নরসিংদীতে বাস-মাইক্রো সংঘর্ষে ৭ বরযাত্রী নিহত

মৃত্যুর এই কাফেলা বন্ধ হবে কবে?

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১৫ আগস্ট ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ৫:০৬
মৃত্যুর কাফেলা চলছে। মারা যাচ্ছে মানুষ। সড়ক দুর্ঘটনার প্রতিবাদে কিশোর আন্দোলনে তোলপাড় তৈরি হয় সারা দুনিয়ায়। নানা ঘোষণা, প্রতিশ্রুতি। ভাবা হচ্ছিল কিছু হলেও বদলাবে। কিন্তু না। কিছুই বদলায়নি। সড়কে মৃত্যু অব্যাহত আছে।
গতকাল একদিনেই সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে কমপক্ষে ১১ জন। এর মধ্যে সবচেয়ে বড় দুর্ঘটনা ঘটেছে নরসিংদীতে। বাস-মাইক্রো সংঘর্ষে নিহত হয়েছেন সাত জন। ফের কান্না। অনেকগুলো পরিবারের সবকিছু শেষ হয়ে যাওয়া। এখন প্রশ্ন হচ্ছে মৃত্যুর এই কাফেলা বন্ধ হবে কবে?

নরসিংদীতে বাস-মাইক্রোর সংঘর্ষে নিহত ৭
নরসিংদী প্রতিনিধি জানান, নরসিংদীর শিবপুরে ঢাকা-সিলেট মহাসড়কে যাত্রীবাহী বাসের সঙ্গে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছে ৭ জন। আহত হয়েছে কমপক্ষে ১৪ যাত্রী। গতকাল সকালে শিবপুর উপজেলার সোনাইমুড়ি নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে।  নিহতরা হলেন- প্রান্তিক (৮), সজল বর্মন (২০), স্নিগ্ধা বর্মন (৫), বৃষ্টি (৬), শুভ বর্মন (৩০), সৌরভ বর্মন (১২) ও অজ্ঞাত ভিডিও ক্যামেরা ম্যান।

এলাকাবাসী জানায়, সকাল সাড়ে সাড়ে ৭টায় ঢাকা থেকে সিলেটগামী ঢাকা (মেট্রো-ব- ১৫-২০০৬) মিতালী পরিবহনের একটি যাত্রীবাহী বাস সোনাইমুড়ির টেক পৌঁছলে বাসটির চাকা ফেটে যায়। এ সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নরসিংদীর রায়পুরা থেকে চাঁদপুরগামী বিয়ের বরযাত্রীবাহী মাইক্রোবাস ঢাকা মেট্রো-চ-১৩৮৫৩৫ সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিন জন নিহত হয় ও নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার পথে একজন নিহত হয়। বাকি তিন জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায়।

বিয়ে বাড়ি যেন মৃত্যুপুরী
মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধি জানান, একেই বলে নিয়তি। বৌ-ভাতের অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন। পুরোবাড়ি বিভিন্ন সাজে সজ্জিত। কিন্তু বৌ-ভাতের অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হলেও বৌ-ভাত আর হচ্ছে না। সড়ক দুর্ঘটনায় বর-কনে এখন হাসপাতালের আইসিইউতে। বাড়িতে বরের বৃদ্ধ মা’কে বাকরুদ্ধ অবস্থায় বসে থাকতে দেখা গেছে। তিনি কোন   পৃষ্ঠা ১১ কলাম ৬
কথা বলতে পারছেন না। চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল মালোপাড়ার কৃষ্ণ বর্মণের ছেলে রাজিব বর্মন রাজু (২৫) নরসিংদী থেকে বিয়ে করে বউ নিয়ে ফেরাত পথে ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুরে সোনাইমুড়ি ইটাখোলা নামক স্থানে যাত্রীবাহী বাসের সাথে তাদের মাইক্রেবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ৭ জন নিহত হয়। আহত হয় অন্তত ১৭ জন। এর মধ্যে বর-কনে দুজনই বর্তমানে হাসপাতালের আইসিইউতে আছে বলে জানান ষাটনল মালোপাড়ার স্থানীয় ইউপি সদস্য ফুলচান বর্মন।

দুর্ঘটনায় নিহত - চাঁদপুরের মতলব উপজেলার ষাটনল মালোপাড়া এলাকার সুজন বর্মণ (৩২), তার স্ত্রী ভুলুরানী মিতু (২৬) তাদেও মেয়ে স্নিগ্ধা বর্মণ (৭)। এরা বরের বোন, বোনের জামাই ও ভাগ্ন্নি। এছাড়াও নিহত হয়- আড়াইহাজারের ধুুপতারা এলাকার নির্মল বর্মণের মেয়ে বৃষ্টি বর্মণ (৬) এবং নরসিংদীর নবোয়ারচর এলাকার সুবল বর্মনের মেয়ে প্রান্তিকা বর্মণ (৫)।   

নওগাঁয় ২
নওগাঁ ও মহাদেবপুর প্রতিনিধি জানান, মহাদেবপুর উপজেলার মগলিশপুরে ট্রাকচাপায় আতিক হোসেন (১৯) নামে এক মাদরাসাছাত্র নিহত হয়েছে। গতকাল সকালে এ ঘটনা ঘটে। নিহত আতিক হোসেন উপজেলার এনায়েতপুর ইউনিয়নের তিলক গ্রাামের মৃত আব্দুল ওয়াহেবের ছেলে ও উপজেলার জুয়ানপুর ফাজিল মাদরাসার ছাত্র।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, গতকাল সকালে আতিক ফাজিল পরীক্ষা দেয়ার জন্য মোটরসাইকেলে মাদরাসা যাচ্ছিল। পথে মহাদেবপুর-বদলগাছী সড়কের মাতাজী মগলিশপুর নামকস্থানে আসলে মহাদেবপুর থেকে ছেড়ে আসা একটি ট্রাক মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলে মারা যায় আতিক। খবর পেয়ে ঘটনাস্থল  থেকে লাশ উদ্ধার করে থানায়  নেয়া হয়েছে। তবে ঘাতক ট্রাকটি পালিয়ে গেছে।

নওগাঁর নিয়ামতপুরে এবারে বাসের  চাকায় পিষ্ট হয়ে মনোয়ারা বেওয়া(৫৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেল ৪টার দিকে রাস্তা পার হবার সময় নিয়ামতপুর আড়্‌ড়া সড়কের সারসডাঙ্গা নামক স্থানে একটি যাত্রীবাহী বাস চাপা দিলে বৃদ্ধা পথচারী নিহত হন। নিহত বৃদ্ধা পথচারী চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার আটরশিয়া গ্রামের মৃত মনজুর হোসেনের স্ত্রী ।   

সীতাকুণ্ডে কাভার্ডভ্যানের ধাক্কায় নিহত ১
সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে কাভার্ডভ্যানের ধাক্কায় বাদল দাস (৪৬) নামে এক পথচারীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো দুই জন।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল সকাল ৭টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার বাড়বকুণ্ডের চারালকান্দি এলাকায় চট্টগ্রামমুখী একটি কাভার্ডভ্যান (ঢাকা মেট্টো-উ-১৪-০০১৩) নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের উপর উল্টে যায়। এতে কাভার্ডভ্যানটির সঙ্গে ধাক্কা লেগে পথচারী বাদল দাস ঘটনাস্থলেই মারা যায়। তিনি বাড়বকুণ্ড ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দেবনান্দ দাসের পুত্র। এ ঘটনায় আহত হয়েছে বজলুর রহমান (৫২) ও মানিক (৩০)।

গাজীপুরে ট্রাক চালক নিহত
স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে জানান, গাজীপুরে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে দাঁড়িয়ে থাকা ট্রাকে পেছন থেকে আরেকটি ট্রাকের ধাক্কায় এক চালক নিহত হয়েছেন। নিহত চালক রাজু (২৪) শেরপুর সদর উপজেলার বিগলছড়া এলাকার ওমর আলীর ছেলে। সোমবার রাত ১টার দিকে মহানগরীর সালনা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। গতকাল সকালে ময়নাতদন্তের জন্য লাশ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নাওজোর মহাসড়ক পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. অহিদুজ্জামান জানান, শেরপুর থেকে চাল বোঝাই একটি ট্রাক ঢাকা যাওয়ার পথে চালক নিয়ন্ত্রণ হারিয়ে সালনা এলাকায় দাঁড়িয়ে থাকা ঢাকাগামী অপর একটি ট্রাকের পেছনে ধাক্কা দেয়। এতে চাল বোঝাই ট্রাকের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই চালকের মৃত্যু হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

kazi

২০১৮-০৮-১৪ ২০:০০:২৬

হত্যাকারীর ইচ্ছামত শাস্তি নির্ধারণ করে আইন প্রণয়ন করলে হত্যা কখনও বন্ধ হয় না। এমন নজির পৃথিবীতে নাই।

আপনার মতামত দিন

সাইবার নিরাপত্তা মন্ত্রী জীবনেও কম্পিউটার চালাননি

জাবি শিক্ষকের বিরুদ্ধে ‘মি টু’ হাশট্যাগে যৌন হয়রানির অভিযোগ

৫ দিনের রিমান্ডে নিপুণ রায় চৌধুরী

‘একদিনের গণতন্ত্র নয়, সাচ্চা গণতন্ত্র চাই’

ক্যালিফোর্নিয়ার দাবানলে মৃতের সংখ্যা ৬৩, নিখোঁজ ৬৩১

বিষাক্ত পটকা মাছ খেয়ে চট্টগ্রামে দাদী-নাতনীর মৃত্যু

খাসোগি হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড চায় সৌদি আরব

রোহিঙ্গা পুনর্বাসনে ব্যর্থ হওয়ায় বাংলাদেশকে দায়ী করছে মিয়ানমার

শেষ দিনেও উপচে পড়া ভিড়

‘নির্বাচনী আবহ সৃষ্টি হলেও শঙ্কায় সংখ্যালঘু জনগোষ্ঠী’

রোববার থেকে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেবে বিএনপি

‘ইসি ভবন আওয়ামী লীগের অফিসে পরিণত হয়েছে’

‘জরিপ ও সমীক্ষায় বিএনপির চেয়ে এগিয়ে আওয়ামী লীগ’

তফসিলের পর ৪৭২ জন গ্রেপ্তার

বাংলাদেশে শতভাগ সুষ্ঠু নির্বাচন হবে না: কবিতা খানম

উচ্চ ক্ষমতাসম্পন্ন অস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে উ. কোরিয়া