আজ সারা দেশে দোয়া মাহফিল

ঈদের আগে খালেদা জিয়াসহ শিক্ষার্থীদের মুক্তি চায় বিএনপি

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার: | ১৫ আগস্ট ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ১০:২৪
ঈদের আগেই বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়া ও নিরাপদ সড়ক আন্দোলনের ঘটনায় কারাবন্দি শিক্ষার্থীদের মুক্তির দাবি জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ দাবি জানান। রিজভী বলেন, ঈদুল ফিতরের আগে দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি মেলেনি। অন্যায় সাজায় তাকে বন্দি করে রাখা হয়েছে। আরেকটি একতরফা নির্বাচন আয়োজনের জন্য শেখ হাসিনার একমাত্র প্রতিপক্ষ হিসেবে খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে। আইনি প্রক্রিয়ার নামে আওয়ামী সরকারি প্রক্রিয়ায় খালেদা জিয়ার ওপর জুলুম ও অত্যাচার নামিয়ে আনা হয়েছে। অবৈধ সরকার নিজেদের নিরাপদ রাখতেই এ জুলুম ও অত্যাচার চালিয়ে যাচ্ছে। আসন্ন ঈদুল আজহার আগে আমরা খালেদা জিয়ার মুক্তির দাবি জানাচ্ছি।
তিনি বলেন, বহুদলীয় গণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচনকে বিপদ মনে করে বর্তমান সরকার। তাই গণতন্ত্র স্বীকৃত মতপ্রকাশের স্বাধীনতা ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে চলমান আন্দোলনের আপোষহীন নেত্রীকে নিয়েই তাদের যত আতঙ্ক, যত ভয়। আর আতঙ্ক মুক্ত হতেই তারা খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। তাকে সুচিকিৎসা নেয়ার সুযোগ পর্যন্ত দেয়া হচ্ছে না। খালেদা জিয়াকে বিপন্ন ও অতিষ্ঠ করার জন্য সরকার কারাকর্তৃপক্ষকে দিয়ে নিষ্ঠুরতার যে আবহ তৈরি করেছে তা অবিচল অঙ্গীকার ও দৃঢ় মনোবল নিয়ে আত্মবিশ্বাসের সঙ্গে মোকাবিলা করছেন তিনি। রিজভী বলেন, দেশনেত্রীকে কারাগারে আটকে রেখে এদেশে একতরফা নির্বাচন হবে না। শূন্যকেন্দ্রে ভোটারবিহীন নির্বাচনের নামে সিলেকশন করতে দেয়া হবে না। অবিলম্বে খালেদা জিয়ার বিরুদ্ধে বানোয়াট মামলা প্রত্যাহার করে ঈদের আগেই তাকে মুক্তি দিতে হবে। রিজভী বলেন, সরকারি চাকরিতে কোটার যৌক্তিক সংস্কারের দাবিকে সরকার অগ্রাহ্য করেছে বারবার। কোটা সংস্কারের আন্দোলনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী কোটা বিলুপ্তির ঘোষণা দিয়েছিলেন। পরবর্তীতে সেই ঘোষণা বাস্তবায়িত করা হলো না। প্রতারিত হলো কোমলমতি ছাত্রছাত্রীরা। সরকারি বাহিনী ও সশস্ত্র ছাত্রলীগের ক্যাডাররা রড, বাঁশের লাঠি ও আগ্নেয়াস্ত্র ব্যবহার করলো কোমলমতি ছাত্রছাত্রীদের ওপর। ক্যাম্পাসে নিষ্পাপ ছাত্রছাত্রীদের রক্তে রঞ্জিত হলো। গ্রেপ্তার ও রিমান্ডে অবর্ণনীয় নির্যাতনের শিকার হলো তারা। আসলে আওয়ামী সরকার প্রতারণা ও ছলনার ওপর শাসন দ- অবৈধভাবে ধরে রেখেছে। তিনি বলেন, সর্বক্ষেত্রে ব্যাপক দুর্নীতি ও রক্তপাতের উপর এ সরকার দাঁড়িয়ে আছে। সরকার দেশকে নীরব নিস্তব্ধ করতেই পছন্দ করে। কথা বলা, প্রতিবাদ সমালোচনা শুনলেই কা-জ্ঞান হারিয়ে ফেলে। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ঈদের আগে মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, আন্দোলন দমাতে নির্বিচারে শিক্ষার্থীদের গ্রেপ্তার করা হয়েছে। রিমান্ডে নিয়ে অকথ্য নির্যাতন করা হচ্ছে। তাদের জামিন দেয়া হচ্ছে না। অথচ প্রধানমন্ত্রী দু’দিন আগে বলেছেনÑ শিক্ষার্থীদের আন্দোলন তাদের পথ দেখিয়েছে। একদিকে প্রশংসা আরেক দিকে বর্বরোচিত দমন-পীড়ন চালানো হচ্ছে। এ এক অদ্ভুত দ্বিচারী সরকার। শিশু-কিশোরদের সঙ্গে প্রতারণা করতেও এরা বেপরোয়া। ন্যায্য আন্দোলনও সরকারের কাছে অপরাধ। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত যেসব শিশু-কিশোরকে আটক করা হয়েছে তারা পরীক্ষা থেকে বঞ্চিত। ঈদের উৎসব থেকেও বঞ্চিত হতে যাচ্ছে তারা। সশস্ত্র ছাত্রলীগ-যুবলীগের হেলমেটধারীরা পুলিশের বেষ্টনী থেকে শিশু-কিশোর ও সাংবাদিকদের ওপর আক্রমণ করে রক্তাক্ত করলো। অথচ পুলিশ সেই হেলমেটধারীদের ধরার কথা কিছুই বললেন না। পুলিশ গুজব রটনাকারী হিসেবে ধরছে আহত শিশু-কিশোর শিক্ষার্থীদের ও সামাজিক গণমাধ্যম ব্যবহারকারীদের। সরকার আহত শিশু-কিশোরদের অপরাধী বানালো। অথচ যারা রক্তাক্ত করলো, গুলি ছুড়লো তাদের বীর হিসেবে আখ্যায়িত করলো। তিনি বলেন, অবিলম্বে ছাত্রছাত্রীদের নির্বিচারে গ্রেপ্তার বন্ধ করতে হবে এবং আসন্ন পবিত্র ঈদুল আজহার আগেই আটককৃত সকল শিক্ষার্থীকে মুক্তি দিতে হবে।

খালেদা জিয়ার জন্মদিনে দোয়া মাহফিল
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে অন্যান্য বছরের মতো কেক কাটবে না বিএনপি। তার কারামুক্তি, আশু রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে আজ কেন্দ্রসহ সারা দেশে জেলা ও থানা পর্যায়ে দোয়া মাহফিল করবে দলটি। গতকাল দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান। তিনি বলেন, ঢাকায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় ও গুলশান খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এতে দলের সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন। ব্রিফিংয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সারা দেশে যুবদলের মিলাদ ও দোয়া মাহফিল
এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে আজ ও আগামীকাল দেশের সকল ইউনিটে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে জাতীয়তাবাদী যুবদল। গতকাল যুবদলের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়Ñ সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আশু কারা ও রোগমুক্তি কামনায় বুধবার ও বৃহস্পতিবার সারা দেশের সকল ইউনিটে স্ব স্ব উদ্যোগে  মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। যুবদল কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম নয়ন ইউনিটসমূহকে কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পালিয়ে বেড়াচ্ছেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মিলন

দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে নাগরিক ঐক্য

ভোট পর্যবেক্ষণের আবেদন ২১ নভেম্বরের মধ্যে

প্রাথমিক সমাপনী পরীক্ষা রোববার থেকে শুরু

তলাফাটা নৌকা নিয়ে কতদূর যেতে পারেন দেখাতে চাই: কাদের সিদ্দিকী

‘লেভেল প্লেইংয়ের বিষয়টা এখন পুরোপুরি ইসির ওপর’

‘যতই ১০ নম্বরি করুক, নির্বাচন বয়কট করব না’

দুই বোনের এক প্রেমিক ও...

গণফোরামে রেজা কিবরিয়া, ঐক্যফ্রন্টের হয়ে লড়বেন হবিগঞ্জ-১ আসনে

‘জামাতা জড়িত, ১০ হাজার টাকায় চুক্তি হয় চালকের সঙ্গে’

২ খেমাররুজ নেতা দোষী সাব্যস্ত

ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গকে পদত্যাগের চাপ

ভারতে নারী অধিকারকর্মীদের নিয়ে তসলিমা নাসরিনের বিস্ময়

ত্রিপুরার সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকারের গাড়িবহরে হামলা, নিন্দা

‘ভোট লুট হোক, চায় না ভারত’

সিএমএইচে এরশাদ