শিশু কাঁদায় বিমান থেকে নামিয়ে দেয়া হলো !!!

অনলাইন

অনলাইন ডেস্ক | ৯ আগস্ট ২০১৮, বৃহস্পতিবার, ১০:২৭
তিন বছরের এক শিশু কান্না করায় বিরক্ত হয়ে বিমান থেকে দুই ভারতীয় পরিবারকে নামিয়ে দেয়ার অভিযোগ উঠেছে  ব্রিটিশ এয়ারওয়েজের বিরুদ্ধে। বিমান থেকে শুধু তাদেরকে নামিয়ে দেয়াই হয়নি, সঙ্গে কপালে জুটেছে জাতিবিদ্বেষমূলক মন্তব্যও। সম্প্রতি লন্ডন থেকে বার্লিন যাওয়ার একটি বিমানে এই ঘটনাটি ঘটে।

ব্রিটিশ বিমান সংস্থায় অভিযোগ জানানোর পাশাপাশি ভারতের বেসরকারি বিমান পরিবহণমন্ত্রী সুরেশ প্রভুকেও চিঠি দিয়ে ঘটনার বিবরণ জানিয়েছেন ওই শিশুর বাবা। তিনি পরিবহণ ও জাতীয় সড়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব।

শিশুটির বাবা চিঠিতে লিখেছেন, কিছু দিন আগে তিনি পরিবারসহ (স্ত্রী ও তিন বছরের শিশু)  লন্ডন থেকে বার্লিন যাবর সময় তার বাচ্চা কাঁদতে শুরু করে। বিমান টেকঅফ করার সময়ও কান্না বন্ধ না হলে ক্রু মেম্বারদের কয়েকজন তাদের কাছে ছুঁটে আসেন এবং বাচ্চাকে বকাবকি করতে শুরু করেন। এতে সে ভয় পেয়ে আরও বেশি জোরে কাঁদতে শুরু করে।
তার অভিযোগ, বিমানের ওই কর্মীরা তাদের উদ্দ্যেশে চিৎকার করে জাতিবিদ্বেষমূলক মন্তব্য ছুঁড়তে থাকেন। এমনকি কান্না বন্ধ না করলে জানলা দিয়ে বাচ্চাটিকে ছুঁড়ে ফেলার হুমকিও দেন। এমনকি ওই বিমানকর্মীরা তাদের কোনো কথাই শুনছিলেন না।

তিনি জানান, এর পর বিমানকর্মীরা নিজেদের মধ্যে আলোচনা করেন এবং বিমানকে টার্মিনালে দাঁড় করালে কয়েকজন নিরাপত্তারক্ষী এসে তাদের বোর্ডিং পাস কেঁড়ে নেন ও ওই দুই তাদেরকে সহ আরেক ভারতীয় পরিবারকে বিমান থেকে নামিয়ে দেয় বলে অভিযোগ করেন তিনি।

ব্রিটিশ এয়ারওয়েজের মুখপাত্র বলেছেন, ‘আমরা কোনো রকম বৈষম্য বরদাস্ত করি না। খুবই গুরুত্বের সঙ্গে এই অভিযোগ বিবেচনা করা হবে জানান তারা।'

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বস্তিবাসীদের জন্য গড়ে তোলা হবে বহুতল ভবন: প্রধানমন্ত্রী

ট্রেনের শিডিউল লণ্ডভণ্ড, দুর্ভোগ

নওশাবার মুক্তি চেয়ে শিল্পী সংঘের বিনীত অনুরোধ

শহিদুল ও আটক শিক্ষার্থীদের মুক্তি দাবি

অবশেষে ৪২ শিক্ষার্থীর জামিন, পরিবারে স্বস্তি

আলোর মুখ দেখছে সরকারি চাকরি আইন

কোটা আন্দোলনের নেতাদের পরিবারে কান্না

পবিত্র আরাফাত দিবসে আজ হজ

জমে উঠেছে পশুর হাট, বেড়েছে বিক্রি

অবরুদ্ধ করে মওদুদের গুরুত্ব কেন বাড়াবো

পুলিশ আমাকে বলেছে, বাড়ি থেকে যেন বের না হই

সৌদি থেকে নির্যাতিত নারীর করুণ আর্তি

সরকার নিরীহ শিক্ষার্থীদের ওপর বিতর্কিত আইনের অপপ্রয়োগ করছে- সুপ্রিম কোর্ট বার

শতাধিক নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহারের উদ্যোগ বিএনপির

জাতীয়করণ হওয়া ২৭১ কলেজ পরিচালনা নিয়ে গোলকধাঁধা

অনলাইনে জমজমাট পশুর হাট