সড়ক দুর্ঘটনায় নিহত ১১

শেষের পাতা

বাংলারজমিন ডেস্ক | ১৬ আগস্ট ২০১৮, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১:৩৪
থামছে না সড়কে মৃত্যুর মিছিল। প্রতিদিনই ঝরছে তাজা প্রাণ। গতকাল দেশের বিভিন্ন জেলায় স্কুলছাত্রসহ নিহত হয়েছে ১১ জন। এর মধ্যে রাজশাহীতে ৩ জন ও কিশোরগঞ্জে ৩ জন রয়েছে। এছাড়া বন্দর, টেকনাফ, ভালুকা, কাউখালী, ও ব্রাহ্মণপাড়ায় ৫ জনের মৃত্যু হয়েছে।  

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, রাজশাহীতে নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস দোকানের মধ্যে ঢুকে পড়লে ঘটনাস্থলেই দুজন নিহত এবং হাসপাতালে একজন স্কুলছাত্রী মারা যায়। আহত হয়েছেন আরো পাঁচজন। বুধবার সকাল ১১টার দিকে নগরীর নওদাপাড়া বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
ঘটনার পর উত্তেজিত জনতা প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।
নিহত স্কুলছাত্রীর নাম আনিকা (১৩)। সে নগরীর নওদাপাড়ার ভাড়ালিপাড়া এলাকার রুস্তমের মেয়ে এবং শাহ্‌ মখদুম স্কুলের ছাত্রী।

নিহত অপর দুজন হলেন শাহ্‌ মখদুম থানার মোড় এলাকার ইসলামের ছেলে ইসমাইল হোসেন পিঙ্কু (২৪) এবং মোহাম্মদ আলীর ছেলে সবুজ ইসলাম (৩২)। তারা দুজনেই ডিসলাইনের কাজ করতেন।
বেলা ১১টার দিকে অ্যারো বেঙ্গল নামক যাত্রীবাহী বাস রাজশাহী থেকে নওগাঁর উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছিল। পথে নওদাপাড়া এলাকায় এসে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে লাবিবা লাইব্রেরি নামক দোকানের মধ্যে ঢুকে যায়। স্থানীয়রা বলছেন, ‘অ্যারো বেঙ্গল বাসের হেলপার বাসটি চালাচ্ছিল। অদক্ষ হওয়ায় অসাবধানতায় দুর্ঘটনাটি ঘটেছে।’
শাহ্‌ মুখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান বলেন, রাজশাহী থেকে নওগাঁগামী একটি বাস একটি মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে একটি লাইব্রেরির মধ্যে ঢুকে পড়ে। এতে তিনটি দোকান ক্ষতিগ্রস্ত হয় এবং ঘটনাস্থলেই দুজন নিহত হন। আহত হন পাঁচজন। খবর পেয়ে পুলিশ ও দমকল কর্মীরা গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক স্কুলছাত্রী মারা গেছে।

এ ঘটনার প্রতিবাদে স্থানীয় লোকজন রাজশাহী-নওগাঁ সড়ক অবরোধ করে। এ সময় তারা একটি বাস ও একটি ট্রাকে ভাঙচুর চালায়। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ ও কুলিয়ারচর প্রতিনিধি জানান, কুলিয়ারচরে যাত্রীবাহী বাসের চাপায় সিএনজিচালিত অটোরিকশার চালকসহ তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুইজন। বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কে বাজিতপুর উপজেলার পিরিজপুর ও কুলিয়ারচর উপজেলার আগরপুরের মধ্যবর্তী কুলিয়ারচর উপজেলার রামদি ইউনিয়নের কোণাপাড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ভৈরব থেকে ছেড়ে আসা একটি সিএনজিচালিত অটোরিকশা যাত্রী নিয়ে কটিয়াদী যাচ্ছিল। অন্যদিকে যাতায়াত পরিবহনের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো ব ১৫-০৮৭৮) কিশোরগঞ্জ থেকে ঢাকা যাচ্ছিল। পথে কুলিয়ারচর উপজেলার রামদি ইউনিয়নের কোণাপাড়া এলাকায় যাত্রীবাহী বাসটির সাথে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় বাসের নিচে চাপা পড়ে সিএনজিচালিত অটোরিকশাটি দুমড়ে মুচড়ে যায়। এতে সিএনজিচালিত অটোরিকশার চালক আবুল হোসেন এবং সিএনজির দুই যাত্রীসহ মোট তিনজন ঘটনাস্থলেই মারা যায়। এছাড়া দুই যাত্রী গুরুতর আহত হয়। আশঙ্কাজনক অবস্থায় আহতদের বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঘটনার পর বিক্ষুব্ধ জনতা বাসটিতে আগুন ধরিয়ে দেয়। নিহতদের মধ্যে সিএনজি চালক আবুল হোসেন এবং বাহার মিয়া নামে আরেকজনের পরিচয় পাওয়া গেছে। নিহত সিএনজি চালক আবুল হোসেনের বাড়ি বাজিতপুর এবং সিএনজিযাত্রী বাহার মিয়ার বাড়ি ভৈরবের মীরারচরে।
বন্দর (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, বন্দরে রাস্তা পারাপার হতে গিয়ে মাইক্রোবাস চাপায় এক বৃদ্ধ নিহত হয়েছেন। মঙ্গলবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লাঙ্গলবন্দ বাসস্ট্যান্ড মসজিদের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত বৃদ্ধের নাম রসুল হাওলাদার (৭০)। তিনি উপজেলা মদনপুর এলাকায় অবস্থিত বেঙ্গল বিস্কুট ফ্যাক্টরিতে নাইটগার্ডের চাকরি করতেন।

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) প্রতিনিধি জানান, জমি চাষের একটি বিকল ট্রাক্টরকে রড দিয়ে বেঁধে অপর একটি ট্রাক্টর টেনে নেয়ার সময় বিপরীত দিক থেকে আসা একটি  মোটরসাইকেলকে ট্রাক্টরটি ধাক্কা দিলে  মোটরসাইকেল আরোহী রাস্তায় ছিটকে পড়ে মারাত্মভাবে আহত হয়। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়। কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নের মীরপুর-ব্রাহ্মণপাড়া সড়কের রানীগাছ এলাকায় গতকাল এ ঘটনা ঘটে।

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে জানান, ভালুকায় একটি কাভার্ডভ্যান উল্টে শামীম হোসেন (২০) নামে এক হেলপারের মৃত্যু হয়েছে। বুধবার সকালে ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের ভালুকা উপজেলার ভরাডোবা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ভরাডোবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আবুল খায়ের জানান, সিলেট থেকে ময়মনসিংহগামী একটি কাভার্ডভ্যান ভরাডোবা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। এতে ঘটনাস্থলে হেলপারের মৃত্যু হয়। প্রাথমিকভাবে জানা গেছে শামীম পিরোজপুরের জেলায় বাসিন্দা।
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি জানান, টেকনাফে ট্রাকচাপায় এক রোহিঙ্গা কিশোর নিহত হয়েছে। এই ঘটনায় পুলিশ ট্রাকসহ চালককে আটক করেছে।

১৪ই আগস্ট সন্ধ্যা ৬টার দিকে টেকনাফগামী একটি ট্রাক (চট্ট মেট্রো-ট-১১-৭৯৩৬) জাদিমুরা জাইল্যাঘাট নামক স্থানে পৌঁছলে সড়কে অবস্থানরত অনুপ্রবেশকারী রোহিঙ্গা মোহাম্মদ খানের পুত্র নূর হাশেম (১০)কে ধাক্কা দেয়। সে রাস্তায় পড়ে গেলে ট্রাকের ঘাতক চালক পেছনে এসে আবারো চাপা দিয়ে ওই কিশোরের মৃত্যু নিশ্চিত করে বলে স্থানীয় লোকজনের দাবি। খবর পেয়ে টেকনাফ মডেল থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে চালক উখিয়া উপজেলার কোট বাজারের আব্দুস সালামের পুত্র গিয়াসউদ্দিনকে আটক করে থানায় নিয়ে যায়।
কাউখালীতে স্কুল ছাত্রী নিহত

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি জানান, কাউখালী- নৈকাঠী সড়কে গত মঙ্গলবার বিকালে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় শিশু স্কুল ছাত্রী সাদিয়া আফরিন সেতু (৯) নিহত হয়। জানা যায়, নৈকাঠী থেকে যাত্রী বোঝাই করে একটি ব্যাটারি চালিত ইজি বাইক উপজেলা জয়কুল স্টিল ব্রিজ থেকে নামার পর স্কুল ছাত্রীটি রাস্তা পারাপারের সময় গায়ে উঠিয়ে দেয়। ঘটনাস্থলে মাথায় আঘাত লেগে মারা যায়। পুলিশ রাতেই উপজেলার কাঠালিয়া গ্রাম থেকে ঘাতক ড্রাইভার সাকিল খান কে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন। সাদিয়া আক্তার আফরিন সেতু জয়কুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্রী। তার গ্রামের বাড়ী স্বরূপকাঠী উপজেলার বুদ্ধির বাজার গ্রামে।




এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

kazi

২০১৮-০৮-১৫ ২২:৫১:০১

Number of killing people increase after students movement. Nothing improved.

আপনার মতামত দিন

ঢাকা দখলের ঘোষণা ১৪ দলের

প্রেসিডেন্টের আশা, সব দল নির্বাচনে অংশ নিবে

বাংলাদেশের রাজীবকে ফেসবুকের ফেলোশিপ প্রদান

শেহজাদের সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে আফগানদের পুঁজি ২৫২

এস কে সিনহার ঘটনা প্রকাশ্যে আসলে আরো দুর্গন্ধ ছড়াবে

ফারমার্স ব্যাংকের ৬ কর্মকর্তাকে দুদকে তলব

ইবি ছাত্রদলের স্মারকলিপি ফিরিয়ে দিলো প্রশাসন

পরবর্তী শুনানি আগামীকাল, আইনজীবী না থাকায় আদালতের উষ্মা

মৌলভীবাজারে হোটেল শ্রমিক ইউনিয়নের মিছিল ও পথসভা

‘মাদক সেবনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে’

পাচারকারী নারীর সঙ্গে কেজরিওয়ালের ছবি, সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড়

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাশের হার ১৪ শতাংশ

শহিদুল আলমের ডিভিশনের আপিল শুনানি ১লা অক্টোবর

অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ

১লা অক্টোবর থেকে রেডি হয়ে যান : মওদুদ

বৃহস্পতিবারের পরিবর্তে বিএনপির জনসভা শনিবার