমিক ইউনিয়নের মিছিল ও পথসভা

‘মাদক সেবনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে’

পাচারকারী নারীর সঙ্গে কেজরিওয়ালের ছবি, সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড়

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাশের হার ১৪ শতাংশ

শহিদুল আলমের ডিভিশনের আপিল শুনানি ১লা অক্টোবর

অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ

১লা অক্টোবর থেকে রেডি হয়ে যান : মওদুদ

বৃহস্পতিবারের পরিবর্তে বিএনপির জনসভা শনিবার