আবু বকর সিদ্দিক আর নেই

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ৯:৫২ | সর্বশেষ আপডেট: ৯:৫৯
দৈনিক মানবজমিনের কম্পিউটার বিভাগের কর্মী আবু বকর সিদ্দিক আর নেই। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রাত সোয়া ৯টার দিকে মৃত্যুবরণ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৩২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, আড়াই মাস বয়সী এক ছেলে সন্তান, মা, ভাই-বোনসহ আত্মীয়-স্বজন এবং বন্ধু-বান্ধব রেখে গেছেন।

আবু বকর সিদ্দিক গত দুই মাস ধরে অসুস্থ ছিলেন। সম্প্রতি তার শরীরে দুরারোগ্য ব্যাধি ক্যানসার ধরা পড়ে। উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেয়ার প্রস্তুতি চলছিল। গতকাল হঠাৎ করে তার শারীরিক পরিস্থিতির অবনতি ঘটলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।
সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

আবু বকর সিদ্দিক পেশাগত দায়িত্ব পালনে ছিলেন অত্যন্ত দক্ষ ও নিষ্ঠাবান। পাশাপাশি তার সদালাপি মনোভাব, ক্রীড়ামোদী ও সংস্কৃতিমনা হিসেবে তিনি প্রিয়পাত্র ছিলেন সবার। তার এ অকাল মৃত্যুতে মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও সম্পাদক মাহবুবা চৌধুরীসহ মানবজমিন পরিবার গভীরভাবে শোকাহত।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আবদুর রহিম

২০১৮-০৮-১১ ০৬:২৩:৪৬

ভাবতেই কষ্ট হচ্ছে পরিবারের বটবৃক্ষটি এখন মহাশুন্যের অজানা দেশে! চির জাগ্রত, প্রিয় আবু বকর সিদ্দিক ভাই আর নেই। মাত্র ৩২ বছর বয়সে ক্যানসারের কাছে হেরে গেলেন। আমার সংবাদে হাতেগনা মাত্র কয়েকদিন দেখা। ছিলেন পত্রিকাটির সাজরুপের সদস্য। মৃত্যুর আগে তিনি অসুস্থ ছিলেন, ক্যান্সারে আক্রান্ত! কিন্তু কাউকেই বুঝতেই দেননি! কথা বলেছেন, হেসেছেন, কাজ করেছেন। দেখেছি, গরমের দিনেও সবসময় ভাইটির গায়ে থাকতো গরম কাপড়। আমি মাঝে মধ্যে নিজে নিজে হাসতাম! আমরা সবাই গরমে হাফিয়ে যাচ্ছি আর উনি...! মৃত্যুর খবর শোনার পর বুঝতে পারলাম তিনি কতটা দুঃসহ বেদনার পাহাড় নিয়েও শেষ সময়ে কাজ করেছেন। কর্মঘরে তিনি কাউকে কষ্ট দেননি , কটু কথা বলেননি, উঁচু স্বরে কথা বলেননি নীরবে কাজ করে সবার মন জয় করে গেলেন। আড়াই মাস বয়সী একটি ছেলে! স্ত্রী ,মাকে রেখেই বিদায় নিলেন! আল্লাহ যেন পরিবারের সবাইকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করেন, এবং পরকালে তিনিই যেন ভাইটির অভিভাবক হয়ে যান ...

সুদীপ্ত আনন্দ

২০১৮-০৮-১০ ২১:৫৮:২৯

এমন মৃত্যু মেনে নেয়া কঠিন। মানবজমিনে একসাথে দীর্ঘদিন কাজ করেছি ওর সাথে। খুব মিশুক ছেলেটি এভাবে চলে যাবে ভাবতে পারছি না। ওপারে ভাল থাক বকর।

শহীদুল আলম ইমরান, য

২০১৮-০৮-১০ ১০:৫৬:০৬

আবু বকর সিদ্দিকের মৃত্যুতে আমিও শোকাহত। তার সাথে কাজ করার সুযোগ হয়েছিলো আমার, তাকে খুব কাছ থেকে দেখে মনে হয়েছে অত্যন্ত বড় মনের ও নিবেদিত। কর্ম দক্ষতার পাশাপাশি সহকর্মীদের সাথে তার সম্পর্ক ছিলো খুবই ভাল। আমি সিদ্দিকের আত্মার মাগফিরাত কামনা করছি।

আহমদ

২০১৮-০৮-১০ ০৯:৪৪:১২

আললাহ তায়ালায় আবু বকর সিদ্দিক কে জাননাতুল ফেরদাউছ নছিব করুন আমিন ।

Md. Fazlul hoque

২০১৮-০৮-১০ ০৯:১৫:২৪

32 বছরের টগবগে যুবক,পৃথিবী দেখা শেষ হয়নি তার ।অনেক কিছু করার ছিল তার কিন্তু নিয়তির নিয়মে চলে গেলেন পৃথিবী ছেড়ে এবং এটাই শেষ যাওয়া ।দোয়া করি আল্লাহ যেন তার আত্মাকে শান্তিতে রাখেন ও তার পরিবারের সদস্যদের শোক সইবার ধৈর্য দান করেন।

আপনার মতামত দিন

সিইসি’র সামর্থ্য: নানা প্রশ্ন

শান্তি বজায় রাখার ব্যবস্থা নিতে পুলিশকে সিইসির নির্দেশ, ঐক্যফ্রন্টের প্রার্থীদের নিরাপত্তা দিতে চিঠি

আওয়ামী লীগের আরো ৫ বছর ক্ষমতায় থাকা প্রয়োজন

‘অবরুদ্ধ’ এলাকাছাড়া পাঁচ প্রার্থী

কমনওয়েলথের মাধ্যমে অবাধ নির্বাচনে অংশগ্রহণে বাংলাদেশিদের অধিকার রক্ষার অঙ্গীকার করতে হবে

ঐক্যফ্রন্টের ইশতেহার জাতির সঙ্গে তামাশা- আওয়ামী লীগ

লেভেল প্লেয়িং ফিল্ড এখন অর্থহীন কথায় পর্যবসিত হয়েছে

আমার লাশ নিয়ে যাবে ভোট দিতে

কোটা আন্দোলনের নেতাদের চোখে ঐক্যফ্রন্টের ইশতেহার

প্রধানমন্ত্রীর সঙ্গে মার্কিন দূতের সাক্ষাৎ, শান্তিপূর্ণ নির্বাচনের আশা

জেলে থাকা ১৪ প্রার্থীর মুক্তি দাবি ঐক্যফ্রন্টের

মাঠ ছাড়বো না

আওয়ামী লীগের ইশতেহার ঘোষণা আজ

নির্বাচন কমিশন সক্ষমতা দেখাচ্ছে না: বাম জোট

হামলা-সংঘাত অব্যাহত

উচ্চ আদালতে আটকে গেল বিএনপির পাঁচ জনের প্রার্থিতা