টুকরো খবর

বাংলারজমিন

| ১১ আগস্ট ২০১৮, শনিবার
কচুয়ায় জলাশয়ে পোনা অবমুক্তকরণ
কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি: কচুয়া উপজেলার নয়াকান্দি গ্রামে গতকাল সকালে উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে সাচার-নায়েরগাঁও প্রবাহমান খালে কার্প জাতীয় ১শ’ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি প্রধান অতিথি হিসেবে এ পোনা মাছ অবমুক্ত করেন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাসুদুল হাছান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সহিদ, জেলা পরিষদ সদস্য রওনক আরা রত্না, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম খলিল বাদল, সাচার বাজার পরিচালনা কমিটির সেক্রেটারি সেলিম কবীর উপস্থিত ছিলেন।

পাঁচবিবিতে পানিতে ডুবে শিশুর মৃত্যু
পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি: জয়পুরহাটের পাঁচবিবিতে পানিতে ডুবে রিজু (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলার ধরঞ্জী ইউনিয়নের সমসাবাদ গ্রামে এ ঘটনা ঘটে। নিহত রিজু একই গ্রামের কমলের পুত্র বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, নিহত রিজু বাড়ির পাশে পুকুর পাড়ে খেলছিল। কখন সে পানিতে পড়ে তা কেউ বলতে পারে না। তাকে না পেয়ে অনেক খোঁজাখুঁজির পরে পুকুরে লাশ ভেসে উঠলে স্থানীয়রা তাকে উদ্ধার করে।
তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

মাদকবিরোধী অভিযানে আটক ৬
এদিকে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার পৃথক ৩টি স্থানে গত ২৪ ঘণ্টায় আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী মাদক দ্রব্য উদ্ধার ও চোরাচালান প্রতিরোধ বিশেষ অভিযানে ছয় জনকে আটক করেছে। থানা সূত্রে জানা যায়, পাঁচবিবি-হিলি সড়কের নওদা এলাকায় এসআই আমিনুর রহমানের নেতৃত্বে চেকপোস্ট চলাকালীন সময় মাদক সেবনকারী কুড়িগ্রামের বেলগাছা গ্রামের আসাদউদ দৌলা (৩৬) ও বগুড়ার শিবগঞ্জ উপজেলার মহাস্থানের আল আমিন (৩৬), আটাপাড়া বেইলি ব্রিজ এলাকা থেকে এসআই ফারুকের নেতৃত্বে পুলিশ দল জয়পুরহাটের প্রফেসর পাড়ার তৌফিক রহমান (৩০), জাহাঙ্গীর আলম (২৭) ও তুসার আব্দুল্লাহকে (২৯) এবং এসআই তোজাম্মেল হোসেন ভীমপুর এলাকা থেকে রফিকুল ইসলামকে (৩০) ১ বোতল ফেনসিডিলসহ আটক করে। পাঁচবিবি থানা অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ হোসেন ঘটনাটি নিশ্চিত করে জানান, আটকদের বিরুদ্ধে নিয়মিত মামলা হয়েছে।

অগ্নিকাণ্ডে ১২টি বাড়ি পুড়ে ছাই
এদিকে গতকাল ভোরে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রশিদপুর আশ্রয়কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১২টি বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। স্থানীয় ইউপি সদস্য নাজিবুল ইসলাম জানান, উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের রশিদপুর আশ্রয়কেন্দ্রে ভোর সাড়ে ৪টার দিকে অগ্নিকাণ্ডে ১০টি টিনের ও ২টি মাটির ঘরের যাবতীয় জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গেছে। পাঁচবিবি ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে। ক্ষতির পরিমাণ প্রায় ১০ লক্ষাধিক টাকা বলে জানা যায়। সকালে স্থানীয় ও পার্শ্ববর্তী ইউপি সদস্য নূর নবী ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খিঁচুড়ি বিতরণ করেন।

শাহ্‌রাস্তিতে সেলাই মেশিন বিতরণ
শাহ্‌রাস্তি (চাঁদপুর) প্রতিনিধি: শাহ্‌রাস্তিতে জেলেদের বিকল্প আয়বর্ধনের লক্ষে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সেলাই মেশিন বিতরণ করা হয়। এ বিতরণ অনুষ্ঠানে উপজেলা মৎস্য কর্মকর্তা দেওয়ান নাজমুল হুদার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিব উল্লাহ্‌ মারুফ উপস্থিত ছিলেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) হাছিনা আক্তার, শাহ্‌রাস্তি উপজেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি হাবিবুর রহমান ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ। আয়োজক সূত্র জানায়, বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প আয়বর্ধণমূলক কার্যক্রম উপলক্ষে ২০১৮-১৯ অর্থবছরে প্রথম দফায় ৪০ জন প্রশিক্ষিত জেলেদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

অপহরণের ২৪ দিনেও খোঁজ মেলেনি মাদরাসাছাত্রীর
এদিকে চাঁদপুরের শাহ্‌রাস্তিতে পরানপুর ফাজিল (ডিগ্রি) মাদরাসার নবম শ্রেণিতে পড়ুয়া এক মাদরাসাছাত্রীকে অপহরণ করা হয়েছে। গত ২৪ দিনও ওই অপহৃত ছাত্রীর খোঁজ মেলেনি। উপজেলার রায়শ্রী দক্ষিণ ইউপি’র পূর্ব পরানপুর গ্রামের প্রবাসী আবদুল খালেকের বাড়ি ও মাদরাসা সংলগ্ন স্থান থেকে অপহরণের এ ঘটনা ঘটে। অপহৃতার পরিবার ও এলাকাবাসী জানায়, ১৯শে জুলাই ওই বাড়ির আবদুল খালেকের মেয়ে তানজিনা আক্তার লিমা (১৪) প্রতিদিনের ন্যায় মাদরাসায় যায়। ওই দিন সে মাদরাসা থেকে বাড়ি ফেরার পথে একই গ্রামের আন্ডুলী বাড়ির মো. আনোয়ার হোসেন সেলিমের পুত্র মো. আরিফ হোসেন (১৯) তাকে অপহরণ করে। পরে দুপুর গড়িয়ে বিকাল হলেও লিমা বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা তাকে খোঁজাখুঁজি শুরু করে। এতে তার সন্ধান না পেয়ে অপহৃতার মা আমেনা বেগম অপহরণের বিষয়টি ইউপি চেয়ারম্যান মো. আবু হানিফকে অবহিত করেন। তাৎক্ষণিক ইউপি চেয়ারম্যান অপহৃতার বাড়ি পরানপুর গ্রামে গিয়ে পূর্ণাঙ্গ বিষয়টি অবগত হন এবং অপহরণকারীর পিতা আনোয়ার হোসেন সেলিমকে জিজ্ঞাসাবাদ করে দু-দিনের মধ্যে অপহৃতাসহ উভয়কে হাজির করার নির্দেশ দেন।
অপরদিকে, স্থানীয় ইউপি সদস্য মো. হেমায়েতুল ইসলাম সুমন অপহৃতার মাকে বিষয়টি নিয়ে আইনের আশ্রয় নেয়ার পরামর্শ দেন। অপহৃত শিক্ষার্থী লিমার মাদরাসা সুপার মো. সফিকুর রহমান জানান, আমার ছাত্রী তানজিনা আক্তার লিমার বিষয়টি আমি অবগত নই। তবে, সে বেশ কয়েকদিন যাবৎ মাদরাসায় অনুপস্থিত রয়েছে। এদিকে, স্থানীয়দের মাঝে এলাকাজুড়ে বিষয়টি নিয়ে নানান গুঞ্জন রটছে। অপহৃতার পরিবার জানান, তারা মেয়ের অপেক্ষায় প্রহর গুনছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রেস থেকে বিএনপি প্রার্থীর পোস্টার ছিনিয়ে নেয়ার অভিযোগ

প্রতিটি ভোটই মূল্যবান

গুগল টপ সার্চলিস্টে বাংলাদেশিদের মধ্যে শীর্ষে খালেদা জিয়া

৩০ নির্বাচনী এলাকায় বাধা, হামলা, সংঘাত

তৃতীয় বেঞ্চের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা

২৪শে ডিসেম্বর থেকে মাঠে থাকবে সেনাবাহিনী

শহীদ বুদ্ধিজীবী দিবস আজ

রব-মান্নাকে বাধা

আওয়ামী লীগ ১৬৮-২২০ আসনে জয়ী হবে

ধরপাকড় অব্যাহত মিলন গ্রেপ্তার

নির্বাচন গ্রহণযোগ্য না হলে গণতান্ত্রিক প্রক্রিয়া ব্যাহত হবে

সন্ত্রাসের মাধ্যমে অধিকার কেড়ে নিচ্ছে সরকার

শরিকদের প্রার্থী রেখে দেয়া আওয়ামী লীগের কৌশল

এক মার্কিন কংগ্রেসম্যান ও অস্ট্রেলিয়ান সিনেটরের চাওয়া

এরশাদ বিদেশে, প্রস্তুতিতে পার্থ, মাঠে ফারুক

জবাবদিহিতার কথা মাথায় রেখে কাজ করার নির্দেশ